• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Ireland vs Portugal match : পর্তুগালের জার্সিতে আজ রাতে আইরিশদের চ্যালেঞ্জের মুখোমুখি হতে চলেছেন রোনাল্ডো

Ireland vs Portugal match : পর্তুগালের জার্সিতে আজ রাতে আইরিশদের চ্যালেঞ্জের মুখোমুখি হতে চলেছেন রোনাল্ডো

দেশের জার্সিতে আবার জ্বলে উঠবেন রোনাল্ডো ?

দেশের জার্সিতে আবার জ্বলে উঠবেন রোনাল্ডো ?

Cristiano Ronaldo Portugal ready for Ireland. পুরুষ ফুটবলে দশটি হ্যাটট্রিক করা একমাত্র ফুটবলার রোনাল্ডো। আজ রাতে আবার নামছেন পর্তুগালের জার্সি গায়ে। প্রতিপক্ষ আয়ারল্যান্ড

  • Share this:

    #ডাবলিন: লুক্সেমবুর্গের বিরুদ্ধে শেষ ম্যাচে পর্তুগালের জার্সিতে হ্যাটট্রিক করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পুরুষ ফুটবলে দশটি হ্যাটট্রিক করা একমাত্র ফুটবলার তিনি। আজ রাতে আবার নামছেন জাতীয় দলের জার্সি গায়ে। প্রতিপক্ষ আয়ারল্যান্ড। বিশ্বকাপ যোগ্যতা নির্ধারণ পর্বে মাঠে নামবে স্পেন, ইতালি,পর্তুগাল এবং ডাচরা। ইউরোপে যেন ফুটবল কার্নিভাল।। বিশ্বকাপের যোগ্যতা নির্ধারণ পর্বের ম্যাচে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি পর্তুগাল,স্পেন, ইতালি এবং নেদারল্যান্ডস।

    আরও পড়ুন - Daryl Mitchell father : গ্যালারিতে বসে ছেলের ইংল্যান্ড বধের সাক্ষী থাকলেন নিউজিল্যান্ডের ড্যারিল মিচেলের বাবা

    ২০২২ ফুটবল বিশ্বকাপে যোগ্যতা অর্জন করার জন্য এক কথায় জিততেই হবে এই দলগুলোকে। ইউরোপের ১০টি গ্রুপের শীর্ষে থাকা দল গুলি সরাসরি কাতার বিশ্বকাপে নামার সুযোগ পাবে। অন্যদিকে গ্রুপ রানার্সদের ২০২২ সালে মার্চ মাসে আরো একবার খেলতে হবে। ২০১০ এর বিশ্বকাপ জয়ী দল স্পেন ইউরো এবং ইউরোপীয়ান নেশনস লিগে ভাল পারফর্ম করেছে। লুই এনরিকের দল ইউরোতে সেমিফাইনালে নক আউট হয়ে যায়। ইউরোপীয়ান নেশনস লিগের ফাইনালে উঠলেও ট্রফি জিততে ব্যর্থ হয় তারা। কাতার বিশ্বকাপ যোগ্যতা নির্ধারণ পর্বে নিজেদের গ্রুপে দ্বিতীয় স্থানে আছে তারা।

    আরও পড়ুন - Shoaib Malik and Rizwan flu : সেমিফাইনালে নামার আগে দুঃসংবাদ পাকিস্তান শিবিরে, জ্বরে অনিশ্চিত মালিক এবং রিজওয়ান

    শীর্ষে থাকা সুইডেনের চেয়ে ২ পয়েন্টে পিছিয়ে। স্প্যানিশ আর্মডা আগামীকাল মুখোমুখি হতে চলেছে গ্রিসের বিরুদ্ধে। যাদের সাথে ঘরের মাঠে ১-১ ড্র করেছিল স্পেন।অন্যদিকে সুইডেন মুখোমুখি হবে অপেক্ষাকৃত কম শক্তিশালী জর্জিয়ার বিরুদ্ধে।তাই স্পেনের জন্য এই ম্যাচ এক প্রকারের মাস্ট উইন।ইউরো চ্যাম্পিয়ন ইতালি শেষবার অর্থাৎ ২০১৮ তে বিশ্বকাপে যোগ্যতা অর্জনে ব্যর্থ হয়। এবারও যোগ্যতা অর্জনের জন্য অনেক কাঠখড় পড়াতে হবে রবার্তো মানচিনির দলকে। ছয় ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে থাকলেও সমসংখ্যক পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সুইজারল্যান্ড।

    দুই দল মুখোমুখি হতে চলেছে ১৩ই নভেম্বর। অন্যদিকে গ্রুপে নেদারল্যান্ডস মোটামুটি সুরক্ষিত স্থানেই আছে। গ্রুপ জি এর শীর্ষে আছে তারা। তার ঠিক নিচে নরওয়ে এবং তুরস্ক যারা ডাচদের থেকে অনেক পয়েন্টে পিছিয়ে। শনিবার নরওয়েকে হারিয়ে বিশ্বকাপে ফিরতে চায় ডাচরা। গ্রুপ এইচে রাশিয়া আর ক্রোয়েশিয়ার মধ্যে হাড্ডাহাড্ডি টক্কর চলছে। মাত্র দু পয়েন্টে এগিয়ে থাকা রাশিয়া সাইপ্রাসের বিরুদ্ধে খেলার পর রবিবার ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে।

    রবিবার পর্তুগালের মাটিতে খেলতে আসবে সার্বিয়া। সার্বরা গ্রুপের শীর্ষে আছে, পর্তুগালের থেকে ১ পয়েন্ট এগিয়ে। কিন্তু আয়ারল্যান্ডের বিরুদ্ধে একটি ম্যাচ বাকি আছে রোনাল্ডোদের, যেখানে সম্ভাবনা আছে লিগের শীর্ষস্থান দখল করার। গ্রুপের এ এর ভবিষ্যত জানা যাবে রবিবারের পর্তুগাল সার্বিয়া ম্যাচের পরেই। আজ রাতে আইরিশদের বিরুদ্ধে অনিশ্চিত বার্নাড সিলভা। ম্যাঞ্চেস্টার সিটির এই তারকা ফুটবলার চোট পেয়েছেন। তবে সার্বিয়ার বিরুদ্ধে তাকে মাঠে নামানোর চেষ্টা চলবে, জানিয়েছে পর্তুগাল টিম ম্যানেজমেন্ট।

    রিপাবলিক অফ আয়ারল্যান্ড বনাম পর্তুগাল আজ রাত ১:১৫

    Published by:Rohan Chowdhury
    First published: