• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL CRISTIANO RONALDO MANCHESTER UNITED MEDICAL EXAMINATION IS OVER IN LISBON RRC

CR7 medical : মেডিকেল পরীক্ষা শেষ, শীঘ্রই ইংল্যান্ডে আসছেন রোনাল্ডো

মেডিকেল পরীক্ষায় পাশ রোনাল্ডো

Ronaldo Manchester United medical examination is over . শারীরিক পরীক্ষা আজ রোনাল্ডো তার দেশে, পর্তুগালের রাজধানী লিসবনে করিয়ে নিয়েছেন। রিপোর্ট একেবারে নিখুঁত। ৩৬ বছরের এই স্ট্রাইকারকে ম্যান ইউ দু বছরের চুক্তিতে ক্লাবে সই করিয়েছে

  • Share this:

    #লিসবন: ইউরোপ জুড়ে একটি উত্তাল ট্রান্সফার উইন্ডো শেষ হল সদ্য। মেসি রোনাল্ডো দুই মহারথী ছাড়লেন তাদের ক্লাব। জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেড ফিরছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। স্যার অ্যালেক্স ফার্গুসনের সময়ে এই তরুণ উইঙ্গারকে আনা হয় ক্লাবে, এবং খুব কম সময়ের মধ্যেই তিনি গোটা বিশ্বের নজর নিজের দিকে কেড়ে নেন। ৬টি মরসুম ম্যানচেস্টারের লাল জার্সিতে কাটানোর পর তিনি অবশেষে ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যান।

    কিন্তু এই ছয় বছরেই ক্লাবের কিংবদন্তি হয়ে যান তিনি। প্রতিটা রেড ডেভিল সমর্থকের মনে চিরস্থায়ী হয়ে যান। প্রায় ১১ বছর পর তাকে দেখা যাবে ওল্ড ট্র্যাফোর্ডে হোম ম্যাচ খেলতে, প্রতিটা লাল জার্সির ম্যানচেস্টার সমর্থকের মুখে শোনা যাবে আবার 'রোনাল্ডো! রোনাল্ডো!' ধ্বনি। ২৭ সে আগস্ট ম্যানচেস্টার ইউনাটেড পাকাপাকি ভাবে জানাল জুভেন্টাসের সঙ্গে রোনাল্ডোকে নিয়ে চুক্তি হয়ে গেছে।

    শুধু রোনাল্ডোর সাথে তার নিজস্ব চুক্তি, ভিসা এবং শারীরিক পরীক্ষা বাকি। তবে শারীরিক পরীক্ষা আজ রোনাল্ডো তার দেশে, পর্তুগালের রাজধানী লিসবনে করিয়ে নিয়েছেন। রিপোর্ট একেবারে নিখুঁত। ৩৬ বছরের এই স্ট্রাইকারকে ম্যান ইউ দু বছরের চুক্তিতে ক্লাবে সই করিয়েছে। ভারতীয় মুদ্রায় তার মূল্য ১৯৮ কোটিরও বেশি।

     ম্যানচেস্টারে সেই সাত নম্বর জার্সির অধিকারী স্ট্রাইকার এডিনসন কাভানি। যদিও রোনাল্ডো আসার পর কাভানিকে ওলে কতটা খেলাবেন সেটা ভাবার বিষয়। কিন্তু রোনাল্ডোকে সাত নম্বর জার্সি পেতে হলে কাভানিকে তার জার্সি ছাড়তে হবে, সেই ব্যাপারে এখনও কিছু জানাননি তিনি। তবে জার্সি নম্বর নিয়ে ম্যানচেস্টার থেকে এখনো কিছু না জানালে প্রিমিয়ার লিগ জানিয়ে দিয়েছে সাত নম্বর পরেই নামবেন রোনাল্ডো।

    ২০০৩ থেকে ২০০৯ এর মধ্যে ম্যানচেস্টারের হয়ে রোনাল্ডো ২৯২ টি ম্যাচে ১১৮ গোল করেছে। ৫ বার ব্যালন ডি ওর জয়ী এই স্ট্রাইকার কেরিয়ারে একজন পর্যন্ত ৩০ টিরও বেশি ট্রফি জিতেছেন। তার মধ্যে ৫ টি চ্যাম্পিয়ন্স লিগ, ৪ টি ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ, ৭ টি লিগ ট্রফি তার ম্যান ইউ, রিয়াল এবং জুভেন্টাসের সময় মিলিয়ে। শুধু তাই নয় পর্তুগালের হয়ে তিনি ইউরো জিতেছেন। এখন তার লক্ষ্য ম্যান ইউয়ের জার্সিতে আবার প্রিমিয়ার লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগে রাজত্ব করা।

    Published by:Rohan Chowdhury
    First published: