Home /News /sports /
জয় স্মরণীয় করে রাখতে গোলপোস্টের জাল কেটে নিয়ে এলেন ডি মারিয়া

জয় স্মরণীয় করে রাখতে গোলপোস্টের জাল কেটে নিয়ে এলেন ডি মারিয়া

অভিনব কাণ্ড ঘটালেন আর্জেন্টিনার ডি মারিয়া

অভিনব কাণ্ড ঘটালেন আর্জেন্টিনার ডি মারিয়া

ডি মারিয়া ম্যাচ শেষে কেটে নিয়ে আসলেন ব্রাজিলের গোলপোস্টের জাল। ফাইনালে গোলপোস্টের জাল কাটার রীতি রয়েছে জয়ী দলের। সেই কাজটি ভালোভাবেই সারলেন ডি মারিয়া

  • Last Updated :
  • Share this:

#রোজারিও: লিওনেল মেসির দীর্ঘদিনের সঙ্গী তিনি। সেই ২০০৮ বেজিং অলিম্পিক থেকে শুরু দুজনের যাত্রা। প্রায় ১৩ বছরের পার্টনারশিপ। আর্জেন্টিনার প্রথম তিনজনের মধ্যে চোখ বন্ধ করে আছেন পিএসজি - র এই তারকা। অতীতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পাশে রিয়াল মাদ্রিদে খেলেছেন। অল্প সময়ের জন্য ম্যানচেস্টার ইউনাইটেড জার্সি গায়ে চাপিয়েছিলেন। রাশিয়া বিশ্বকাপে যথেষ্ট ভাল পারফর্ম করেছিলেন।

কিন্তু অধিকাংশ সময় চোট সমস্যায় ফেলেছে বারবার। গুরুত্বপূর্ণ সময়ে ডি মারিয়া ব্যথা পেয়ে উঠে যাবেন এটাই ছিল এতদিনের নিয়ম। সেই নিয়ম এবার বদলেছে। ম্যাচ চলাকালীন আঘাত পেলেও দীর্ঘক্ষন খেলেছেন। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। ব্রাজিলের ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে রবিবার ভোরের ফাইনালে নেইমারদের ১-০ গোলে হারিয়েছে তারা। ফাইনালে গোলের করে আর্জেন্টিনার জয়ের নায়ক বনে গেছেন অ্যাঞ্জেল ডি মারিয়া।

সেই ডি মারিয়া ম্যাচ শেষে কেটে নিয়ে আসলেন ব্রাজিলের গোলপোস্টের জাল। ফাইনালে গোলপোস্টের জাল কাটার রীতি রয়েছে জয়ী দলের। সেই কাজটি ভালোভাবেই সারলেন ডি মারিয়া। এইদিন আর্জেন্টিনার শুরুর একাদশে ছিলেন তিনি। ম্যাচের ২২তম মিনিটে ব্রাজিলের জালে বল ঝরান এই পিএসজি তারকা। বলটি জালের যে জায়গায় গিয়ে লেগেছিল সেই অংশটুকু কেটে দেশে নিয়ে আসেন আর্জেন্টিনার এই পারফেক্ট-ইলেভেন।

টুর্নামেন্টে চার গোল ও পাঁচ অ্যাসিস্ট করা মেসিকে ছাপিয়ে ফাইনালে নায়ক হয়েছেন ডি মারিয়াই। তার গোলই ২৮ বছর পর শিরোপা স্বাদ এনে দিয়েছে আর্জেন্টিনাকে। তার কল্যাণেই সময়ের সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত লিওনেল মেসির হাতে ট্রফি উঠেছে। তাই সেই স্মরণীয় গোলের গোলপোস্টের জালটি তিনি কেটে আনতেই পারেন! এমনকি লিওনেল মেসি তাঁকে আলাদা মোটিভেশন দিয়েছিল তা স্বীকার করে নিয়েছেন এই আর্জেন্টাইন।এটাই এখনো পর্যন্ত ফুটবল জীবনের সবচেয়ে বড় সাফল্য বলে মনে করেন ডি মারিয়া। আর মারাকানা স্টেডিয়াম থেকে কেটে আনা জাল কোনদিনও হাতছাড়া করবেন না।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: EURO 2020 Copa 2021, Euro Cup 2020