Home /News /sports /
দীর্ঘ চার বছরের অপেক্ষার অবসান ঘটাতে মরিয়া টিম ইন্ডিয়া

দীর্ঘ চার বছরের অপেক্ষার অবসান ঘটাতে মরিয়া টিম ইন্ডিয়া

ওপেনিং জুটিতে রোহিত এবং ধাওয়ানের দিকে তাকিয়ে ভারত

ওপেনিং জুটিতে রোহিত এবং ধাওয়ানের দিকে তাকিয়ে ভারত

একদিনের ক্রিকেটে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষবার ২০১৭ সালে সিরিজ জিতেছিল ভারত

  • Share this:

    #পুণে: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট এবং টি টোয়েন্টি সিরিজ জিতেছে ভারত। একদিনের সিরিজ জয়ের লক্ষ্যে শুক্রবার মাঠে নামবে টিম ইন্ডিয়া। এমসিএ স্টেডিয়ামে প্রথম ম্যাচে ৬৬ রানে জয় পেয়েছিল ভারত। প্রথমে ব্যাট করে ৩১৭ তুলে ইংল্যান্ডের বিরুদ্ধে বড় স্কোর তুলেছিল বিরাট, শিখর ধাওয়ানরা। শুক্রবার জিতলেই সিরিজ ভারতের। একদিনের ক্রিকেটে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষবার ২০১৭ সালে সিরিজ জিতেছিল ভারত।

    তারপর ২০১৯ সালে নিজেদের ঘরের মাঠে একদিনের ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। সেবারও রোহিত শর্মাদের হারিয়েছিল ইংল্যান্ড। তাই ঘরের মাঠে ব্রিটিশদের হারিয়ে একদিনের সিরিজ জিততে পারলে ভারতীয় দলের কাছে স্মরণীয় ঘটনা হয়ে থাকবে। ইতিমধ্যেই চার মাসের জন্য ছিটকে গিয়েছেন শ্রেয়াস আইয়ার। তাঁর জায়গায় সম্ভবত দলে আসতে চলেছেন সূর্যকুমার যাদব। দুটি টি টোয়েন্টিতে সুযোগ পেয়ে নিজের যোগ্যতা প্রমাণ করেছিলেন। শুক্রবার হয়তো জাতীয় দলের জার্সি গায়ে একদিনের ক্রিকেটে অভিষেক হয়ে যাবে সূর্যের।

    ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গ্যান শেষ দুটি ম্যাচ খেলতে পারবেন না আঙুলে সেলাই হওয়ায়। আগেরদিন ব্যাট করেছিলেন বটে। কিন্তু ব্যথা বেড়ে যাওয়ায় পরে অবস্থা খারাপ হয়। ইংলিশ অধিনায়ক জানিয়েছেন অনুশীলনে ক্যাচ ধরার সময় অস্বস্তি অনুভব করছেন। ফলে জায়গা আটকে রেখে দলের ক্ষতি করতে চান না। দলে ঢুকবেন লিয়াম লিভিংস্টন। অধিনায়ক ঘোষণা করা হয়েছে জস বাটলারকে। মর্গ্যান আশাবাদী তাঁর অভাব বুঝবে না ইংল্যান্ড। ডু অর ডাই ম্যাচে বাকিরা ঠিক পুষিয়ে দেবেন মনে করেন তিনি।

    ভারতের ব্যাটিং অর্ডারে খুব বেশি পরিবর্তন হবে না। ক্রুনাল পান্ডিয়া এবং প্রসিদ্ধ কৃষ্ণ প্রথম ম্যাচেই কামাল করেছিলেন। সঙ্গে বল হাতে ভুবনেশ্বর এবং শার্দুল ঠাকুর ছিলেন অনবদ্য। টস ভাগ্য সহায় হচ্ছে না বিরাট কোহলির। কিন্তু ম্যাচ জিতলে টস হারায় কী বা এসে যায়? আজ থেকে দশ বছর আগে একদিনের ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর ইংল্যান্ডে গিয়ে তিনটে সিরিজেই হেরে এসেছিল ভারত।

    সময়ের চাকা উল্টোদিকে ঘুরেছে। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ইতিমধ্যেই টেস্ট এবং টি টোয়েন্টিতে হারানো গিয়েছে। একদিনের সিরিজেও হারিয়ে দিতে পারলে মাথা মুড়িয়ে ঘোল ঢেলে দেওয়ার মত ব্যাপার হবে। প্রতিশোধ নিতে সেই লক্ষ্যেই ঝাঁপাতে তৈরি মেন ইন ব্লু - রা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Eoin Morgan, India vs england

    পরবর্তী খবর