• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL 10 NUMBERS OF CLUBS LOGO OF ISL 2020 COVER PHOTOS UPDATES IN TOURNAMENT OFFICIAL FACEBOOK HANDLE SS

কলকাতা থেকে শুধু এটিকে-মোহনবাগান, ISL-এর ফেসবুক কভার পেজে ১০ দলের লোগো প্রকাশ

Photo Courtesy: ISL/Facebook Handle

আইএসএলের ফেসবুক কভার পেজে ১০ দলের লোগো প্রকাশ করা হল। নাম নেই ইস্টবেঙ্গলের।

  • Share this:

#কলকাতা: কলকাতা থেকে শুধুমাত্র এটিকে-মোহনবাগান। মঙ্গলবার আইএসএলের ফেসবুক কভার পেজে ১০ দলের লোগো প্রকাশ করা হল। নাম নেই ইস্টবেঙ্গলের। সাম্প্রতিক কালে ইস্টবেঙ্গলের আইএসএল খেলা, না-খেলা নিয়েই বারেবারে আলোড়িত হয়েছে ময়দান। মঙ্গলবার নিজেদের ফেসবুক পেজে দশ দলের লোগো প্রকাশ যেন সেই আলোচনাই কফিন বন্দি করে দিল।

দশ দলের জন্য প্র‌্যাকটিস মাঠ এবং হোটেল বুকিংয়ের ফাইনাল পরিদর্শনের জন্য যেদিন এফএসডিএল কর্তারা গোয়াতে পা দিলেন, ঠিক সেদিনই ইন্ডিয়ান সুপার লিগের অফিসিয়াল ফেসবুক পেজ এবারের দশ দলের লোগো নিয়ে তাদের ‘কভার ফটো’ করা হল। যেখানে কলকাতা থেকে জায়গা পেয়েছে শুধু একটিই দল, ‘এটিকে মোহনবাগান।’

এবারের দশ দলের আইএসএলে গোয়ায় সব কিছু চূড়ান্ত হয়ে যাওয়ার পর, সব কিছু খতিয়ে দেখার জন্য এদিন গোয়া পৌঁছন এফএসডিএল কর্তারা। শুধু প্র‌্যাকটিস বা ফুটবল সম্পর্কিত ব্যপার নয়, আইএসএলের নিরাপত্তা ব্যাপারটিও খতিয়ে দেখেন এফএসডিএলের কর্তারা। পূর্ব পরিকল্পনা মতোই আপাতত ঠিক রয়েছে, গোয়ায় সব কিছু চূড়ান্ত হয়ে যাওয়ার পর এই সপ্তাহেই এবারের আইএসএলের ভেন্যু সরকারি ভাবে ঘোষণা করবে এফএসডিএল। তবে এই সপ্তাহেই প্রতিযোগিতা শুরুর চূড়ান্ত দিনক্ষন ঘোষণা করা হবে কি না, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেননি আইএসএলের সংগঠকরা। সেরকম হলে অগাস্টের শেষের দিকে, আইএসএলের চূড়ান্ত ক্রীড়াসূচি ঘোষণার দিনেই হয়তো প্রতিযোগিতা শুরু এবং শেষের দিন ঘোষণা করা হবে।

 গোয়ায় এই মুহূর্তে যা পরিকল্পনা হচ্ছে সবই দশ দলকে কেন্দ্র করেই। তবে এদিন নিজেদের ফেসবুকের কভার পেজ আপডেট করার অন্যতম একটি কারণ হল, হায়দরাবাদ এফসির লোগো পরিবর্তন। এদিকে, এবারের আইএসএলে কলকাতার একমাত্র দল এটিকে মোহনবাগান নির্দিষ্ট সময়ের মধ্যে জার্সি, প্যান্টের ডিজাইন পাঠানোর সঙ্গে সঙ্গে অন্যান্য দলগুলির মত দল গোছানো থেকে শুরু করে কবে থেকে প্র‌্যাকটিস শুরু হবে, তা নিয়েও পরিকল্পনা শুরু করে দিয়েছে। এদিকে, বার্সেলোনার ভারতীয় হোম অ্যাপ্লায়েন্স–‘ভোল্টাস–বেইকো’কে কো স্পনসর হিসেবে পেল ইস্টবেঙ্গল ক্লাব। তবে এই কো-স্পনসরের সঙ্গে ফুটবল দলের সরাসরি কোনও যোগ নেই। মানে জার্সি বা প্যান্টের কোথাও বসবে না এই এই ব্র‌্যান্ডের লোগো। তবে ক্লাবের বিভিন্ন জায়গায় দেখা যাবে এই নতুন ব্র‌্যান্ডের লোগো। এক বছরের জন্য চুক্তি হয়েছে ইস্টবেঙ্গলের সঙ্গে।

PARADIP GHOSH 

Published by:Siddhartha Sarkar
First published: