Home /News /sports /
Dybala Argentina injury : চোট সমস্যায় আর্জেন্টিনা দলে নেই দিবালা

Dybala Argentina injury : চোট সমস্যায় আর্জেন্টিনা দলে নেই দিবালা

থাইয়ের চোট, মেসিদের দল থেকে ছিটকে গেলেন দিবালা

থাইয়ের চোট, মেসিদের দল থেকে ছিটকে গেলেন দিবালা

Argentina footballer Paulo Dybala out with injury . বিশ্বকাপ বাছাইপর্বের তিনটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা ফুটবল দল। এই তিন ম্যাচের জন্য ঘোষিত দলে ঝুঁকি নিয়েই রাখা হয়েছিল জুভেন্টাসের ফরোয়ার্ড পাওলো দিবালাকে, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, দিবালাকে না পাওয়ার কথা

আরও পড়ুন...
  • Share this:

    #রোজারিও: লিওনেল মেসির পর এই মুহূর্তে আর্জেন্টিনা ফুটবল দলের সেরা বা পায়ের ফুটবলার কে? চোখ বন্ধ করে বলে দেওয়া যায় পাওলো দিবালা। সুদর্শন চেহারা এবং বা পায়ের দুর্দান্ত কন্ট্রোল এই ফুটবলারটির সম্পদ। কিন্তু চোট সমস্যা তার ফুটবল ক্যারিয়ার বারবার বাধা সৃষ্টি করেছে। চলতি মাসে বিশ্বকাপ বাছাইপর্বের তিনটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা ফুটবল দল। এই তিন ম্যাচের জন্য ঘোষিত দলে ঝুঁকি নিয়েই রাখা হয়েছিল জুভেন্টাসের ফরোয়ার্ড পাওলো দিবালাকে।

    কিন্তু তাকে ছাড়াই খেলতে হবে আর্জেন্টিনার। গত শনিবার রাতে সাম্পদোরিয়ার বিপক্ষে ইতালিয়ান সিরি আ'র ম্যাচে চোট পেয়েছিলেন দিবালা। যে কারণে বুধবার উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে খেলতে পারেননি তিনি। তবু আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনির আশা ছিল, বিশ্বকাপ বাছাইয়ের আগে সুস্থ হয়ে উঠবেন এ তরুণ ফরোয়ার্ড। কিন্তু তা হচ্ছে না। নির্ধারিত সময়ের মধ্যে সুস্থ হতে পারছেন না দিবালা।

    আরও পড়ুন - Lara on Shubhman Gill : কেকেআর থেকে শুভমন গিল বাদ পড়ুক, চান না লারা

    শনিবার আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, দিবালাকে না পাওয়ার কথা। এদিকে গত মাসে ব্রাজিলের বিপক্ষে সুপার ক্লাসিকো ম্যাচটি স্থগিত হওয়ার কারণ ছিল ইংলিশ প্রিমিয়ার লিগের চার ফুটবলার এমিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো সেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরোকে দলে রাখা। এবার বুয়েন্দিয়া ছাড়া বাকি তিনজন রয়েছেন দলে। অবশ্য এবারও প্রিমিয়ার লিগের ক্লাবগুলো তাদের লাতিন খেলোয়াড়দের ছাড়বে কি-না, তা এখনও নিশ্চিত করে জানানো হয়নি।

    ক্লাবগুলো না ছাড়লেও আর্জেন্টিনার তিন ফুটবলার যে নিয়ম ভেঙেই দলের সঙ্গে যোগ দেবেন না- তাও নিশ্চিত করে বলা যাচ্ছে না। আগামী ৭ অক্টোবর ভারতীয় সময় ভোর ৪:৩০ টায় প্যারাগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। পরে ১১ অক্টোবর উরুগুয়ের মুখোমুখি হবে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আর শেষ ম্যাচে ১৪ অক্টোবর তাদের প্রতিপক্ষ পেরু। এখন পর্যন্ত লাতিন অঞ্চলের বাছাইয়ের ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা।

    সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। দীর্ঘ ২৮ বছর পর আন্তর্জাতিক ট্রফি এসেছিল মারাদোনার দেশে। অধিনায়ক হিসেবে লিওনেল মেসির এর চেয়ে বড় প্রাপ্তি আর কি হতে পারে? পরের বছর কাতার বিশ্বকাপ। কিন্তু তার আগে যোগ্যতা অর্জন পর্বে ধারাবাহিকতা বজায় রাখাই লক্ষ্য নীল-সাদা জার্সিধারীদের।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Argentina, Lionel Messi

    পরবর্তী খবর