• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Qatar World Cup 2021: এবার বিশ্বকাপে হয় রোনাল্ডোর পর্তুগাল নয়তো ইতালি! মন খারাপ ফুটবলপ্রেমীদের

Qatar World Cup 2021: এবার বিশ্বকাপে হয় রোনাল্ডোর পর্তুগাল নয়তো ইতালি! মন খারাপ ফুটবলপ্রেমীদের

Qatar World Cup 2022 Draw: কাতারেই হয়তো শেষবার বিশ্বকাপ খেলতে নামতেন রোনাল্ডো। এবার তা নিয়েও অনিশ্চয়তা!

Qatar World Cup 2022 Draw: কাতারেই হয়তো শেষবার বিশ্বকাপ খেলতে নামতেন রোনাল্ডো। এবার তা নিয়েও অনিশ্চয়তা!

Qatar World Cup 2022 Draw: কাতারেই হয়তো শেষবার বিশ্বকাপ খেলতে নামতেন রোনাল্ডো। এবার তা নিয়েও অনিশ্চয়তা!

  • Share this:

    #জুরিখ: ফুটবল বিশ্বকাপ হচ্ছে। অথচ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) খেলছেন না। ফুটবল বিশ্বকাপ হচ্ছে। এদিকে ইতালি নেই। ফুটবলপ্রেমীরা এমনটা স্বপ্নেও ভাবতে পারেন না। রোনাল্ডোর হয়তো শেষবার কাতারে বিশ্বকাপের (Qatar World Cup 2022) ম্যাচ খেলতে নামবেন। কিন্তু এবার তো তাঁর বিশ্বকাপে খেলার সম্ভাবনা নিয়ে সংশয় দেখা দিল। পরিস্থিতি যা তাতে কাতার বিশ্বকাপে হয় রোনাল্ডোর পর্তুগাল, না হলে ইতালি। এছাড়া আর অন্য কিছু হওয়ার রাস্তা খোলা নেই।

    বিশ্ব ফুটবলের দুই হেভিওয়েটের মধ্যে ধরা হয় পর্তুগাল ও ইতালিকে। তার উপর রোনাল্ডোর মতো মহাতারকা খেলেন পর্তুগালের হয়ে। তাই পর্তুগাল বিশ্বকাপ না খেললে টু্র্নামেন্টের জৌলুস যে কমবে তা আর বলার অপেক্ষা রাখে না। উল্টোদিকে, ইতালিহীন বিশ্বকাপ কল্পনাই করতে পারেন না ফুটবলভক্তরা। কিন্তু কাতার বিশ্বকাপের আগে পরিস্থিতি যা তাতে ফুটবল সমর্থকদের মন খারাপ হওয়া স্বাভাবিক। কিন্তু এখানে কারও কিছুই করার নেই। কারণ ড্রয়ের পর পরিস্থিতি এমনই তৈরি হয়েছে।

    আরও পড়ুন- ১১ মিনিটের সবুজ মেরুন ঝড়, ইস্টবেঙ্গলকে উড়িয়ে বাজিমাত রয় কৃষ্ণদের

    কোয়ালিফাইং রাউন্ড-এর প্লে অফ ড্রয়ের পর পাথ সি ব্র্যাকেটে রয়েছে পর্তুগাল ও ইতালি। নিয়ম অনুযায়ী, প্রতিটি গ্রুপ থেকে উঠবে মাত্র একটি করে দল। অর্থাত্, কাতার বিশ্বকাপে পর্তুগাল ও ইতালির মধ্যে যে কোনও একটি দল খেলবে। ২৬ নভেম্বর প্লে-অফের ড্র হয়েছে। তার পর দেখা যাচ্ছে, পর্তুগাল প্রথমে তুরস্কের বিরুদ্ধে খেলবে। ইতালি খেলবে উত্তর ম্যাসাডোনিয়ার বিরুদ্ধে। এর পর ওই দুই ম্যাচে জয়ী দল খেলবে পরস্পরের বিরুদ্ধে।

    আরও পড়ুন- পাঁচ গোল হতে পারত, ডার্বির সেরা হয়েও আক্ষেপ মোহনবাগানের জনির

    পরিস্থিত যা তাতে পাথ সি ব্র্যাকেটের ফাইনালে পর্তুগাল ও ইতালির মুখোমুখি হওয়ার সম্ভাবনা সব থেকে বেশি। ফলে বিশ্ব ফুটবলের দুই অন্যতম সেরা দলের মধ্যে একটি খেলবে কাতার বিশ্বকাপে। এমন কঠিন বাস্তব মেনে নেওয়া কোনও ফুটবলপ্রেমীর পক্ষে মুশকিল। একদিকে রোনাল্ডোর মতো মহাতারকা না থাকলেও বিশ্বকাপ হবে ম্যাড়ম্যাড়ে। আবার ইতালি না থাকাটাও বড়সড় বিপর্যয়ের থেকে কম কিছু নয়।

    Published by:Suman Majumder
    First published: