corona virus btn
corona virus btn
Loading

সোমে খুলছে বাগান, শুক্রবারে মন্ত্রীর সঙ্গে বৈঠকে খেল-কর্তারা, সিদ্ধান্ত কলকাতা লিগ নিয়ে

সোমে খুলছে বাগান, শুক্রবারে মন্ত্রীর সঙ্গে বৈঠকে খেল-কর্তারা, সিদ্ধান্ত কলকাতা লিগ নিয়ে

শুক্রবারে রাজ্যের খেল ভবিষ্যৎ নির্ধারণ। মন্ত্রীর সঙ্গে বৈঠকে প্রাথমিক রূপরেখা। আলোচনা হবে কলকাতা লিগ নিয়ে।

  • Share this:

#কলকাতা: ময়দানে বল গড়াবে কবে? কবে শুরু হবে কলকাতা লিগ? করোনা আতঙ্ক কাটিয়ে ঐতিহ্যের কলকাতা লিগ করতে পারাটাই এবার বড় চ্যালেঞ্জ আইএফএ-র। শুক্রবার রাজ‍্য ফুটবলের কর্তাসহ অন্যান্য ক্রীড়া সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসছেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। সেই বৈঠকের পরেই মিলবে প্রাথমিক রূপরেখা।

বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায় ও সচিব স্বপন (বাবুন) বন্দোপাধ্যায় জানিয়েছেন,"বিওএ-র অধীনস্হ সবকটি ক্রীড়া সংস্থা ছাড়াও শুক্রবারের বৈঠকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানান হয়েছে সিএবি ও রাজ্য দাবার প্রতিনিধিদের। এমনিতেই করোনার তাণ্ডবে ফুটবল মরশুম এবার পিছিয়ে গিয়েছে। এমতাবস্থায় নির্দিষ্ট সময় কলকাতা লিগ শেষ করতে রাজ্য সরকারের সাহায্য চাইছে রাজ্য ফুটবলের সর্বোচ্চ সংস্থা ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন। আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় আশাবাদী বিপর্যয় কাটিয়ে অক্টোবরের শেষেই কলকাতা লিগ শুরু করা যাবে।

দীর্ঘদিন বন্ধ থাকার পর ইতিমধ্যে খুলতে শুরু করেছে ময়দানের ক্লাবগুলো। ইস্টবেঙ্গল ক্লাব খুলেছে ৮ জুন। আইএফএ কর্তারা যাতায়াত শুরু করেছেন সুতারকিন স্ট্রিটের অফিসে। ১৫ জুন সোমবার খুলতে চলেছে মোহনবাগান ক্লাব। বাগান সচিব সৃঞ্জয় বোস ও অর্থসচিব দেবাশীষ দত্ত জানিয়েছেন,"মন্দির খুললে যেমন ভক্তরা ভিড় জমান, অনেকদিন পর ক্লাব খুললে সর্মথকরা আসবেন সেটাই স্বাভাবিক। তবে সোমবার থেকে ক্লাবে সবটাই হবে সরকারী সতর্কতা ও স্বাস্থ্যবিধি মেনে। ক্লাবের লনে আড্ডা মারার বিষয়েও থাকছে বিধি-নিষেধ।"

সব মিলিয়ে করোনা আতঙ্কের মাঝেই ছন্দে ফেরার চেষ্টায় কলকাতা ময়দান। শুক্রবার ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে রাজ্য ক্রীড়া সংস্থাগুলোর বৈঠকের পর যে তাতে গতি আসবে, সেটা বলার অপেক্ষা রাখে না।

এদিকে ১ অগাস্ট থেকে শুরু হবে ভারতীয় ফুটবল মরশুম। ১ অগাস্ট থেকে ট্রান্সফার (ফুটবলার নথিভুক্তকরণ) চালু করার নির্দেশিকা দিয়েছে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। অগাস্ট থেকে খাতায়-কলমে মরশুম চালু হলেও মাঠে বল গড়ানোর দিনক্ষণ নিয়ে এখন ধন্দে এআইএফএফ। এই বিষয়ে ভারতীয় ক্রীড়ামন্ত্রকের অনুমতির অপেক্ষায় ফেডারেশন।

PARADIP GHOSH

Published by: Ananya Chakraborty
First published: June 11, 2020, 8:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर