হোম /খবর /খেলা /
ভারতের পতাকা নিয়ে খেলা দেখলেন আর্জেন্টিনার তরুণী

মেসির প্রতি এদেশের প্রেমের প্রতিদান, গায়ে ভারতের পতাকা নিয়ে খেলা দেখলেন আর্জেন্টিনার তরুণী

ভারতের পতাকা গায়ে দিয়ে মেসিদের খেলা দেখলেন আর্জেন্টিনার তরুণী। তা দেখে অবাক ভারতের তরুণ। কারণ জেনে মুগধ হলেন কেরলের ইকবাল।

  • Share this:

লুসেইল স্টেডিয়ামে সেই সময় মেক্সিকোর বিরুদ্ধে গোল করেছেন লিওনেল মেসি। স্টেডিয়াম জুড়ে তখন নীল-সাদা ঢেউ। আবেগ-উচ্ছ্বাস বাধ মানছে না আর্জেন্টিনা সমর্থকদের। সেই ভিড়ে ছিলেন ভারতের কেরলের যুবক ইকবালও। তিনি নিজেও অন্ধ আর্জেন্টিনাসমর্থক। তার গায়েও আর্জেন্টিনার পতাকা। হঠাৎ তার নজরে পড়ে এক মহিলা আর্জেন্টিনা সমর্থকের গায়ে ভারতের পতাকা।

লুসেইল স্টেডিয়ামে ৮০ হাজারের বেশি দর্শক। যার বেশিরভাগটাই আর্জেন্টিনার সমর্থক। সেখানে এক আর্জেন্টিনার তরুণীর গায়ে ভারতীয় পতাকা দেখে কিছুটা অবাকই হন ইকবাল। নিজের কৌতুহলের বশে সেই তরুণীর সঙ্গে যোগাযোগ করেন। জানতে পারেন ওই তরুণীর নাম লেসিয়াস তেভেজ। কেন তিনি ভারতীয় পতাকা গায়ে দিয়ে খেলা দেখছেন তার কারণ জেনে অভিভূত হয়ে যান ইকবাল।

লেসিয়াস তেভেজ জানান, আর্জেন্টিনা এবং মেসিকে নিয়ে ভারতীয়দের ভালবাসা, আবেগ দেখে তিনি মুগ্ধ। ভারতের জাতীয় পতাকা গায়ে জড়িয়ে সেই ভালবাসার প্রতিদান দেওয়ার চেষ্টা করেছেন। তরুণীর কাছে এ কথা শুনে মুগ্ধ ভারতীয় যুবক। এরপর সোশ্যাল মিডিয়ায় ওই তরুণীর সঙ্গে ভিডিও শেয়ার করেন ইকবাল। ক্যাপশনে লেখেন, ‘আমাদের দেশ আলাদা, কিন্তু ফুটবল আমাদের এক করেছে। আমাদের দেশকে ভালবাসার জন্য তোমাকে ধন্যবাদ লেসিয়াস তেভেজ।’

খেলার মাঠ বরাবর কোনও জাত-পাত, কাঁটাতার মানেনি। খেলা সকলকে জোরে। জাতি, ধর্ম, বর্ণ ভুলে এক হয়ে যান ক্রীড়াপ্রেমীরা। তার আরও এক প্রমাণ মিলল কাতারে। আর ভারতীয় মেসি প্রেমির কথা যে আর্জেন্টিনার মানুষও তাও দেখে মুগ্ধ ইকবাল।

Published by:Sudip Paul
First published:

Tags: Argentina, Fifa world Cup 2022, India, Indian Flag