হোম /খবর /খেলা /
ব্যর্থ বেলজিয়ামের 'গোল্ডেন জেনারেশন', ক্রোটদের বিরুদ্ধে ড্র করে বিদায় লুকাকুদের

ব্যর্থ বেলজিয়ামের 'গোল্ডেন জেনারেশন', ক্রোটদের বিরুদ্ধে ড্র করে বিদায় লুকাকুদের

বিশ্বকাপ অভিযান শুরু করেছিব হট ফেভারিট হিসেবে। কিন্তু ফের আন্তর্জাতিক মঞ্চে ব্যর্থ বেলজিয়াম। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ড্র করে প্রতিযোগিতা থেকে ছিটকে গেল রবের্তো মার্টিনেজের দল।

  • Share this:

#আহমেদ বিন আলি স্টেডিয়াম: ইউরো কাপ থেকে বিশ্বকাপ। তারকাখোচিত দল নিয়ে আন্তর্জাতিক মঞ্চে ফের একবার ব্যর্থ বেলজিয়াম। দেশের ফুটবল ইতিহাসে 'গোল্ডেন জেনারেশন' টিম বললেও সমর্থকদের ট্রফি জয়ের স্বাদ দিতে ব্যর্থ কেভিন ডি ব্রুইন, রোমেলু লুকাকু, ইডেন হ্যাজার্ড, কুর্তোয়ারা। কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে গোলশূন্য ড্র করে প্রতিযোগিতা থেকে বিদায় নিল রবের্তো মার্টিনেজের দল।

বেলজিয়ামের কাছে এই ম্যাচ ছিল ডু অর ডাই। মরক্কো জিতলে ও ক্রোয়েশিয়া হারলে ছিটকে যাওয়ার সম্ভাবনা ছিল লুকা মদ্রিচদের। তাই এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে দুই দল। কিন্তু একাধিক আক্রমণ করলেও কোনও দল গোলের মুখ খুলতে পারেনি। সমানে সমানে টক্কর হয় রবের্তো মার্টিনেজ ও জ্লাটকো ডালিচের দলের। একাধিক সহজ সুযোগ নষ্ট না করলে ফল যেতেই পারত বেলজিয়ামের দিকে। কিন্তু শেষ পর্যন্ত গোলশূন্যভাবে শেষ হয় খেলা।

প্রতিযোগিতায় সকলকে চমকে গ্রুপ এফ থেকে চ্যাম্পিয়ন হয়ে রাউন্ড অফ ১৬-য় পৌছাল মরক্কো। আর ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে প্রতিযোগিতার পরের রাউন্ডে পৌছে গেল গতবারের রানার্সআপ দল ক্রোয়েশিয়া। শেষ ম্যাচ ড্রয়ের ফলে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের তৃতীয় স্থানে শেষ করল বেলজিয়াম। আর খাতা না খুলেই এই গ্রুপ থেকে বেলজিয়ামের সঙ্গে বিদায় নিল কানাডা।

Published by:Sudip Paul
First published:

Tags: Belgium, Croatia, Fifa world Cup 2022