• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • BFC vs NEUFC Preview : আজ আইএসএলে আবার একটা মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে সুনীল ছেত্রী, জানেন কী ?

BFC vs NEUFC Preview : আজ আইএসএলে আবার একটা মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে সুনীল ছেত্রী, জানেন কী ?

দুই দলের দুই তারকা সুনীল এবং ফেদেরিকো

দুই দলের দুই তারকা সুনীল এবং ফেদেরিকো

BFC vs NEUFC Preview Sunil Chhetri eager to win first match in ISL. একটা নতুন রেকর্ডের সামনে দাঁড়িয়ে সুনীল ছেত্রী। দুটি গোল করলেই আইএসএলে সর্বাধিক স্কোরার হয়ে যাবেন তিনি।

  • Share this:

    #গোয়া: ভারতীয় ফুটবলের মানদণ্ড একাই ধরে রেখেছেন তিনি। দেশ হোক বা ক্লাব, সুনীল ছেত্রী মানেই নতুন নতুন রেকর্ড। শীর্ষ পর্যায় এতদিন ধরে নিজেকে ধরে রাখা, সম্ভব হয়নি বাইচুং, বিজয়নদেরও। তিনি ক্যাপটেন ফান্টাস্টিক।আজ আবার একটা নতুন রেকর্ডের সামনে দাঁড়িয়ে সুনীল ছেত্রী। দুটি গোল করলেই আইএসএলে সর্বাধিক স্কোরার হয়ে যাবেন তিনি। এই মুহূর্তে আইএসএল এর সর্বোচ্চ গোল স্কোরার এফ সি গোয়ার প্রাক্তন স্প্যানিশ স্ট্রাইকার করোমিনাস। ৪৮ গোল রয়েছে তার। সুনীল রয়েছেন ৪৭ গোলে।

    আরও পড়ুন - KL Rahul on Rohit : মনের কথা বুঝতে পারে অধিনায়ক রোহিত, কেন এমন বললেন কে এল রাহুল?

    এবারের আইএসএল সুনীল ও খালিদ—দু’জনের কাছেই গুরুত্বপূর্ণ। ২০১৭ ও ২০১৮ সালে পর পর দু’বার ফাইনালে উঠে একবার চ্যাম্পিয়ন ও রানার্স হওয়ার পরে এই প্রতিযোগিতার ফাইনালে আর জিততে পারেনি সুনীলদের দল বেঙ্গালুরু এফসি। আর খালিদের কাছে এবার পরীক্ষা দলকে ফাইনালে নিয়ে যাওয়া। গত বছর উত্তর-পূর্ব ভারতের দলটি সেমিফাইনালে গেলেও বেঙ্গালুরু শেষ করেছিল সাত নম্বরে। তাই এবার ফের খেতাব জয়ের জন্য শনিবার আইএসএল অভিযান শুরু করছেন সুনীল, গুরপ্রীত সাঁধুরা। প্রতিপক্ষ খালিদের নর্থ ইস্ট।

    সে কথা মাথায় রেখেই বেঙ্গালুরু কোচ মার্কো পেজ্জাইয়ুলি বলে দেন, ‍প্রথম লক্ষ্য হল সেমিফাইনালে যাওয়া। কারণ, গত দু’মরসুম ধরে সেমিফাইনাল যেতে পারেনি দল। সে ভাবে সাফল্যও মেলেনি। আমাদের কিছু পরিবর্তন ধীরে ধীরে করতে হবে। তবে সবার আগে প্রথম ম্যাচে মাঠে নেমে লড়ে তিন পয়েন্ট আনতে হবে। বেঙ্গালুরু এফসি অধিনায়ক সুনীল ছেত্রী, যিনি আন্তর্জাতিক ম্যাচে গোলসংখ্যায় লিয়োনেল মেসিকে স্পর্শ করার পাশাপাশি ‍‘খেলরত্ন’ সম্মান পেয়েছেন।

    প্রায় একার প্রচেষ্টায় মলদ্বীপে আয়োজিত সাফ ফুটবলে ভারতকে সেরা করে দেশে ফিরেছেন। দ্বিতীয় জন খালিদ জামিল। যিনি কলকাতায় প্রশিক্ষক হিসেবে সাড়া না পেলেও প্রতিবেশী রাজ্যের রাজধানী গুয়াহাটিতে গিয়ে সাফল্য পেয়েছেন। গত বছর দলের প্রধান কোচ হিসেবে নর্থ ইস্ট ইউনাইটেডকে সেমিফাইনালে নিয়ে গিয়েছিলেন। এ পর্যন্ত দু’দলের সাক্ষাতে ১০ বারের মধ্যে মাত্র এক বার বেঙ্গালুরুকে হারিয়েছে নর্থ ইস্ট। কিন্তু সেই রেকর্ডকে ধর্তব্যের মধ্যেই আনতে চান না বেঙ্গালুরু কোচ।

    প্রথম ম্যাচের আগে তিনি বলছেন, ‍নর্থ ইস্ট বেশ শক্তিশালী দল। গত বার সবাইকে অবাক করে সেমিফাইনালে গিয়েছিল। এ বারও দলটা প্রায় একই আছে। যার অর্থ, সংগঠিত ও মানসিক ভাবে পোক্ত রণনীতিতে বৈচিত্র থাকা একটি দলের বিরুদ্ধে নামতে হবে। ম্যাচটা তাই সহজ নয় মোটেও।

    সুনীল ছেত্রী ছাড়াও বেঙ্গালুরু দলে আছেন ব্রাজিলিয়ান ক্লেটন সিলভা, আশিক, উদন্ত সিং, সুরেশদের মত ভারতীয় দলের তারকারা। অন্যদিকে নর্থইস্ট দলে আছে ফেডেরিকো গলাগো, ব্রাউন, সন্টানাদের মত বিদেশি। মশুর শেরিফ, ইরশাদ, সুহেরদের মত ভারতীয় ফুটবলাররা প্রচন্ড লড়াকু। তাই আজ সহজ ম্যাচ নয় সুনীলের দলের জন্য।

    Published by:Rohan Chowdhury
    First published: