Home /News /sports /
ATK MB : এএফসি কাপে দুরন্ত কামব্যাকে মজিয়াকে হারাল এটিকে মোহনবাগান

ATK MB : এএফসি কাপে দুরন্ত কামব্যাকে মজিয়াকে হারাল এটিকে মোহনবাগান

আবার গোল রয় কৃষ্ণর

আবার গোল রয় কৃষ্ণর

৬৪ মিনিটে পরিবর্ত হিসেবে নামা হুগো বুমূ দুরন্ত পাস বাড়ান লিস্টনকে। গোয়ান ফুটবলার বল গোলে ঠেলতে না পারলেও, ফিরতি বল জালে জড়াতে ভুল করেননি রয় কৃষ্ণ।

  • Share this:

মাজিয়া -১( ইব্রাহিম)

এটিকে মোহনবাগান- ৩( লিস্টন, কৃষ্ণ, মনবীর)

#মেল: এএফসি কাপের প্রথম ম্যাচে স্বদেশের বেঙ্গালুরুকে হারানোর পর আজ শনিবার প্রথম বিদেশি দলের চ্যালেঞ্জ ছিল এটিকে মোহনবাগানের সামনে। মালদ্বীপের ক্লাব মাজিয়া এফসি নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের বসুন্ধরা কিংস দলের কাছে হেরে গেলেও আজকে তাঁরা যে মরিয়া হয়ে খেলবে সেটা জানা ছিল। ৪-৩-৩ ফরমেশনে আক্রমনাত্মক দল সাজিয়েছিল তারা। অন্যদিকে অ্যান্টোনিও লোপেজ হাবাস দল সাজিয়েছিলেন ৩-৫-২ ছকে। প্রথম দশ মিনিট আক্রমণ বেশি ছিল সবুজ মেরুন ব্রিগেডের।

চার মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন রয় কৃষ্ণ। কিন্তু অফসাইড থাকায় বাতিল হয়। এরপর মালদ্বীপের দল খেলাটা ধরে ফেলে। একের পর এক আক্রমণ করতে থাকে তারা। ২৫ মিনিটের মাথায় স্টুয়ার্টের বাড়ানো বল ধরে মাজিয়াকে এগিয়ে দেন আহসান ইব্রাহিম। কাউন্টার অ্যাটাক থেকে এই গোল করে যায় তারা। প্রথমার্ধে চেষ্টা করলেও সমতা ফেরাতে পারেনি কলকাতার দল।

দ্বিতীয়ার্ধে সুমিত রথিকে তুলে নিয়ে আশুতোষ নেতাকে নামানো হয়। এই পরিবর্তন কাজ দেয়। ডানদিক থেকে আশুতোষ ক্রস করলে লিস্টন কোলাসো হেডে বল জালে জড়িয়ে দেন। এই গোলটা করার পর আত্মবিশ্বাস ফিরে আসে সবুজ মেরুন শিবিরে। ৬৪ মিনিটে পরিবর্ত হিসেবে নামা হুগো বুমূ দুরন্ত পাস বাড়ান লিস্টনকে। গোয়ান ফুটবলার বল গোলে ঠেলতে না পারলেও, ফিরতি বল জালে জড়াতে ভুল করেননি রয় কৃষ্ণ।

৭৭ মিনিটে মজিয়ার কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন মনবির সিং। ডান পায়ের জোরালো শটে জাল কাঁপিয়ে দেন পঞ্জাবি ফুটবলার।এই বলটাও বাড়ান বুমু। পিছিয়ে পড়ে যেভাবে দুরন্ত কাম ব্যাক করে ম্যাচটা জিতল এটিকে মোহনবাগান, তাতে নিঃসন্দেহে আত্মবিশ্বাস অনেক বেড়ে যাবে। মাঝে দুই দিন সময়। তারপর মঙ্গলবার বাংলাদেশের বসুন্ধরা কিংস দলের বিরুদ্ধে খেলতে হবে সবুজ মেরুন শিবিরকে।

নিঃসন্দেহে বাংলাদেশের দল অনেক বেশি ওজনদার। আজ বেঙ্গালুরুর বিরুদ্ধে ড্র করেছে তারা। তবে বাংলাদেশের দলের ব্রাজিল এবং আর্জেন্টিনার দুই ফুটবলার যথেষ্ট দক্ষ। কিন্তু এটিকে মোহনবাগানের বুদ্ধিমান কোচ হাবাস দলকে সঠিক রাস্তায় নিয়ে যেতে তৈরি। এই জয়ের ফলে ভার্চুয়ালি পরের রাউন্ডে পৌঁছে গেল সবুজ মেরুন। কিন্তু বসুন্ধরার বিরুদ্ধে জয় ছাড়া অন্য কিছু ভাবছেন না সবুজ মেরুন কোচ।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: AFC Cup, ATK Mohubagan