corona virus btn
corona virus btn
Loading

ক্রীড়া নক্ষত্র সুবিমল (‌চুনী)‌ গোস্বামীর প্রয়ানে শোকে মুহ্যমান দেশ

ক্রীড়া নক্ষত্র সুবিমল (‌চুনী)‌ গোস্বামীর প্রয়ানে শোকে মুহ্যমান দেশ

তিনি খেলার আইকন

  • Share this:

#‌কলকাতা:‌ তিনি ভারতীয় ফুটবলের আইকন। ক’‌দিন আগেই বন্ধু পিকে বন্দ্যোপাধ্যায় প্রয়াত হয়েছিলেন। এবার বাঙালির ফুটবল জগতকে শূন্য করে প্রয়াত হলেন চুনী গোস্বামী। ময়দানী রাজার প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে দেশ জুড়ে।

চুনী গোস্বানীর মৃত্যুতে শোক প্রকাশ করা হয়েছে বিসিসিআইয়ের পক্ষ থেকে। শুধু ফুটবলই নয়। ক্রিকেটেও সমান দক্ষতা ছিল তাঁর। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সেই ইতিহাস মনে করিয়ে দেওয়া হয়েছে।
ট্যুইট করেছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়ও। তিনি চুনী গোস্বামীর আত্মার শান্তি কামনা করেছেন। শোক জ্ঞাপন করেছেন ভারতীয় ক্রীড়া জগতের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত কংগ্রেস নেতা প্রফুল প্যাটেল। শোক বার্তা এসেছে ঋতুপর্ণা সেনগুপ্তের তরফেও। তিনি লিখেছেন, "আমাদের ছেড়ে আজ তারাদের দেশে চলে গেলেন চুনী গোস্বামী।" মোহনবাগান ক্লাবের অফিসিয়াল অ্যাকাউন্টে চুনী গোস্বামীর প্রতি শ্রদ্ধা জানিয়ে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। সেখানে বলা হয়েছে, এক কিংবদন্তির মৃত্যু হয়েছে আজ। ‌"যেভাবে অনায়াসে ক্রিকেট ফুটবল খেলতেন, সেভাবে আর কাউকে দেখিনি, কোনওদিন ওকে বেঁকে হাঁটতে দেখিনি, সোডা হাঁটতেন চুনী, এভাবে দেখে মন খারাপ হয়েছিল", NEWS18 ‌বাংলাকে জানালেন প্রাক্তন ফুটবলার সুভাষ ভৌমিক। যোধপুর পার্কের বেসরকারি হাসপাতালে চুনী ভর্তি, এই খবর পাওয়ার পরই এদিন সেখানে পৌঁছে যান ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি বলেন, মুখ্যমন্ত্রী গভীর শোক প্রকাশ করেছেন ঘটনায়। পাশাপাশি তিনিই নির্দেশ দিয়েছেন এখানে আসার। প্রাক্তন ফুটবলার প্রশান্ত বন্দোপাধ্যায় জানিয়েছেন, "আমার জীবনের ফুটবলের কেরিয়ারটা শুরু হয়েছিল চুনীদার হাত ধরে। আমার নামে কাগজে একটা দারুন লেখা লিখেছিলেন চুনী দা, সেটা আমাকে অনেকদূর নিয়ে গিয়েছিল।’" গভীর শোক প্রকাশ করেছেন প্রাক্তন ফুটবলার মনোরঞ্জন ভট্টাচার্য, সুরজিৎ সেনগুপ্ত সহ অনেকেই।
First published: April 30, 2020, 7:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर