• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL ENGLAND FOOTBALL FAN WHO TOOK SICK LEAVE TO ATTEND EURO 2020 SEMI FINAL LOST HIS JOB SMJ

Euro 2020: ফুটবলের জন্য চাকরি গেল! মিথ্যে বলে অফিস ছুটি নিয়ে মাঠে গিয়ে ফ্যাসাদে সমর্থক

তিনি যে মাঠে রয়েছেন সেটা অফিসের জানার কথা ছিল না।

তিনি যে মাঠে রয়েছেন সেটা অফিসের জানার কথা ছিল না।

  • Share this:

    #লন্ডন: অফিসে বলেছিলেন তাঁর শরীর খারাপ। তাই কয়েক দিনের ছুটি চাই। আদতে তাঁর শরীর খারাপ ছিল না। ইউরো কাপের সেমিফাইনাল মাঠে বসে দেখতে চেয়েছিলেন তিনি। কিছুতেই অফিসে ছুটি পাচ্ছিলেন না। সত্যি কথা বলে ছুটি পাওয়া চাপ ছিল। তাই শরীর খারাপের অজুহাত দেন তিনি। ছুটি নেন। মাঠে চলে যান খেলা দেখতে। তিনি যে মিথ্যে কথা বলে ছুটি নিয়েছিলেন সেটা জানতে পেরে যায় অফিস। যার জেরে তাঁকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। ইংল্যান্ডের ফুটবল ভক্তের এখন খুবই খারাপ অবস্থা। ওয়েম্বলি স্টেডিয়ামে ডেনমার্কের বিরুদ্ধে প্রিয় দলের খেলা দেখতে পৌঁছে গিয়েছিলেন তিনি। ফুটবলের জন্য তাঁকে চাকরি খোয়াতে হল।

    ৫৫ বছরে কোনও বড় ট্রফি জেতেনি ইংল্যান্ড। এবার ডেনমার্ককে হারিয়ে ইউরো কাপের ফাইনালে ওঠার পর ইংল্যান্ডের সর্মথকরা আর আবেগ ধরে রাখতে পারছিলেন না যেন! ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের সর্মথকরা প্রিয় দলকে সমর্থন জোগানোর জন্য হাজির হয়েছিলেন। সেই ফুটবল ভক্ত ঐতিহাসিক সেমিফাইনাল দেখার লোভ সামলাতে পারেননি। কিন্তু তার খেসারত দিতে হল তাঁকে চাকরি খুঁইয়ে। ইংল্যান্ড-ডেনমার্ক ম্যাচের টিকিটের চাহিদা ছিল তুঙ্গে। নিনা ফারুকি নামের ওই ভক্ত অনেক কষ্টে একখানা টিকিট জোগাড় করেছিলেন। অফিসে শরীর খারাপের অজুহাত দিয়ে ছুটি নিয়ে তিনি পৌঁছে গিয়েছিলেন মাঠে। কিন্তু ব্যাপারটা তার অফিসে জানাজানি হয়ে যায়। তার পরই কর্তৃপক্ষ তাঁকে মিথ্যে কথা বলে ছুটি নেওয়ার জন্য চাকরি থেকে বরখাস্ত করে দেয়।

    ইউরো কাপে সেমিফাইনালে ইংল্যান্ড বনাম ডেনমার্ক ম্যাচে ওয়েম্বলির জায়ান্ট স্ক্রিন-এ একবার দেখা গিয়েছিল ফারুককিকে। তিনি যে মাঠে রয়েছেন সেটা অফিসের জানার কথা ছিল না। কিন্তু জায়ান স্ক্রিনে তাঁকে দেখানোর পরই সব জানাজানি হয়ে যায়। ইংল্যান্ড গোল করার পর আর আবেগ ধরে রাখতে পারেননি তিনি। গ্যালারিতে তিনি এমন লাফালাফি করছিলেন যে তাঁর উৎসাহ দেখাতে চেয়েছিলেন ক্যামেরাম্যান। আর সেই জন্যেই তাঁর দিকে ক্যামেরা তাক করেছিল। ফারুকি বলেছেন, ''কী আর বলব! বাধ্য হয়েই মিথ্যে বলে ছুটি নিতে হয়েছিল। কেউই চাকরি হারাতে চায় না। বুঝতে পারিনি ফুটবলের প্রতি ভালবাসার জন্য এমন হবে। তবে আমার দল জিতেছে এটাই এখন বড় পাওনা। আশা করব এবার আমরাই ট্রফি জিতব।''

    Published by:Suman Majumder
    First published: