• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL ENGLAND CAPTAIN HARRY KANE IS FEELING SHARP AND FIT AHEAD OF GERMANY CLASH RRC

Euro 2020 : জার্মানির বিরুদ্ধে জ্বলে উঠতে প্রস্তুত ইংল্যান্ডের হ্যারি কেন

জার্মান ডিফেন্স ভাঙতে পারবেন কেন ?

ইংলিশ অধিনায়ক পরিষ্কার জানিয়েছেন এই ম্যাচের জন্য তিনি সম্পূর্ণ প্রস্তুত। শারীরিক দিক থেকে আগের থেকে বেশি ভাল জায়গায় আছেন। মানসিক দিকটা নিয়ে কখনই চিন্তিত থাকেন না

  • Share this:

    #লন্ডন: ইউরো কাপে নিজের চেনা ছন্দের ধারেপাশে পাওয়া যাচ্ছে না তাঁকে। বক্সের ভেতর তাঁর উপস্থিতি যেমন ব্যাকফুটে ঠেলে দিত ডিফেন্ডারদের, সেই ছন্দ কোথায় ? অথচ বর্তমান ফুটবল বিশ্বে করিম বেনজেমা এবং রবার্ট লেওয়ান্ডোস্কির মত স্ট্রাইকারদের সঙ্গে একই সুরে উচ্চারিত হয় তাঁর নাম। তিন বছর আগে রাশিয়া বিশ্বকাপে সর্বোচ্চ স্কোরার হিসেবে পেয়েছিলেন সোনার বুট। কিন্তু ইংল্যান্ডের তিনটি ম্যাচে একটিও গোল করতে পারেননি হ্যারি কেন। সমালোচনা শুরু হয়েছে ইংলিশ সংবাদমাধ্যমে। তাঁর কানে সব খবর পৌঁছচ্ছে।

    মাঝে একটা দিন সময়। তারপরই সামনে সম্মানের লড়াই। ইংলিশদের পুরনো শত্রু জার্মানি। অতীতে জার্মানদের বিরুদ্ধে গোল করার নজির আছে কেনের। মেগা ম্যাচে নামার আগে মুখ খুলেছেন ইংলিশ অধিনায়ক। পরিষ্কার জানিয়েছেন এই ম্যাচের জন্য তিনি সম্পূর্ণ প্রস্তুত। শারীরিক দিক থেকে আগের থেকে বেশি ভাল জায়গায় আছেন। মানসিক দিকটা নিয়ে কখনই চিন্তিত থাকেন না। তিনি জানেন গোল করতে না পারলে প্রশ্ন উঠবেই। কিন্তু নিজের যোগ্যতা এবং ক্ষমতার ওপর সম্পূর্ণ আস্থা রয়েছে ইংলিশ তারকার।

    নিন্দুকদের যোগ্য জবাব দিতে জার্মানির জালে বল জড়ানোই হবে তাঁর একমাত্র লক্ষ্য। ম্যানেজার সাউথগেট সবসময় ভরসা দিচ্ছেন। কেন বলছেন সমালোচনা নিয়ে চিন্তিত নন। মানুষের স্মৃতিশক্তি দুর্বল। বিশ্বকাপে এবং প্রিমিয়ার লিগে যখন তিনি সোনার বুট পেয়েছিলেন, তখন তাঁকে নিয়ে আনন্দে ভেসে যাচ্ছিল মিডিয়া। এখন গোল পাচ্ছেন না। তাই প্রশ্ন উঠছে। কিন্তু বরফ-শীতল মানসিকতার স্ট্রাইকার চোয়াল শক্ত করেছেন জার্মান জায়ান্টদের বিরুদ্ধে নামার আগে।

    বড় মঞ্চেই নিজেদের প্রমাণ করতে ভালোবাসেন বড় ফুটবলাররা। হ্যারি জানেন জার্মানি ম্যাচটা গোটা দেশের কাছে সম্মান এবং ইতিহাস জড়িয়ে থাকার ম্যাচ। এই ম্যাচে নায়ক হতে পারলে অতীতে তাঁর ব্যর্থতা মূল্যহীন হয়ে যাবে। নিবিড় অনুশীলনে নিজেকে ডুবিয়ে দিয়েছেন। কথা কম বলছেন। ঝড় ওঠার আগে যেমন চারিদিক শান্ত হয়ে যায়, ঠিক তেমনই মনে হচ্ছে ইংলিশ স্ট্রাইকারকে দেখলে। হামেলস, রুডিগারদের ডিফেন্স ভেদ করে বল জালে পাঠাতে পারবেন কিনা উত্তর দেবে সময়।

    Published by:Rohan Chowdhury
    First published: