Home /News /sports /
Messi Venezuela : দেশের জার্সি গায়ে ফের নতুন চ্যালেঞ্জ মেসির সামনে

Messi Venezuela : দেশের জার্সি গায়ে ফের নতুন চ্যালেঞ্জ মেসির সামনে

অনুশীলনে লিও মেসি

অনুশীলনে লিও মেসি

বিশ্বকাপ কোয়ালিফিকেশন রাউন্ডের ম্যাচে ভেনেজুয়েলার মুখোমুখি হতে চলেছে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ কোয়ালিফিকেশন গ্রুপে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা

  • Last Updated :
  • Share this:

#কারাকাস: বিশ্বকাপ কোয়ালিফিকেশন রাউন্ডের ম্যাচে ভেনেজুয়েলার মুখোমুখি হতে চলেছে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ কোয়ালিফিকেশন গ্রুপে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। ৬ ম্যাচে ১২ পয়েন্ট পেয়েছে লিওনেল স্ক্যালোনির ছেলেরা। গত বছর এই টুর্নামেন্টের শুরুটা খুব ভাল করেছিল আর্জেন্টিনা।ইকুয়েডর,বলিভিয়া, পেরুর বিরুদ্ধে জয় পায় মেসির আর্জেন্টিনা।চিলি,প্যারাগুয়ে এবং কলম্বিয়ার বিরুদ্ধে ড্র করে আর্জেন্টিনা।

কোপা আমেরিকায় অসাধারণ পারফরম্যান্সের পর এই প্রথম নামবে আর্জেন্টিনা।উল্লেখ্য,ব্রাজিলকে ১ গোলে হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। গোল করেন দি মারিয়া। তবে এখন মেসি এবং তার দলের লক্ষ্য বিশ্বকাপের জন্য কোয়ালিফাই করা এবং নিজেদের গ্রুপে অপরাজেয় থাকা। এখনও পর্যন্ত একটিও ম্যাচ হারেনি দক্ষিণ আমেরিকার দেশটি।

অন্যদিকে ভেনেজুয়েলার লক্ষ্য নিজের গ্রুপে প্রথম চারের মধ্যে শেষ করা। শুরুর তিন ম্যাচে প্রত্যেকটায় হেরে অনেকটা পিছিয়ে তারা। কলম্বিয়া,প্যারাগুয়ে এবং ব্রাজিলের কাছে হারতে হয় তাদের। কিন্তু তারপর চিলির বিরুদ্ধে ২-১ গোলে জয় লাভ করে তারা। কিন্তু তার পরে তাদের আবার খারাপ পারফরম্যান্স শুরু হতে থাকা। কঠিন প্রতিপক্ষ উরুগুয়ের বিরুদ্ধে ড্র করলেও সদ্য সমাপ্ত কোপা আমেরিকাতে খারাপ পারফরম্যান্স করে ভেনেজুয়েলা।গ্রুপ স্টেজে মাত্র ২ পয়েন্ট পায় তারা।

কোচ পরিবর্তন করে অনেকটা নতুন দল গঠন করছে ভেনেজুয়েলা। অন্তবর্তী কোচ আলবার্তো গঞ্জালেজের অধীনে কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের হারিয়ে জয়লাভ করাই এখন লক্ষ্য ভেনেজুয়েলার সামনে। একটা সুবিধে নিজেদের ঘরের মাঠে খেলবে তারা। আশা করা যায়,ব্রাজিলের বিরুদ্ধে ফাইনালে নামা দলই ভেনেজুয়েলার বিরুদ্ধে নামতে চলেছে,আর্জেন্টিনা।

ইংল্যান্ডে প্রিমিয়ার লিগে খেলা লো সেলসো,রোমেরো, মার্টিনেজ এবং বুয়েন্ডিয়াদের স্পেশাল পারমিশন দেওয়া হয়েছে ভেনেজুয়েলায় গিয়ে আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে খেলার জন্য। মেসি তার দেশকে আবার প্রতিনিধিত্ব করবেন।অন্যদিকে রন্ডন,মোরেনো রিঙ্কনের উপর দায়িত্ব থাকবে ভেনেজুয়েলাকে জেতানোর।

আর্জেন্টিনা বনাম ভেনেজুয়েলা

শুক্রবার - ভোর ৫-৩০

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Argentina, Lionel Messi