• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL BRAZIL VS ARGENTINA MATCH WILL BE WITHOUT FEW REGULAR PLAYERS DUE TO COVID 19 GUIDELINES RRC

Brazil Argentina : কড়া নিয়মের বেড়াজালে রং হারাতে চলেছে সুপার ক্লাসিকো

সুপার ক্লাসিকো খেলতে পারবেন না জেসুস, মার্টিনেজরা

Brazil vs Argentina match will be without few regular players. ৫ সেপ্টেম্বরের সুপার ক্লাসিকো রং হারাতে চলেছে অনেকটাই। ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবলাররা যে সেসময় দেশেই যেতে পারছেন না

  • Share this:

    #রিও ডি জেনিরো: ফুটবলপ্রেমীদের জন্য যতটা উত্তেজনাকর হবে বলে মনে করা গিয়েছিল এই ম্যাচ, আদতে সেটা হচ্ছে না। রং হারাতে চলেছে ব্রাজিল বনাম আর্জেন্টিনা লড়াই। ৫ সেপ্টেম্বরের সুপার ক্লাসিকো রং হারাতে চলেছে অনেকটাই। ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবলাররা যে সেসময় দেশেই যেতে পারছেন না। কভিড পরিস্থিতি অনুযায়ী ইউনাইটেড কিংডম যে ২৬ দেশকে লাল তালিকাভুক্ত করেছে, সামনের আন্তর্জাতিক সূচিতে সেসব দেশের ফুটবলারকে ছাড়বেই না ইংলিশ ক্লাবগুলো।

    লাতিন সবগুলো দেশই আছে সেই তালিকায়। তাতে করে লিভারপুলের রবার্তো ফিরমিনো, ফাবিনহো, আলিসন বেকার, টটেনহামে খেলা আর্জেন্টাইন ক্রিশ্চিয়ান রোমেরো, জিওভানি লো সেলসো বা অ্যাস্টন ভিলা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ, ম্যানসিটির গ্যাব্রিয়েল জেসুস—কারোরই জাতীয় দলে যোগ দেওয়া হচ্ছে না। লাল তালিকায় মিশর থাকায় মোহামেদ সালাহকেও বিশ্বকাপ বাছাইয়ে ছাড়ছে না লিভারপুল।

    ফ্রেঞ্চ লিগে খেলা লিওনেল মেসি বা নেইমারকে নিয়ে অবশ্য এমন সমস্যা নেই। স্প্যানিশ লিগ কর্তৃপক্ষ সরাসরি কোনো সিদ্ধান্ত না নিলেও তারা জানিয়েছে, ক্লাবগুলো কোনো খেলোয়াড়কে না ছাড়তে চাইলে তারা তা সমর্থন দেবে। তালিকায় থাকা দেশগুলো থেকে ইউনাইটেড কিংডমে ঢুকলেই কোয়ারেন্টিন বাধ্যতামূলক, তাতে ফুটবলাররা বেশ কিছু খেলা মিস করবেন বলেই মূলত বেঁকে বসেছে ইপিএল ক্লাবগুলো। উল্টোদিকে এবারের বিশ্বকাপ বাছাইয়েই নিজেদের মাঠে দর্শক ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা।

    মাঝের কদিনে ক্লাব ফুটবলে ভূমিকম্প ঘটিয়ে বার্সেলোনা ছেড়ে নেইমারের পিএসজিতেই গেছেন মেসি। এখন আবার আন্তর্জাতিক মঞ্চে মুখোমুখি হবেন দুজন। আর্জেন্টিনার বিপক্ষে ওই ম্যাচের আগে ২ সেপ্টেম্বর চিলির মাঠে খেলবে ব্রাজিল, ৯ সেপ্টেম্বর নিজেদের মাঠে খেলবে পেরুর বিপক্ষে। ব্রাজিলের বিপক্ষে ম্যাচের আগে ২ সেপ্টেম্বর মেসিদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা, ম্যাচ ভেনেজুয়েলাতে। ৯ সেপ্টেম্বর আর্জেন্টিনা নিজেদের মাঠে আতিথ্য দেবে বলিভিয়াকে।

    ক্লাব ফুটবলে মেসির সঙ্গে নেইমারের বন্ধুত্ব যতই অটুট হোক, জাতীয় দলের জার্সি গায়ে কেউ কাউকে এক ইঞ্চি জমি ছেড়ে দেবেন না। সেই অর্থে দেখতে গেলে যোগ্যতা অর্জন পর্বের এই ম্যাচটা সেলেকাও ব্রিগেডের কাছে প্রতিশোধ ম্যাচ হতে চলেছে। গত ১০ জুলাই কোপা আমেরিকা ফাইনাল নিশ্চয়ই মন থেকে মুছে যায়নি ফুটবল প্রেমীদের। সেদিন নিজেদের ঐতিহ্যশালী মারাকানা স্টেডিয়ামে চিরশত্রু আর্জেন্টিনার বিপক্ষে হেরে রানার্স হয়েছিল ব্রাজিল। কিন্তু এই হারের প্রতিশোধ নেওয়ার সুযোগ খুব তাড়াতাড়ি পেতে চলেছে ব্রাজিল।

    Published by:Rohan Chowdhury
    First published: