• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL CRISTIANO RONALDO LEAVING JUVENTUS CONFIRMS MANAGER MASSIMILIANO ALLEGRI RRC

Ronaldo Juve exit : ইতালির চ্যাপ্টার শেষ করে সম্ভবত ইংল্যান্ডে রোনাল্ডো

শুক্রবার দুপুরে ব্যক্তিগত বিমানে ইতালি ছাড়লেন রোনাল্ডো

Cristiano Ronaldo leaving Juventus. তিন বছরের সম্পর্ক শেষ করে জুভেন্টাস ছাড়তে চলেছেন পর্তুগীজ সুপারস্টার রোনাল্ডো। পরের পর্ব সম্ভবত ইংল্যান্ডে। আবার ম্যানচেস্টার। তবে এবার ইউনাইটেড নয়, সিটি।

  • Share this:

    #তুরিন: লিওনেল মেসির পর এবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ২১ বছরের সম্পর্ক শেষ করে বার্সেলোনা ছেড়েছেন মেসি। তিন বছরের সম্পর্ক শেষ করে জুভেন্টাস ছাড়তে চলেছেন পর্তুগীজ সুপারস্টার। পরের পর্ব সম্ভবত ইংল্যান্ডে। আবার ম্যানচেস্টার। তবে এবার ইউনাইটেড নয়, সিটি। শুক্রবার জুভেন্টাস সতীর্থদের সঙ্গে শেষবার দেখা করে করমর্দন করে ব্যক্তিগত বিমানে ইতালি ছাড়লেন পর্তুগিজ তারকা।

    গুঞ্জন অবশেষে ধীরে ধীরে সত্যে পরিণত হতে যাচ্ছে। গতকাল থেকে পর্তুগাল এবং ইতালির সাংবাদিকরা বলছিলেন যে, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো জুভেন্তাস ছেড়ে ম্যাঞ্চেস্টার সিটিতে চলে যাচ্ছেন। সিটির সঙ্গে তার চুক্তিও নাকি পাকা হয়ে গেছে। এবার জুভেন্তাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রিই নিশ্চিত করে দিলেন যে, রোনাল্ডো আর ইতালির ক্লাবটিতে থাকছেন না।

    সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে আলেগ্রি বলেছেন, 'ক্রিশ্চিয়ানো গতকাল আমাকে বলেছে যে ও যত শিগগির সম্ভব ক্লাব ছাড়তে চায়। এটাই সত্যি, এটাই নিশ্চিত। সে কারণেই ও আজকের অনুশীলনে ছিল না, আগামীকাল এম্পোলির বিপক্ষে ম্যাচেও থাকবে না। এখন চলুন আমরা এম্পোলিকে নিয়ে কথা বলি।' ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে ১০ কোটি ইউরোতে জুভেন্তাসে গিয়েছিলেন পর্তুগিজ মহাতারকা।

    করোনার কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত জুভেন্তাস এখন রোনাল্ডোর বিশাল অংকের বেতন দিতে পারছে না। তাই ৩৬ বছর বয়সী পর্তুগিজ মহাতারকার ক্লাব ছাড়া নিয়ে আলেগ্রির কোনো আক্ষেপ নেই, 'ঘটনা ঘটতেই থাকে, এটাই জীবনের নিয়ম। জুভেন্তাস ঠিকই থাকছে, এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। রোনাল্ডো ওর অবদান রেখেছে, সব সময় নিজের সেরাটা দিয়েছে, এখন ও চলে যাচ্ছে। জীবন থেমে থাকবে না।'

    জুভেন্তাসে তিন বছরে ১৩৪ ম্যাচে ১০১ গোল করেছেন সিআর সেভেন। জিতেছেন সিরি আ লিগের দুই শিরোপা। কিন্তু তাকে ঘিরে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন দেখেছিল জুভেন্তাস, যা তিনি পূরণ করতে পারেননি। এই অপূর্ণতা নিয়েও আলেগ্রি কোনো আফসোস করছেন না। তিনি বলেন, 'রোনাল্ডো যা করেছে সেটার জন্য তাকে ধন্যবাদ দিতেই হবে। সে তরুণদের জন্য উদাহরণ গড়ে গেছে। কিন্তু যেটা বলেছি আমি, জীবন এগিয়ে যাবে জীবনের নিয়মে'।

    একদিন আগেই ম্যানচেস্টার সিটি ম্যানেজার পেপ গার্দিওলা জানিয়েছিলেন ২০২৩ শেষে আর সিটিতে কোচিং করবেন না। তাই অতীতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে বার্সিলোনার ম্যানেজার হিসেবে দায়িত্ব সামলেছিলেন। কিন্তু এবার হয়তো রোনাল্ডোকে কোচিং করতে পারবেন।

    Published by:Rohan Chowdhury
    First published: