• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Bayern Munich beat Benfica : শততম ম্যাচে হ্যাটট্রিক করে বায়ার্ন মিউনিখের বড় জয়ের নায়ক রবার্ট লেওয়ান্ডোস্কি

Bayern Munich beat Benfica : শততম ম্যাচে হ্যাটট্রিক করে বায়ার্ন মিউনিখের বড় জয়ের নায়ক রবার্ট লেওয়ান্ডোস্কি

দুরন্ত হ্যাটট্রিক করলেন লেওয়ানন্ডোস্কি

দুরন্ত হ্যাটট্রিক করলেন লেওয়ানন্ডোস্কি

Bayern Munich thrash Benfica as Lewandowski scores hat trick. চ্যাম্পিয়নস লিগে শততম ম্যাচে এখন সর্বোচ্চ ৮১ গোল লেওয়ান্ডোস্কির। গ্রুপ পর্বের ম্যাচে বেনফিকাকে ৫-২ গোলে হারায় বায়ার্ন মিউনিখ

  • Share this:

    বায়ার্ন মিউনিখ - ৫

    বেনফিকা - ২

    #মিউনিখ: এই মুহূর্তে ইউরোপিয়ান ফুটবলে সেরা বক্স বক্স স্ট্রাইকার দুজন। রিয়াল মাদ্রিদের করিম বেঞ্জেমা (Karim Benzema) এবং বায়ার্ন মিউনিখের রবার্ট লেওয়ান্ডোস্কি (Robert Lewandowski)। মেসি এবং রোনাল্ডো প্রচুর গোল করলেও, তারা আদতে উইঙ্গার। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর চ্যাম্পিয়নস লিগে (Champions League) নিজের শততম ম্যাচ হ্যাটট্রিকে রাঙালেন রবার্ট লেওয়ান্ডোস্কি। গতকাল রাতে গ্রুপ পর্বের ম্যাচে বেনফিকাকে ৫-২ গোলে হারায় বায়ার্ন মিউনিখ।

    আরও পড়ুন - Kapil Dev on BCCI role : বিশ্বকাপে কোহলিদের ব্যর্থতায় বোর্ডের সরাসরি হস্তক্ষেপ দাবি করছেন কপিল দেব

    দলের বড় জয়ে এই টুর্নামেন্টে নিজের চতুর্থ হ্যাটট্রিক করেন লেওয়ান্ডোস্কি। প্রথম পোলিশ ফুটবলার হিসেবে চ্যাম্পিয়নস লিগে শততম ম্যাচ খেলতে নেমেই ইতিহাস গড়েছিলেন তিনি। তবে গোলমেশিন খ্যাত এই তারকা গোলে ছাড়া কীভাবে দিনটাকে উদযাপন করেন। একে একে তাই বেনফিকার জালে বল পাঠালেন তিনবার। হ্যাটট্রিক ছাড়াও এদিন আরও কিছু রেকর্ড করেছেন লেভা। ছাড়িয়ে গেছেন লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো তারকা ফুটবলারদেরও।

    চ্যাম্পিয়নস লিগে শততম ম্যাচে এখন সর্বোচ্চ ৮১ গোল লেভানডস্কির। ৭৭ গোল নিয়ে আগে এই রেকর্ডের মালিক ছিলেন মেসি। রোনাল্ডো একশ ম্যাচে করেছিলেন ৬৪ গোল। গোল করা যে তার স্বভাবে পরিণত হয়ে গেছে, গত দুই মরশুম ধরে সবাই তা দেখে আসছে। চ্যাম্পিয়নস লিগে শেষ ২০ ম্যাচে ২৮ গোল, সেই সত্যটাকে আরও বাস্তবিক করছে। চলতি মরশুমে বায়ার্নের হয়ে ১৮ ম্যাচে ২২ গোল করে ফেলেছেন তিনি। যার মধ্যে চ্যাম্পিয়নস লিগে চার ম্যাচ খেলে পেয়েছেন ৮ গোলের দেখা।

    গতকাল বেনফিকাকে উড়িয়ে দেয়ার ম্যাচে বায়ার্নের হয়ে অপর দুই গোল সার্জ গ্যানাব্রি (Serge Gnabry) এবং লেরয় সানের (Leroy Sane)। লেওয়ান্ডোস্কি নিজের গোল তিনটি করেন ২৬, ৬১ এবং ৮৪ মিনিটে। এদিন আরও একটি গোল পেতে পারতেন পোলিশ মহাতারকা। তবে প্রথমার্ধের ইনজুরি সময়ে তার পেনাল্টি ঠেকিয়ে দেন বেনফিকা গোলরক্ষক ওডিসিয়াস।

    দুর্দান্ত পারফরম্যান্স করে রবার্ট লেওয়ান্ডোস্কি জানিয়েছেন আসল লক্ষ্য ছিল দলের জয়। গোল করতে তিনি ভালোবাসেন। প্রত্যেক ম্যাচে সেটা চেষ্টা করেন। কিন্তু এবার জার্মান জায়ান্টদের হয়ে ইউরোপ সেরা হলে, তবেই মনে করবেন সফল হয়েছেন। আসলে এই মুহূর্তে তিনি যে ফর্মে আছেন, তাকে বক্সের ভেতর আটকানো দুঃসাধ্য। হেড, পা দুটোই সমান সচল। লেওয়ান্ডোস্কির মত স্ট্রাইকার যে কোন দলের সম্পদ।

    Published by:Rohan Chowdhury
    First published: