হোম /খবর /খেলা /
ডু অর ডাই ম্যাচে মেসির পেনাল্টি মিস, প্রথমার্ধের শেষে স্কোর গোলশূন্য

ডু অর ডাই ম্যাচে মেসির পেনাল্টি মিস, প্রথমার্ধের শেষে আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচ গোলশূন্য

বিশ্বকাপের গ্রুপ সি-র গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি আর্জেন্টিনা ও পোল্যান্ড। শেষ ষোলোর টিকিট পাকা করতে হলে জয় ছাড়া গতি নেই মেসির দলের। কিন্তু ম্যাচের প্রথমার্ধে পেনাল্টি মিস মেসির।

  • Share this:

#স্টেডিয়াম ৯৭৪: বিশ্বকাপের গ্রুপ পর্বে আর্জেন্টিনা বনাম পোল্যান্ডের ডু অর ডাই ম্যাচ। পোল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের প্রথমার্ধে আক্রমণের ঝড় তুলেও গোলের মুখ খুলতে পারল না আর্জেন্টিনা। আর গোল করার সূবর্ণ সুযোগ মিল করলেন খোদ অধিনায়ক লিওনেল মেসি। ম্যাচের প্রথমার্ধে পেনাল্টি থেকে গোল করার সুযোগ পেয়েও তা মিস করেন মেসি। দুরন্ত সেভ করেন পোল্যান্ডের গোলকিপার। প্রথমার্ধের শেষে খেলার ফল গোলশূন্য।

প্রথম দুই ম্যাচের তুলনায় এদিন প্রথম থেকেই অন্য আর্জেন্টিনা দলকে দেখা যায়। ৩ পয়েন্টের লক্ষ্যে আক্রমণাত্মক রণনীতি নিয়ে লিওনেল স্কালোনির দল। মাঠের দুপ্রান্ত থেকে একের পর এক আক্রমণ গড়ে তোলেন ম্যাক অ্যালিস্টার, এনজো ফার্নান্ডো, রড্রিগো ডি পল ও অ্যাঞ্জেল ডি মারিয়া। একাধিকবার গোলের সামনে গিয়ে তা জালে জড়াতে ব্যর্থ হচ্ছিলেন নীল-সাদা ব্রিগেডের অ্যাটাকিং।

কিন্তু সবথেকে ভালো সুযোগ পেয়েছিলেন লিওনেল মেসি। প্রথমার্ধের খেলা শেষ হওয়ার কিছু সময় আগে পেনাল্টি পায় আর্জেন্টিনা। বক্সের মধ্যে বাড়ানো ক্রসে হেড করতে যান মেসি। পোলিশ গোলরক্ষকের সঙ্গে তার ধাক্কা লাগে। রেফারির ভার পদ্ধতির মাধ্যমে দেখে পেনাল্টি দেওয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু সেই পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন আর্জেন্টাইম মহতারকা। তার ফলে প্রথমার্ধে গোলের মুখ দেখতে পারেনি ২ বারের বিশ্বজয়ীরা।

Published by:Sudip Paul
First published:

Tags: Argentina, Fifa world Cup 2022, Messi, Poland