Home /News /sports /
Liverpool EPL : অ্যানফিল্ডে লিভারপুলের রাজত্ব, বার্নলির বিরুদ্ধে সহজ জয়

Liverpool EPL : অ্যানফিল্ডে লিভারপুলের রাজত্ব, বার্নলির বিরুদ্ধে সহজ জয়

গোলের পর সেলিব্রেসশন লিভারপুলের

গোলের পর সেলিব্রেসশন লিভারপুলের

১৮ মিনিটের মাথায় বার্নলির জালে বল জড়িয়ে দেয় লিভারপুলের দিয়েগো জোতা। সিমিকাসের নিখুঁত পাস থেকে পর্তুগিজ স্ট্রাইকার জোতার হেডারে গোলার মতো বল ঢুকে যায় বিপক্ষের জালে

  • Last Updated :
  • Share this:

লিভারপুল -  ২ বার্নলি - ০(জোতা, মানে)

#লন্ডন: প্রিমিয়ার লিগের দ্বিতীয় সপ্তাহে লিভারপুল তাদের ঘরের মাঠ অ্যানফিল্ডে মুখোমুখি হয় বার্নলির বিরুদ্ধে। আমন্ত্রিত দলকে ২-০ তে হারিয়ে, দু ম্যাচে ৬ পয়েন্ট জোগাড় করতে সফল হয় তাঁরা। অল রেড এখন ৬ পয়েন্ট ও ৫ গোলের ব্যবধানে এখন টেবিলের শীর্ষে। শেষ ম্যাচে লিভারপুল খেলেছিল নরউইচ সিটির বিরুদ্ধে। দুর্বল প্রতিপক্ষকে ৩-০ তে হারাতে সফল হয় তারা। জোতা, সালাহ এবং ফির্মিনহো একটি করে গোল করেন। অন্যদিকে বার্নলি আবার প্রথম ম্যাচে ব্রাইটনের কাছে ২-১ এ হেরে যায়। দু মিনিটের মাথায় টারকোভোস্কি গোল দিয়ে দিলেও ব্রাইটন আরো দু খানা গোল দিয়ে তিন পয়েন্ট ছিনিয়ে নেয়। আনফিল্ড এর প্রথম অর্ধ ছিল সম্পূর্ণ লাল জার্সিধারীদের দখলে।

কিক অফের ১৮ মিনিটের মাথায় বার্নলির জালে বল জড়িয়ে দেয় দিয়েগো জোতা। সিমিকাসের নিখুঁত পাস থেকে পর্তুগিজ স্ট্রাইকার জোতার হেডারে গোলার মতো বল ঢুকে যায় বিপক্ষের জালে। বার্নলির গোলকিপার পোপকে পরাস্ত করে বাঁদিকে নিচের দিকে সালাহ আবার ঢুকিয়ে দেন বল। কিন্ত ভিএআর থাকার ফলে সেটি অফসাইড ঘোষণা করে রেফারি। এই দুবার আক্রমনে থেমে থাকেনি লিভারপুল। প্রথম অর্ধেই আরো তিনবার গোলের খুব কাছে এসে সুযোগ বেরিয়ে যায় ক্লপের দলের।

সাদিও মানের শটে বেশি শক্তি থাকার জন্য গোলপোস্টের ওপর দিয়ে একবার বেরিয়ে যায়, এবং সালাহর একটি শট পোপ দক্ষতার সঙ্গে বাঁচাতে পারেন। ৪৫ মিনিটের শেষে স্কোর ১-০ থাকে লিভারপুলের পক্ষে, কিন্তু বোঝাই যাচ্ছিল লিভারপুল ১ গোলের পার্থক্য নিয়ে সন্তুষ্ট নয়। দ্বিতীয় অর্ধ শুরু হতেই সাদিও মানে আবার লিভারপুলের স্কোরলাইন এক গোল এগিয়ে দেয়। আলেকজান্ডার আর্নল্ড এর পাস থেকে কামানের গোলার মতো ভলিতে ফিনিশ করেন সেনেগালের তারকা। বার্নলির গোলকিপারের কাছে কোনো সুযোগ ছিল না বলটা আটকানোর।

এর পরে আরেকবার আর্নল্ড পাস বাড়ায় ভান দাইকের উদ্দেশ্যে। কিন্তু এবারও বার্নস সফল হয় বলটি সীমারেখার বাইরে বার করতে, গোলে যাতে না ঢোকে। আরো বেশ কয়েকবার সুযোগ পেয়েছিল লিভারপুল স্কোর লাইন বাড়ানোর, কিন্তু শেষ পর্যন্ত ২ গোল ব্যবধান নিয়েই খুশি থাকতে হল তাঁদের।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: EPL