নেইমার, ফার্মিনোর দুরন্ত গোল, মেক্সিকোকে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টারে ‘টিম ব্রাজিল’

নেইমার, ফার্মিনোর দুরন্ত গোল, মেক্সিকোকে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টারে ‘টিম ব্রাজিল’

Photo Source: Twitter

ব্রাজিল: ২ ( নেইমার-৫১', ফার্মিনো-৮৮'), মেক্সিকো- ০

  • Share this:

    ব্রাজিল: ২ ( নেইমার-৫১', ফার্মিনো-৮৮'), মেক্সিকো- ০

    #সামারা: বড় ম্যাচে বড়রাই খেলে। বিশ্বকাপে ফের তা প্রমাণ করল ব্রাজিল। মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল তিতের দল। গোল করলেন এবং গোল করালেন সেই নেইমার। পাশাপাশি দুরন্ত কিছু সেভ করেও হেরে গেলেন মেক্সিকোর গোলরক্ষক ওচোয়া।

    টিম গেম। এই প্রথম রাশিয়া বিশ্বকাপে খোলস ছাড়ল ব্রাজিল। এমন সময় যখন জার্মানি, আর্জেন্টিনা, পর্তুগাল, স্পেনের মতো দলের ছুটি হয়ে গিয়েছে। প্রথম একাদশে নেই মার্সেলো। তাই খানিকটা আশঙ্কা ছিল। এর উপর প্রথম ১৫ মিনিট যে ভাবে শুরু করছিল মেক্সিকো তাতে চাপ বাড়ছিল। কিন্তু ব্রাজিলের এই ডিফেন্স আর্জেন্টিনার মতো নয়। ব্রাজিলের এই মাঝমাঠ পর্তুগালের মতো নয়। তিতের দলের অ্যাডভান্টেজ দলে একা নেইমার বলে কেউ নেই। আছে এগারো জন ফুটবলার। যাঁরা উঠতে পারেন, আবার সময় মতো ফিরে আসতেও পারেন।সামারায় সেটাই করে দেখালেন সেলেকাওরা।

    আরও পড়ুন- রিও থেকে কলকাতা, ব্রাজিল ফ্যানদের এখন একটাই দাবি, ‘ কাপটা আমরাই পাব ’...

    Photo Courtesy: Reuters Photo Courtesy: Reuters

    ম্যাচের ৫১ মিনিটে উইলিয়ানের ডাউন দ্য লাইনে খুলে গেল মেক্সিকো গোলের দরজা। নেইমার বল গোলে ঠেলেই স্কোরলাইন ১-০। তার আগে অবশ্য বারে বারে ওচোয়ায় ধাক্কা খেয়েছেন জেসুস-কুটিনহোরা। একাই তিন থেকে চারটি গোল বাঁচিয়ে মেক্সিকোর পতন রুখেছিলেন এই গোলকিপার। কিন্তু কতক্ষণ। ৮৮ মিনিটে এবার নেইমারের পাস থেকে ফিনিশ ফার্মিনোর। বিশ্বকাপে বড়রাই খেলে। সামারায় এটাই ফের বুঝিয়ে দিয়ে গেল ব্রাজিল। অঘটনের বিশ্বকাপে প্রত্যাশিত ভাবে শেষ আটে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

    First published:

    লেটেস্ট খবর