Home /News /sports /
India Football : রবিবার দ্বিতীয় ম্যাচে নেপালকে হারাতে মরিয়া সুনীলের ভারত

India Football : রবিবার দ্বিতীয় ম্যাচে নেপালকে হারাতে মরিয়া সুনীলের ভারত

মাঠের দুরবস্থার জন্য অনুশীলন করতে পারল না ভারত

মাঠের দুরবস্থার জন্য অনুশীলন করতে পারল না ভারত

নেপালের মাঠ নিয়ে প্রতিবাদ করেছে ভারতীয় দল। আধুনিক ফুটবলে এমন মাঠ খেলার অযোগ্য মনে করে ভারত। খানাখন্দে ভরা মাঠ। অনুশীলনে নামার অযোগ্য পিচ

  • Last Updated :
  • Share this:

#কাঠমান্ডু: ভারতের জাতীয় ফুটবল দলের শেষ ম্যাচে নেপালের বিরুদ্ধে ড্র করা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সমর্থকরা। ৬৩ ধাপ এগিয়ে থেকেও নেপালকে হারাতে না পারা যথেষ্ট লজ্জার বলে মনে করেন ভারতীয় ফুটবল সমর্থকরা। সব রাগ গিয়ে পড়েছে ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিম্যাকের ওপর। এমনিতে মুখে তিনি ভারতীয় ফুটবলের খেলার স্টাইলে উন্নতি হয়েছে দাবি করলেও, আদতে কিন্তু তার প্রতিফলন মাঠে দেখা যাচ্ছে না।

কথা উঠছে এর থেকে পারফরম্যান্স ভাল ছিল স্টিফেন কনষ্টানটাইনের। ক্রোয়েশিয়ান কোচের আমলে ভারতের সেরা প্রাপ্তি বলতে কাতারের বিরুদ্ধে ড্র করা। ক্রোয়েশিয়ান কোচকে সরিয়ে দিয়ে নতুন কাউকে দায়িত্ব দেওয়া হোক, এমন দাবিও উঠেছে। সেটা অবশ্য হবে কিনা সময় বলবে। তবে নেপালের মাঠ নিয়ে প্রতিবাদ করেছে ভারতীয় দল। আধুনিক ফুটবলে এমন মাঠ খেলার অযোগ্য মনে করে ভারত। খানাখন্দে ভরা মাঠ। অনুশীলনে নামার অযোগ্য পিচ।

রবিবার নেপালের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের আগে বিরাট সমস্যায় ভারতের ফুটবল দল। কাঠমান্ডুতে দ্বিতীয় ম্যাচের আগে সঠিক প্রস্তুতিই পেল না তারা। প্রথম ম্যাচ খেলার পর থেকে অনুশীলনই করতে পারেননি সুনীল ছেত্রীরা। শুক্রবার সকালে বৃষ্টি হওয়ায় বিকেলের অনুশীলন বাতিল করে দেওয়া হয়। শনিবার সামান্য স্ট্রেচিং করে উঠে যান গুরপ্রীত সিংহ সান্ধু, অনিরুদ্ধ থাপারা।

উপর থেকে মাঠের অবস্থা ঠিক লাগলেও, নামলেই জলে গোড়ালি পর্যন্ত ডুবে যাচ্ছে ফুটবলারদের। ফলে অনুশীলন করতে গিয়ে চোটের সম্ভাবনা থাকছে। মাঠ থেকে ইটের টুকরোও পাওয়া গিয়েছে। ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়েছে দলের তরফে। যেখানে খেলা হবে, সেই দশরথ স্টেডিয়ামের অবস্থাও তথৈবচ। প্রথম ম্যাচেই দেখা গিয়েছিল যে মাঠে বল গড়াচ্ছে না। পাসিং ফুটবল খেলতে গিয়ে বেজায় সমস্যায় পড়তে হয় ফুটবলারদের।

সেই মাঠের অবস্থা খারাপ থাকায় সেখানে অনুশীলন করতে দেওয়া হয়নি। তবে ফ্রেন্ডলি সিরিজের দ্বিতীয় ম্যাচে রবিবার নেপালকে হারিয়ে সমালোচনার জবাব দিতে চাইবে ভারত। প্রথম ম্যাচে গোল না পেলেও সুনীল ছেত্রীর মারা শট ফলো করেই গোল করেছিলেন অনিরুদ্ধ থাপা। সানা সিং ব্যাকপাস করে গোল খাইয়েছিলেন। এখন দেখার প্রথম ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে কাঠমান্ডু থেকে জিতে ফিরতে পারে কিনা ব্লু টাইগাররা।

ভারত বনাম নেপালরবিবার বিকেল ৫:১৫সম্প্রচার ফেসবুকে

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Nepal, Sunil Chettri