corona virus btn
corona virus btn
Loading

সিএবির অভিনব উদ্যোগ ! অনলাইনে চুনী গোস্বামীর স্মরণ সভা !

সিএবির অভিনব উদ্যোগ ! অনলাইনে চুনী গোস্বামীর স্মরণ সভা !

প্রয়াত ক্রীড়াবিদ চুনী গোস্বামীর জন্য অভিনব স্মরণ সভা আয়োজন করল সিএবি।

  • Share this:

#কলকাতা: প্রয়াত ক্রীড়াবিদ চুনী গোস্বামীর জন্য অভিনব স্মরণ সভা আয়োজন করল সিএবি। অনলাইনের মাধ্যমে চুনী গোস্বামীকে নিয়ে স্মৃতিচারণ। এমনিতে লকডাউনে সবকিছু বন্ধ। তাই ইডেনে চুনী গোস্বামীর স্মরণ সভা আয়োজন করা কোনভাবেই সম্ভব নয়। সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়ার উদ্যোগে অনলাইনের মাধ্যমে বাংলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক চুনী গোস্বামীকে শ্রদ্ধার্ঘ্য জানাবেন ক্রিকেটের সঙ্গে যুক্ত মানুষজন।

সিএবির তরফে একটি মেল আইডি দেওয়া হয়েছে । homage.cab@gmail.com এখানে লেখা পাঠাতে হবে। ৯ মে শনিবার বিকেল চারটে পর্যন্ত ক্রিকেটার চুনী গোস্বামীকে নিয়ে লেখা পাঠানো যাবে। ১০ মে রবিবার চুনী গোস্বামীর শ্রাদ্ধানুষ্ঠান। সেই দিনই সিএবির সোশ্যাল মিডিয়ায় সমস্ত লেখা আপলোড করা হবে। সিএবির কর্তা থেকে প্রাক্তন ও বর্তমান ক্রিকেটার এমনকি সিএবির সঙ্গে যুক্ত যে কোনও ব্যক্তি লেখা পাঠাতে পারেন। ইতিমধ্যেই চুনী গোস্বামী সঙ্গে খেলা প্রাক্তন বেশ কয়েকজন ক্রিকেটারদের সঙ্গে এই বিষয়ে যোগাযোগ করা হয়েছে। তবে লকডাউন উঠে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক হলে ফের সিএবিতে চুনী গোস্বামীর স্মরণসভার আয়োজন করা হবে বলে জানান সিএবি কর্তারা।

ফুটবলার চুনী গোস্বামী ক্রিকেটার হিসেবেও সমান জনপ্রিয় ছিলেন। বলপায়ে যেমন ভেলকি দেখাতেন। নিমেষেই কাটিয়ে চলে যেতেন বিপক্ষ ফুটবলারদের। ক্রিকেট মাঠেও একই রকম দাপট দেখিয়েছিলেন চুনী গোস্বামী। ডান হাতে ব্যাট করার পাশাপাশি মিডিয়াম পেস বল করতেন। ১০৬২- ৬৩ মরশুমে বাংলার হয়ে রঞ্জি অভিষেক হয়। তাঁর নেতৃত্বে রঞ্জি ট্রফি ফাইনাল খেলে বাংলা ক্রিকেট দল। ৪৬ টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছিলেন চুনী গোস্বামী। মোট রান ১৫৯২। একটি সেঞ্চুরি। ৭ হাফ সেঞ্চুরি। ব্যাটিং গড় ২৮.৪২। বল হাতে ৪৭ টি উইকেট। একবার ইনিংসে ৫ উইকেট নেওয়ার নজির রয়েছে। ক্রিকেটার হিসেবেও একবার রঞ্জি ফাইনাল খেলেছে সুবিমল গোস্বামী। বাংলার হয়ে বিহারের বিরুদ্ধে সেঞ্চুরি রয়েছে তাঁর। ১৯৬৬ সালে গ্যারি সোবার্সের নেতৃত্বে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ দলের বিপক্ষে মধ্য ও পূর্বাঞ্চলের সম্মিলিত দলের হয়ে খেলেছিলেন চুনী গোস্বামী। সেই ম্যাচে ৯৭ রান দিয়ে চুনী গোস্বামী ৮ উইকেট পান। ব্যাট করেও দলকে ভরসা দেন। ওয়েস্ট ইন্ডিজ দল ইনিংস ও ৮৮ রানে ম্যাচ হেরে যায়।

ERON ROY BURMAN 

Published by: Piya Banerjee
First published: May 8, 2020, 12:23 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर