• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL BRAZIL PLAY PERU AND ARGENTINA UP AGAINST BOLIVIA IN WORLD CUP QUALIFIERS RRC

Argentina - Selecao : মেসিদের সামনে বলিভিয়া, পেরুর চ্যালেঞ্জ ব্রাজিলের

একে অপরের বিরুদ্ধে নয়, দুটি ভিন্ন চ্যালেঞ্জের সামনে মেসি এবং নেইমার

Brazil play Peru and Argentina against Bolivia in world cup qualifier. শুক্রবার ভারতীয় সময় ভোর ৫ টায় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এর এক ঘণ্টা পর পেরুর বিপক্ষে খেলতে নামবে ব্রাজিল

  • Share this:

    #রিও ডি জেনিরো: মাত্র কয়েক দিন আগে লাতিন ফুটবলের এবং বিশ্ব ফুটবলের সবচেয়ে জনপ্রিয় দুই দলের লড়াই দেখা থেকে বঞ্চিত হয়েছিলেন কোটি কোটি ফুটবলপ্রেমীরা। বিশ্বের ফুটবলপ্রেমীরা উপভোগ করতে পারেনি ব্রাজিল-আর্জেন্টিনার সুপার ক্লাসিকোর লড়াই। কোয়ারেন্টাইনজনিত ঝামেলার কারণে শুরুর ৬ মিনিট পরই স্থগিত করে দেয়া হয়েছিল সেই ম্যাচ। এবার ভিন্ন ভিন্ন ম্যাচে মাঠে নামছে বিশ্বের অন্যতম জনপ্রিয় দুই দল।

    শুক্রবার ভারতীয় সময় ভোর ৫ টায় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এর এক ঘণ্টা পর পেরুর বিপক্ষে খেলতে নামবে ব্রাজিল দল। বিশ্বকাপ বাছাইয়ে দুই দলেরই এটি নবম ম্যাচ। তাদের নিজেদের মুখোমুখি ম্যাচটি ছিল অষ্টম ম্যাচ, যার সমাধান এখনও দেয়নি ফিফা। বিশ্বকাপ বাছাইয়ে এখনও পর্যন্ত কোনো ম্যাচ হারেনি ব্রাজিল। স্থগিত হওয়া ম্যাচটি বাদ দিলে বাকি সাত ম্যাচের সবকয়টি জিতে ২১ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে তারা।

    ব্রাজিলের ঠিক নিচেই আর্জেন্টিনা। তারাও কোনো ম্যাচ হারেনি। তবে সাত ম্যাচে চার জয় ও তিন ড্রয়ে তাদের পয়েন্ট ১৫। নিজেদের ঘরের মাঠে বলিভিয়ার বিপক্ষে ম্যাচটিতেও পরিষ্কার ফেবারিট আর্জেন্টিনা। মুখোমুখি পরিসংখ্যানও কথা বলছে তাদের পক্ষে। দুই দল এখনও পর্যন্ত খেলেছে মোট ৪১টি ম্যাচ। যেখানে ড্র হয়েছে ৭টি, বলিভিয়ার জয় ৫ ম্যাচে। বাকি ২৯ ম্যাচের সবকয়টিই জিতেছে আর্জেন্টিনা।

    এই ম্যাচটিতে আর্জেন্টিনার একাদশে অন্তত তিনটি পরিবর্তন অবধারিত। কেননা ক্লাব ফুটবলে যোগ দিতে এরই মধ্যে ইউরোপে ফিরে গেছেন এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো সেলসো এবং ক্রিশ্চিয়ান রোমেরো। ফলে বলিভিয়ার বিপক্ষে গোলবারের নিচে হয়তো দেখা যাবে হুয়ান মুসোকে। অন্যদিকে পেরুর বিপক্ষে মুখোমুখি পরিসংখ্যানেও অনেক এগিয়ে ব্রাজিল।

    দুই দল এখনও পর্যন্ত খেলেছে মোট ৫০টি ম্যাচ। যেখানে ব্রাজিল জিতেছে ৩৬টি আর ড্র হয়েছে ৯টি ম্যাচ। বাকি পাঁচটি ম্যাচের ফলাফল গেছে পেরুর পক্ষে। সবশেষ ২০১৯ সালে এক প্রীতি ম্যাচে ব্রাজিলের বিপক্ষে জিতেছে পেরু। ব্রাজিলের একাধিক ফুটবলারকে জাতীয় দলের হয়ে না খেলার জন্য শাস্তির মুখে পড়তে হতে পারে। কিন্তু সেদিকে মন দেওয়ার সময় নেই কোচ তিতের। পেরুকে হারানোর ছক তৈরিতে ব্যস্ত তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published: