• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Ben Stokes in Ashes : অনুশীলনে ফিরলেন বেন স্টোকস, অ্যাশেজে খেলবেন ?

Ben Stokes in Ashes : অনুশীলনে ফিরলেন বেন স্টোকস, অ্যাশেজে খেলবেন ?

ডিসেম্বরে অ্যাশেজ খেলতে পারেন বেন স্টোকস

ডিসেম্বরে অ্যাশেজ খেলতে পারেন বেন স্টোকস

England all rounder Ben Stokes starts net session and might be available for the Ashes in December . সোশ্যাল মিডিয়ায় বেন স্টোকস ইঙ্গিত দিয়েছেন ক্রিকেটে ফিরতে চলেছেন তিনি।ইনডোর ক্রিকেটে থ্রো ডাউন থেকে ব্যাটিং প্র্যাকটিস করছেন তিনি। যে দৃশ্য ইংল্যান্ড ক্রিকেট সমর্থকদের সাহস বাড়াবে। আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে অ্যাশেজ

  • Share this:

    #লন্ডন: ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসে ইয়ন বথামের পর ফ্লিনটফ। এই দুজন অলরাউন্ডারের পর সেরা অলরাউন্ডার ধরা হয় বেন স্টোকসকে। আধুনিক ক্রিকেটে যে কজন ক্রিকেটার একার দক্ষতায় ম্যাচের রঙ বদলাতে পারেন, বেন স্টোকস তাদের মধ্যে একজন। এমন একজন ক্রিকেটারের দলে থাকা আর না থাকার মধ্যে অনেকটা পার্থক্য। শেষ পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় বেন স্টোকস ইঙ্গিত দিয়েছেন ক্রিকেটে ফিরতে চলেছেন তিনি।

    ইনডোর ক্রিকেটে থ্রো ডাউন থেকে ব্যাটিং প্র্যাকটিস করছেন তিনি। যে দৃশ্য ইংল্যান্ড ক্রিকেট সমর্থকদের সাহস বাড়াবে। আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে অ্যাশেজ। ক্রিকেটের সবচেয়ে প্রাচীন লড়াইয়ের সাক্ষী থাকতে মরিয়া হবেন বেন স্টোকস। চেষ্টা করবেন অন্তত প্রথম টেস্টে না পারলেও, দ্বিতীয় টেস্ট থেকে দলে ফিরে আসার।

    আরও পড়ুন - Liverpool EPL Top : সালাহ,ফির্মিনোর দাপটে উড়ে গেল ওয়াটফর্ড, বড় জয় লিভারপুলের

    তার ভিডিও দেখে লাইক দিয়েছেন বাটলার, আর্চারদের মত সতীর্থ ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অতীতে একার হাতে অ্যাশেজ জেতানোর অভিজ্ঞতা আছে বেন স্টোকসের। তাই এমন একজন ক্রিকেটারকে সব সময় দলে রাখতে চাইবেন যে কোনো অধিনায়ক। কয়েক মাস আগে ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের পাঁচ টেস্টের সিরিজে ইংল্যান্ডের তারকা ক্রিকেটার বেন স্টোকসকে পায়নি না ব্রিটিশ বাহিনী। কিছুদিন আগেই কার্ডিফে পাকিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ডকে সিরিজের ওয়ান ডে ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

    কয়েকদিন আগেই মহেন্দ্র সিং ধোনিকে টপকে এক বিরল বিশ্বরেকর্ড গড়েছিলেন বেন স্টোকস। তারপরেই হঠাৎ করে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য সরে যেতে চেয়ে ইচ্ছে প্রকাশ করেছিলেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার। ফলে ইংল্যান্ড বনাম ভারত সিরিজে বেন স্টোকসকে দেখা যায়নি। তিনি জানিয়েছিলেন সব ধরনের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিচ্ছেন। এই কথা ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে আগেই জানানো হয়েছিল।

    ইংল্যান্ড ক্রিকেট বোর্ড গত ৩০ জুলাই, শুক্রবার ঘোষণ করে, ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস আপাতত খেলা থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন। স্টোকস নিজেকে মানসিকভাবে আরও সুস্থ করতে চাইছেন এবং নিজের আঙুলের চোট ঠিক করতে চাইছেন। ইসিবির তরফে বলা হয় এই কারণের জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন স্টোকস। এই মুহূর্তে ক্রিকেট থেকে দূরে থাকতে চেয়েছিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার। নিজের সময় মত আবার ফিরবেন কথা দিয়েছিলেন। হয়তো সেই কামব্যাক হতে চলেছে ডিসেম্বরের অ্যাশেজেই।

    Published by:Rohan Chowdhury
    First published: