• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL BRAZIL WILL PLAY WORLD CUP QUALIFIER AGAINST ARGENTINA ON 5 SEPTEMBER RRC

Brazil vs Argentina: আর্জেন্টিনার বিরুদ্ধে ব্রাজিলের প্রতিশোধ ম্যাচ কবে? জানুন

সেপ্টেম্বরে ফের মেসি বনাম নেইমার

Brazil will play World Cup qualifier against Argentina on 5 September . ছয় ম্যাচে এখনো একে অন্যের মুখোমুখি হয়নি ব্রাজিল-আর্জেন্টিনা। যে অপেক্ষা ঘুচতে যাচ্ছে আগামী ৫ সেপ্টেম্বর, ব্রাজিলের মাঠে

  • Share this:

    #রিও ডি জেনিরো: গত ১০ জুলাই কোপা আমেরিকা ফাইনাল নিশ্চয়ই মন থেকে মুছে যায়নি ফুটবল প্রেমীদের। সেদিন নিজেদের ঐতিহ্যশালী মারাকানা স্টেডিয়ামে চিরশত্রু আর্জেন্টিনার বিপক্ষে হেরে রানার্স হয়েছিল ব্রাজিল। কিন্তু এই হারের প্রতিশোধ নেওয়ার সুযোগ খুব তাড়াতাড়ি পেতে চলেছে ব্রাজিল। দক্ষিণ আমেরিকা অঞ্চলের ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল বলতে গেলে উড়ছে! এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলেছে, ৬টিতেই জয়! ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে যে নেইমাররাই, তা তো আর বলে দিতে হয় না!

    তালিকার ২ নম্বরে আর্জেন্টিনা, ৬ ম্যাচে ৩ জয় ৩ ড্রয়ে ১২ পয়েন্ট তাদের। তবে এই ছয় ম্যাচে এখনো একে অন্যের মুখোমুখি হয়নি ব্রাজিল-আর্জেন্টিনা। যে অপেক্ষা ঘুচতে যাচ্ছে আগামী ৫ সেপ্টেম্বর, ব্রাজিলের মাঠে। অবশ্য কদিন আগেই নিজেদের ফুটবলতীর্থ মারাকানায় আর্জেন্টিনার বিপক্ষে খেলেছিল ব্রাজিল। ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে ২৮ বছরের শিরোপাখরা ঘুচিয়েছে আর্জেন্টিনা, লিওনেল মেসিও পেয়েছেন আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম শিরোপা।

    সামনে মেসি-নেইমারের আড্ডার ছবিগুলো মন ছুঁয়ে গেছে। মাঝের কদিনে ক্লাব ফুটবলে ভূমিকম্প ঘটিয়ে বার্সেলোনা ছেড়ে নেইমারের পিএসজিতেই গেছেন মেসি। এখন আবার আন্তর্জাতিক মঞ্চে মুখোমুখি হবেন দুজন। আর্জেন্টিনার বিপক্ষে ওই ম্যাচের আগে ২ সেপ্টেম্বর চিলির মাঠে খেলবে ব্রাজিল, ৯ সেপ্টেম্বর নিজেদের মাঠে খেলবে পেরুর বিপক্ষে। ব্রাজিলের বিপক্ষে ম্যাচের আগে ২ সেপ্টেম্বর মেসিদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা, ম্যাচ ভেনেজুয়েলাতে।

    ৯ সেপ্টেম্বর আর্জেন্টিনা নিজেদের মাঠে আতিথ্য দেবে বলিভিয়াকে। ক্লাব ফুটবলে মেসির সঙ্গে নেইমারের বন্ধুত্ব যতই অটুট হোক, জাতীয় দলের জার্সি গায়ে কেউ কাউকে এক ইঞ্চি জমি ছেড়ে দেবেন না। সেই অর্থে দেখতে গেলে যোগ্যতা অর্জন পর্বের এই ম্যাচটা সেলেকাও ব্রিগেডের কাছে প্রতিশোধ ম্যাচ হতে চলেছে।

    অন্যদিকে লিওনেল মেসির নেতৃত্বে ব্রাজিলকে আবার হারিয়ে সমর্থকদের খুশি করতে চায় আর্জেন্টিনা। আপাতত ক্লাব ফুটবল শুরু হলেও, ব্রাজিল বনাম আর্জেন্টিনা দিন ঘোষণা হওয়ার পর থেকে প্রত্যাশার পারদ চড়তে শুরু করেছে।

    Published by:Rohan Chowdhury
    First published: