Home /News /sports /
Mithali Raj, IND vs AUS : বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এখন বাঁচা-মরার ম্যাচ মিতালিদের

Mithali Raj, IND vs AUS : বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এখন বাঁচা-মরার ম্যাচ মিতালিদের

মেয়েদের বিশ্বকাপে ভারতের সব আশা শেষ হয়ে যায়নি, বলছেন মিতালি

মেয়েদের বিশ্বকাপে ভারতের সব আশা শেষ হয়ে যায়নি, বলছেন মিতালি

Do or die match for India women cricket team against Bangladesh and South Africa ICC Women World Cup. মেয়েদের বিশ্বকাপে ভারতের সব আশা শেষ হয়ে যায়নি, বলছেন মিতালি

  • Share this:

    #অকল্যান্ড: নিজে দীর্ঘদিন রানের মধ্যে ছিলেন না। প্রথম চারটে ম্যাচে চূড়ান্ত ফ্লপ ছিলেন মিতালি রাজ। আজকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজেকে প্রমাণ করার ছিল ভারতীয় অধিনায়কের। ৬৮ করলেন মিতালি। ভরসা দিলেন। বুঝিয়ে দিলেন এবার তিনি ফর্মে ফিরছেন। মিতালি রাজ যখন ব্যাট হাতে ক্রিজে আসেন, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে ভারত তখন ২৮ রানে ২ উইকেট হারিয়ে চাপে। সেখান থেকে যস্তিকা ভাটিয়াকে সঙ্গে নিয়ে ভারতের ক্যাপ্টেন দলের প্রাথমিক ব্যাটিং বিপর্যয় রোধ করেন।

    আরও পড়ুন - AUS vs IND, Women World Cup : বড় রান করেও বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে হার ভারতের মেয়েদের, দুরন্ত মেগ ল্যানিং

    তৃতীয় উইকেটের জুটিতে ১৩০ রান যোগ করেন মিতালি ও ভাটিয়া। শেষে দলগত ১৫৮ রানের মাথায় আউট হন যস্তিকা। বিশ্বকাপের মঞ্চে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এটি তৃতীয় উইকেটের জুটিতে সব থেকে বেশি রানের পার্টনারশিপের রেকর্ড। এর আগের রেকর্ড ছিল দক্ষিণ আফ্রিকার মারিজান কাপ ও তৃষার নামে। ২০১৩ বিশ্বকাপে অজিদের বিরুদ্ধে তৃতীয় উইকেটের জুটিতে দু'জনে যোগ করেন ১২২ রান।

    অস্ট্রেলিয়ার কাছে হারের পর মিতালি বলেন এত কাছে এসেও শেষ ওভারে হেরে যাওয়া হজম করা কঠিন। ব্যাটিং ইউনিট আজকে পারফর্ম করলেও বোলিং ইউনিট নিজেদের মেলে ধরতে পারেনি। জঘন্য ফিল্ডিং করেছে ভারত। মিতালি মনে করেন দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের বিরুদ্ধে পরের দুটো ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। মাস্ট উইন।

    না জিতলে এবারের মতো বিশ্বকাপ অভিযান শেষ হয়ে যাবে ভারতের মেয়েদের। মিতালি মেনে নিলেন অস্ট্রেলিয়ার ওপেনারদের এবং ল্যানিংকে আটকাতে যে ধরনের বোলিং দরকার ছিল, তেমনটা আজ করতে ব্যর্থ হয়েছে বোলাররা। ফিল্ডিং ছিল অত্যন্ত সাধারণ। তবে তিনি আশাবাদী বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মেয়েরা নিজেদের সবকিছু উজাড় করে দেবে।

    প্রত্যেকেই জানে তাদের কাছে মানুষের প্রত্যাশা কি। পাশাপাশি কিংবদন্তি ঝুলন গোস্বামীর ২০০ ম্যাচের জন্য তাকে শুভেচ্ছা জানান মিতালি। দীর্ঘ ক্যারিয়ারে যেভাবে খেলে চলেছেন ঝুলন, সেটা ভারতের তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করবে বলছেন মিতালি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ICC Women’s World Cup 2022, Mithali Raj

    পরবর্তী খবর