Home /News /sports /
Stephen Constantine : প্রতীক্ষার অবসান! আইএসএলে লাল হলুদের চিফ কোচ হলেন স্টিফেন কনস্ট্যানটাইন

Stephen Constantine : প্রতীক্ষার অবসান! আইএসএলে লাল হলুদের চিফ কোচ হলেন স্টিফেন কনস্ট্যানটাইন

চেনা কনস্ট্যানটাইনকেই কোচ করল ইস্টবেঙ্গল

চেনা কনস্ট্যানটাইনকেই কোচ করল ইস্টবেঙ্গল

East Bengal Club appoints former India national coach Stephen Constantine as chief coach for ISL. প্রতীক্ষার অবসান! আইএসএলে লাল হলুদের চিফ কোচ হলেন স্টিফেন কনস্ট্যানটাইন

  • Share this:

    #কলকাতা: ইস্টবেঙ্গলের হেড কোচ হওয়ার দৌড়ে ছিলেন দুজন। পর্তুগালের জর্জ কস্তা এবং স্টিফেন কনস্ট্যানটাইন। শেষ পর্যন্ত ভারতের প্রাক্তন কোচকেই বেছে নিল লাল হলুদ ম্যানেজমেন্ট। ইনভেস্টার সংস্থা তাদের মত জানিয়ে দিল। কর্তাদেরও পছন্দের ছিলেন স্টিফেন। অতীতে ২০০২-২০০৫ এবং ২০১৫-২০১৯ ভারতের জাতীয় দলের ম্যানেজার হিসেবে কাজ করেছেন তিনি।

    ভারতীয় ফুটবল তার হাতের তালুর মত চেনা। তার মতো ফুটবল নিয়ে লেখাপড়া জানা ম্যানেজার খুব বেশি নেই। এখন দেখার কত তাড়াতাড়ি স্টিফেন ইস্টবেঙ্গল দলটাকে তৈরি করে নিতে পারেন। সঞ্জয় সেন এবং রঞ্জন ভট্টাচার্য প্রাথমিক তালিকায় থাকলেও ইস্টবেঙ্গল এবং তাদের ইনভেস্টার সংস্থা ডুরান্ড কাপ এবং কলকাতা লিগের জন্য বেছে নিয়েছেন বিনো জর্জকে।

    কেরলের গোকুলাম দলকে সাফল্য দিয়েছেন তিনি। বাংলাকে হারিয়ে সন্তোষ ট্রফি জিতেছেন। অতীতে বাংলায় ইউনাইটেড স্পোর্টস দলে কাজ করে গিয়েছেন। ফলে কলকাতার ফুটবল সম্পর্কে ওয়াকিবহাল বিনো। আসন্ন মরশুমে ঘরোয়া লিগের জন্য ইস্টবেঙ্গলের দায়িত্ব নিতে চলেছেন বিনো জর্জ।

    শনিবারই ক্লাবের পক্ষ থেকে সবুজ সঙ্কেত পেয়েছেন তিনি। আগামী সপ্তাহের শুরুতেই শহরে পা রাখার কথা তাঁর। এই প্রসঙ্গে বিনো জানান, লাল-হলুদ টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা হয়েছে। আশা করছি, দু-একদিনের মধ্যেই কলকাতায় পৌঁছে যাব।

    ঘরোয়া লিগের জন্য প্রাথমিকভাবে ১৬জন ফুটবলারের সঙ্গে চুক্তি সেরে রেখেছে ক্লাব। পাশাপাশি সন্তোষ ট্রফিতে নজর কাড়া বেশ কয়েকজন ফুটবলারকে নিয়ে আসছেন বিনো। স্টিফেন এবং বিনো জুটির কাছে চ্যালেঞ্জটা কিন্তু বেশ কঠিন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: East Bengal Club, ISL

    পরবর্তী খবর