• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL ARGENTINA ANNOUNCES THIRTY MEMBER INITIAL SQUAD FOR WORLD CUP QUALIFIERS AS DYBALA COMES IN RRC

Argentina qualifier : বাদ আগুয়েরো, তিন বছর পর দলে ফিরলেন দিবালা

আবার মেসির সঙ্গে জুটি বাঁধবেন দিবালা

কাতার বিশ্বকাপ বাছাইপর্বে তিনটি গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে সামনে। এই তিন ম্যাচের জন্য আজ ৩০জনের প্রাথমিক দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। ৩ সেপ্টেম্বর ভেনেজুয়েলা, ৬ সেপ্টেম্বর ব্রাজিল এবং ১০ সেপ্টেম্বর বলিভিয়ার মুখোমুখি হবে লিওনেল স্কালোনির দল

  • Share this:

    #রোজারিও: ২৮ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে লাতিন আমেরিকার সেরা ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। দেশের জার্সি গায়ে স্বপ্নপূরণ হয়েছিল লিওনেল মেসির। তবে কোপা আমেরিকা জয়ের পর আর মাঠে নামেনি আর্জেন্টিনা দল। ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বে তিনটি গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে সামনে। এই তিন ম্যাচের জন্য আজ ৩০জনের প্রাথমিক দল ঘোষণা করেছে আর্জেন্টিনা।

    ৩ সেপ্টেম্বর ভেনেজুয়েলা, ৬ সেপ্টেম্বর ব্রাজিল এবং ১০ সেপ্টেম্বর বলিভিয়ার মুখোমুখি হবে লিওনেল স্কালোনির দল। চোটের কারণে মাউরো ইকার্দির বিশ্বকাপ বাছাইপর্বে সেপ্টেম্বরের এসব ম্যাচে না থাকার খবর নিশ্চিত হওয়া গেছে আগেই। ৩-৪ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েছেন তিনি। কোপা আমেরিকায় আর্জেন্টিনা স্কোয়াডের ২৮ খেলোয়াড়ের মধ্যে দুজন বিশ্বকাপ বাছাইপর্বের এই প্রাথমিক দলে জায়গা পাননি—গোলকিপার অগাস্টিন মার্চেসিন ও স্ট্রাইকার সের্হিও আগুয়েরো।

    দলে ফিরেছেন চার খেলোয়াড়। পাওলো দিবালা, এমিলিয়ানো বুয়েনদিয়া, জেরোনিমো রুলি ও হুয়ান ফয়থ। গত তিন বছরের মধ্যে এই প্রথম আর্জেন্টিনা দলে ডাক পেলেন জুভেন্টাস ফরোয়ার্ড দিবালা। মার্চেসিনের জায়গায় সুযোগ পেয়েছেন ভিয়ারিয়াল গোলকিপার জেরোনিমো রুলি। এই প্রথম আর্জেন্টিনার জার্সিতে অন্য ক্লাব থেকে নামবেন মেসি।

    আর্জেন্টিনার ৩০ জনের প্রাথমিক দল:

    গোলকিপার: এমিলিয়ানো মার্তিনেজ, ফ্রাঙ্কো আরমানি, হুয়ান মুসো ও জেরোনিমো রুলি। ডিফেন্ডার: গঞ্জালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা, এরমান পেজ্জেলা, হুয়ান ফয়থ, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি,লুকাস মার্তিনেজ, লিসান্দ্রো মার্তিনেজ, মার্কোস আকুনা ও নিকোলাস ত্যাগলিয়াফিকো।

    মিডফিল্ডার: রদ্রিগো ডি পল, এক্সেকুয়েল প্যালাসিওস, লিয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেজ, নিকোলাস ডমিনগুয়েজ, জিওভান্নি লো চেলসো, আলেহান্দ্রো গোমেজ, আনহেল ডি মারিয়া।

    ফরোয়ার্ড: আনহেল কোরেয়া, জুলিয়ান আলভারেজ, হোয়াকুইন কোরেয়া, নিকোলাস গঞ্জালেস, এমিলিয়ানো বুয়েনদিয়া, লাওতারো মার্তিনেজ, লিওনেল মেসি ও পাওলো দিবালা।

    Published by:Rohan Chowdhury
    First published: