চেন্নাই এক্সপ্রেস রুখতে ডিফেন্সে কাশিম, আলে-উত্তর জমানায় স্বমহিমায় ‘ক্য়াপ্টেন’

চেন্নাই এক্সপ্রেস রুখতে ডিফেন্সে কাশিম, আলে-উত্তর জমানায় স্বমহিমায় ‘ক্য়াপ্টেন’

লাল-হলুদে আলে উত্তর জমানার শুরু। দল আগলাতে চেন্নাইতে শীর্ষকর্তা। ডিফেন্স সামলাতে স্টপার কাশিম।

  • Share this:

#চেন্নাই: না-থেকেও রয়েছেন তিনি। দলটার সর্বত্র তাঁরই উপস্থিতি। লাল-হলুদের গায়ে-পিঠে এখনও লেপটে আছেন আলেজান্দ্রো মেনেন্দেস গার্সিয়া। কলকাতা ছেড়ে মাদ্রিদ পৌঁছে গিয়েছেন ইস্টবেঙ্গলের সদ্য প্রাক্তন আলে স্যার।

শনিবার কোয়েম্বাটুরে আলে-উত্তর জমানার প্রথম ম্যাচ খেলতে নামছে টিম ইস্টবেঙ্গল। আলেজান্দ্রোর ছেড়ে যাওয়া হটসিটে বসতে স্পেনে ব্যাগপত্তর গোছাচ্ছেন তাঁরই একসময়ের সহকারী মারিও রিভেরা। ভিসার জন্য আবেদনও করে ফেলেছেন। চিফ কোচের অভাব ঢাকতে কোলাডো, কাশিমদের সঙ্গেই চেন্নাই উড়ে গিয়েছেন ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকার। আলেজান্দ্রোর অনুপস্থিতিতে দলের হাল ধরেছেন লাল-হলুদের ‘ক্যাপটেন’।

ফুটবলারদের সঙ্গে কথা বলছেন প্রয়োজন মতো। কোলাডোদের বোঝাচ্ছেন ঘুরে দাঁড়ানোর জন্য এমন মঞ্চই খোঁজে একশো বছরে পা দেওয়া লেসলি ক্লডিয়াস সরণির ক্লাব। শনিবার লাল-হলুদের ডাগ-আউট সামলাবেন বাস্তব রায় ও মার্সেলো ট্রুলস। বদলে যাওয়া পরিস্থিতিতে সহজ চেন্নাই ম্যাচটাই যেন বড় গাঁট হয়ে দাঁড়িয়েছে লাল-হলুদে।গতবারের চ্যাম্পিয়নরা এবার নেহাতই সাদামাটা। নেস্টর আগেই গিয়েছিলেন। অর্থাভাব ঢাকতে স্প্যানিশ স্ট্রাইকার পেড্রো মানজিকেও বিক্রি করে দিয়েছে চেন্নাই সিটি।  আইএসএলে যোগ দিতে এক পা বাড়িয়ে আছেন চেন্নাই কোচ আকবর নাওয়াজ। দলে বিদেশি বলতে গোলে সান্তানা, মাঝমাঠে ময়দানের পরিচিত কাটসুমির সঙ্গে এফসি বাসেল থেকে লোনে আসা জান মুজাঙ্গু।

ডিফেন্সে স্প্যানিয়ার্ড সালভা। ছয় ম্যাচে আট পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের আটে আটকে গতবারের চ্যাম্পিয়নরা।মাঠ ও মাঠের বাইরের সমস্যায় জেরবার ইস্টবেঙ্গলের সামনে কঠিন চ্যালেঞ্জ চেন্নাই সিটি। মরশুমের প্রথম থেকেই নড়বড়ে লাল-হলুদ ডিফেন্স। কার্ড সমস্যায় শনিবার আবার নেই ক্রেসপি মার্তি। মেহতাব, আশিক, আম্বেকর, কমলপ্রীতদের নিয়ে গড়া ভারতীয় ডিফেন্স লাইনে সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে জুড়ে দেওয়া হচ্ছে বড় চেহারার কাশিম আইদারাকে।

মাঝমাঠের পজিশন ছেড়ে দলের স্বার্থে শনিবার ডিফেন্স আগলাবেন সেনেগালের কাশিম। লাল-হলুদের অ্যাসিড টেস্টের ম্যাচে প্রথম এগারোয় থাকছেন ‘ময়দানের মেসি’ আনসুমানা ক্রোমা। গোলের জন্য ক্রোমার দিকেই তাকিয়ে আলেজান্দ্রোহীন লাল-হলুদ।

PARADIP GHOSH

First published: January 24, 2020, 8:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर