• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL BRAZIL SUPPORTERS ARE NOT HAPPY WITH THE REFEREES DECISION IN THE MATCH AGAINST BELGIUM

বিশ্বকাপে ফের রেফারিং বিতর্ক, ম্যাচ হারতেই ব্রাজিল সমর্থকদের কাঠগড়ায় সার্বিয়ার রেফারি

Photo Courtesy: AP

অভিযোগ, বেলজিয়াম বক্সে গ্যাব্রিয়েল জেসুসকে ফাউলের পরেও পেনাল্টি দিতে অস্বীকার করেন রেফারি।

  • Share this:

    #কাজান: বিশ্বকাপে ফের রেফারিং বিতর্ক। কাজানে ম্যাচ হারতেই ব্রাজিল সমর্থকদের কাঠগড়ায় সার্বিয়ার রেফারি মিলোরাড মাজিচ। অভিযোগ, বেলজিয়াম বক্সে গ্যাব্রিয়েল জেসুসকে ফাউলের পরেও পেনাল্টি দিতে অস্বীকার করেন রেফারি। এমনকী, VAR-এর পরামর্শও তিনি গ্রাহ্য করেননি। যদিও টেলিভিশন রিপ্লেতে দেখা যায় জেসুসকে ফাউল করেছিলেন বেলজিয়ান ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানি। ম্যাচ শেষে ব্রাজিল কোচ তিতের দাবি, তাঁরা হেরেছেন নিজেদের দোষে। শুক্রবার ৩১ মিনিটে দু’গোলে পিছিয়ে গিয়ে ম্যাচে গোল শোধের অনেক সুযোগ পেয়েছিলেন তাঁর দলের ছেলেরা। কিন্তু একটা গোল শোধ করলেও শেষরক্ষা করতে পারেনি ব্রাজিল ৷

    খেললও ব্রাজিল, হারলও ব্রাজিল ! অবাক করার মতোই ঘটনা। ৩১ মিনিটে গোটা ম্যাচে একটাই কাউন্টার অ্যাটাক করছে বেলজিয়াম। মার্সেলোর পাস থেকে টপ কর্নার থেকে ডি’ব্রুয়েন একটা গোলা ছেড়ে গিয়েছিলেন। এটাই ম্যাচে একমাত্র বেলজিয়ামের গোল। তা-হলে ব্রাজিল কী ভাবে হারল ২-১ গোলে ?

    আরও পড়ুন-বিশ্বকাপের সাফল্য ঢেকেছে রুশ ব্যর্থতা, আন্দোলনকে পিছনে ফেলে পুতিন ও রাশিয়ার ভাবমূর্তি উদ্ধার

    মেক্সিকো ম্যাচ যেখানে শেষ হয়েছিল, মনে হচ্ছিল সেখান থেকেই এদিন বেলজিয়াম ম্যাচ শুরু করছে ব্রাজিল। প্রথম দশ মিনিটে শুধুই সাম্বা ঝড়। কিন্তু ফুটবল দেবতা কোথায় ? সেটাই হয়ত ভাবছিলেন থিয়েগো সিলভা, পাওলিনহোরা। অসংখ্য সুযোগ। আর গোল নষ্টের খেসারত। যা পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের থেকে প্রত্যাশিত নয়।ব্রাজিল যতবার আক্রমণে এসেছে, ততবার নিজেদের গুছিয়ে নিয়েছে বেলজিয়াম। বিশেষ করে এদিন শুরু থেকেই নাসের চাডলি এবং ফেলাইনিকে মাঠে নামিয়ে বাজিমাৎ করলেন বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজ। তিকিতাকা উবে গিয়েছিল। কিন্তু কোম্পানির নেতৃত্বে নেইমারদের সামনে দুর্গ তুলে ব্রাজিলকে আটকে দিল বেলজিয়াম। সেইসঙ্গে কুর্তোয়ার দুরন্ত কিছু সেভ এবারের মতো বিশ্বকাপে ছুটি করে দিল ব্রাজিলকে।

    First published: