• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL CRISTIANO RONALDO TO WEAR HIS FAVOURITE JERSEY NO SEVEN REVEALS MANCHESTER UNITED RRC

United 7 : ওল্ড ট্র্যাফোর্ডে নিজের পছন্দের ৭ নম্বর ফিরে পাচ্ছেন রোনাল্ডো

বিখ্যাত ৭ নম্বরেই নামবেন রোনাল্ডো

Cristiano Ronaldo to wear his favourite Jersey no seven. টুইট করে ম্যান ইউ ক্লাব জানিয়েছে, ৭ নম্বর জার্সিটি ফিরিয়ে দেওয়া হচ্ছে পর্তুগিজ তারকা রোনাল্ডোকেই

  • Share this:

    #লন্ডন: স্বয়ং রানী এলিজাবেথ নাকি রোনাল্ডোর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সি চেয়ে পাঠিয়েছেন। এমন গুজব রটেছিল। আসলে প্রিমিয়ার লিগের ইতিহাসে অন্যতম সেরা ফুটবলারকে ফিরে পেয়ে ইংলিশদের মেজাজ দারুণ খুশি। ইউনাইটেড সমর্থকদের কথা না হয় ছেড়ে দেওয়া গেল। খচখচ করছিল একটা ব্যাপার। কিছুটা সন্দেহ ছিল। জুভেন্টাস ছেড়ে নিজের পুরোনো ডেরা ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে নাম লিখিয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কী তাঁর ‘সিআর-৭’ উপমা ধরে রাখতে পারবেন?

    ৭ নম্বর জার্সি না পেলে এই উপমার যথার্থতা ফুটে ওঠে কীভাবে? ইউনাইটেডে যে ৭ নম্বর জার্সি এডিনসন কাভানির! কিন্তু সেই সন্দেহের সমাপ্তি টেনেছে ইউনাইটেডই। টুইট করে ক্লাবটি জানিয়েছে, ৭ নম্বর জার্সিটি ফিরিয়ে দেওয়া হচ্ছে পর্তুগিজ তারকাকেই। কীভাবে সম্ভব হল এটি? খুব সহজে যে হয়েছে, সেটি বলা যাবে না। ইংলিশ ফুটবলের নিয়মের মধ্যে পুরো বিষয়টি হলেও এতে কিছুটা কৌশল খাটাতে হয়েছে।

    রোনাল্ডো ইউনাইটেডে সই করার আগেই কাভানিকে ৭ নম্বর জার্সি দেওয়া হয়েছিল। প্রিমিয়ার লিগের নিয়মানুযায়ী, কোনো খেলোয়াড়কে নির্দিষ্ট একটা জার্সি দেওয়ার মানে সেটি নথিভুক্ত করে ফেলা। সেই জার্সি পরেই তাঁকে খেলতে হবে গোটা মরশুম। যদি কোনো ফুটবলার জার্সি পাওয়ার পর মরশুমের মাঝখানে ক্লাব ছেড়ে চলে যান, তবেই কেবল সেই জার্সি হাতবদল হতে পারে।

    ম্যাঞ্চেস্টার যে কৌশল খাটিয়েছে, সেটি হচ্ছে দলের ২১ নম্বর জার্সিধারী খেলোয়াড় ড্যানিয়েল জেমসকে ছেড়ে দিয়েছে তারা। উরুগুয়ে জাতীয় দলে কাভানি ২১ নম্বর জার্সি পরে খেলেন। তাই ইউনাইটেডে তাঁর ২১ নম্বর পরতে আপত্তি নেই। এখন কাভানিকে ২১ দিয়ে রোনাল্ডোকে দেওয়া হবে তাঁর প্রিয় জার্সি নম্বর ৭। ওল্ড ট্র্যাফোর্ডে খেলেই আজকের বড় তারকা হয়ে ওঠা রোনাল্ডোর। নিজ দেশের ক্লাব স্পোর্টিং লিসবনে ক্যারিয়ার শুরুর এক বছরের মাথাতেই ২০০৩ সালে তিনি যোগ দেন ইউনাইটেডে।

    সেখানে তিনি পেয়ে যান ডেভিড বেকহামের ছেড়ে যাওয়া ৭ নম্বর জার্সিটি। এরপর ২০০৯ সালে সে সময়কার রেকর্ড ট্রান্সফার ফিতে যোগ দেন রিয়াল মাদ্রিদে। সেখানে প্রায় সবকিছু জিতে রোনাল্ডো নতুন চ্যালেঞ্জ নিতে ২০১৮ সালে যান ইতালির তুরিনে, জুভেন্টাসে খেলতে। রিয়াল, জুভেন্টাস—দুই ক্লাবেই তিনি ৭ নম্বর জার্সি পরেছেন। এক যুগ পর ফিরেছেন নিজের পুরোনো ক্লাবে। আবারও ৭ নম্বর জার্সিতে। জাতীয় দলের হয়ে জোড়া গোল করেছেন। চেনা মাঠে আবার কবে তাঁর পায়ের চিহ্ন পড়বে সেই অপেক্ষায় সকলে।

    Published by:Rohan Chowdhury
    First published: