খেলা

?>
corona virus btn
corona virus btn
Loading

জন আব্রাহামের চমক, আইএসএল দলের হটসিটে ইস্টবেঙ্গলের প্রাক্তন বস

জন আব্রাহামের চমক, আইএসএল দলের হটসিটে ইস্টবেঙ্গলের প্রাক্তন বস

আই লিগে দেড় মরশুমের বেশি সময় কোচিং করিয়েছেন। খুব কাছ থেকে দেখেছেন ইন্ডিয়ান সুপার লিগকে

  • Share this:

#কলকাতা :কত দিনই বা আর হবে! এই তো সেদিন! চলতি বছরের জানুয়ারির শেষ! লাল হলুদের সঙ্গে সম্পর্ক শেষ করে স্পেনে ফিরে গিয়েছিলেন আলেজান্দ্রো মেনেন্দেস গার্সিয়া। মাস কয়েকের ব্যবধান। আবারও ভারতীয় ফুটবলে ফিরছেন স্পানিয়ার্ড। দায়িত্ব এবার আরও বড়। ইন্ডিয়ান সুপার লিগে জন আব্রাহামের নর্থ-ইস্ট ইউনাইটেডের দায়িত্ব নিয়ে ফিরছেন লাল-হলুদের আলে স‍্যার। ভারতীয় ফুটবলের খোল-নলচে তার চেনা। আই লিগে দেড় মরশুমের বেশি সময় কোচিং করিয়েছেন। খুব কাছ থেকে দেখেছেন ইন্ডিয়ান সুপার লিগকে।

নর্থ-ইস্ট ইউনাইটেডের প্রস্তাব আসতেই তাই হ্যাঁ বলতে দেরি করেননি হাই-প্রোফাইল স্প্যানিশ কোচ। ইস্টবেঙ্গলের হটসিটে রাজ করেছেন। ট্রফি অবশ্য নেই। তবে আলে-র কোচিং বুদ্ধিকে কুর্নিশ করেছে এই দেশের ফুটবল মহল। আলে স‍্যারের ম্যাচ ম্যাচ রিডিং থেকে ম্যান ম্যানেজমেন্ট সবটাই ছিল উঁচু তারে বাঁধা। তাই ভারতীয় ক্লাব ফুটবলে ট্রফি না থাকলেও সমীহ পেয়েছেন, চর্চায় থেকছেন বরাবর।

ইস্টবেঙ্গল ছেড়ে তার ফিরে যাওয়া নিয়ে স্পষ্ট করে কোথাও মুখ খোলেননি। কার বিচার মেনে লাল-হলুদের শতবর্ষের ব্যর্থতা ঘাড়ে চেপেছে আলেজান্দ্রোর। তবু ভারতীয় ক্লাব ফুটবলে চাহিদা কমেনি লাল-হলুদের প্রাক্তন বসের। নর্থইস্ট ইউনাইটেডের মত ফ্র্যাঞ্চাইজি আইএসএলে কোচ করে নিয়ে আসছে ইস্টবেঙ্গলের প্রাক্তন বসকে।

২০১৯-২০ মরশুমে ইন্ডিয়ান সুপার লিগের টেবিল তলানিতে শেষ করেছে জন আব্রাহামের নর্থইস্ট ইউনাইটেড। ঘানার বিশ্বকাপার আসামোয়াকে সই করিয়েও সাফল্যের মুখ দেখেনি পাহাড়ের ফ্র্যাঞ্চাইজি। রিয়াল মাদ্রিদের এক সময়ের যুব দলের কোচ আলেকজান্দ্রোকে সামনে রেখে এবার তাই অধরা সাফল্য পেরে ফেলাই বড় চ্যালেঞ্জ পাহাড়ি ফুটবলে। শতবর্ষে ইস্টবেঙ্গলের মত ক্লাবকে ট্রফি দিতে না পারলে কী হবে, হাই-প্রোফাইল কোচের তকমাটা খসে পড়েনি কখনও।লাল-হলুদের প্রাক্তন আলে স‍্যারের প্রতীক্ষায় নর্থইস্ট ইউনাইটেড। প্রতীক্ষায় ইন্ডিয়ান সুপার লিগ। প্রতীক্ষায় ভারতীয় ফুটবলও।

PARADIP GHOSH

Published by: Debalina Datta
First published: May 18, 2020, 8:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर