Home /News /sports /
Diamond Harbour Club: কলকাতা লিগে খেলবে ডায়মন্ডহারবার ফুটবল ক্লাব, নাম তুলল বেলঘড়িয়া অ্যাথলেটিকও

Diamond Harbour Club: কলকাতা লিগে খেলবে ডায়মন্ডহারবার ফুটবল ক্লাব, নাম তুলল বেলঘড়িয়া অ্যাথলেটিকও

Diamond Harbour Club: কলকাতা লিগে এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়-মদন মিত্রের লড়াই।

  • Share this:

#কলকাতা: আজ আই এফ এর গভর্নিং কাউন্সিলের মিটিংয়ে কলকাতা লিগের প্রথম ডিভিশনে খেলার ছাড়পত্র পেল অভিষেক ব্যানার্জীর ডায়মন্ডহারবার ফুটবল ক্লাব। একইসঙ্গে আইএফএ আফিলিয়েশন দিল মদন মিত্রের বেলঘড়িয়া অ্যাথলেটিক ক্লাবকে। তারাও খেলবে প্রথম ডিভিশনে।

এছাড়াও বেশ কিছু অন্যান্য ক্লাবকে বিভিন্ন ডিভিশনে আফিলিয়েশন দেয় আইএফএ। এদিনের মিটিংয়ে আরেকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আইএফএ-র নতুন ট্রেজারার পদে নির্বাচিত হন অনির্বাণ দত্ত। এর আগের ট্রেজারার কৃষ্ণেন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুর পর এই পদটি খালি ছিল। এই পদে নির্বাচন নিয়ে বেশ কিছুদিন ধরেই চাপ ছিল আইএফএ সচিব জয়দীপ মুখার্জির উপর।

আরও পড়ুন- আর নয় ATKMB , ফের নাম বদলাতে চলেছে মোহনবাগানের, জোর গুঞ্জন ময়দানে

পশ্চিমবঙ্গ সরকারের একটি উদ্যোগ বেঙ্গল ফুটবল একাডেমিকে অ্যাডাপ্ট করা হল। তারাও খেলবে প্রথম ডিভিশনে। প্রথম বছর অনূর্ধ্ব কুড়ি এবং তার পর অনূর্ধ্ব ১৮ দল নিয়ে খেলবে তারা। বাংলা ফুটবলের সাপ্লাই লাইন হিসেবে কাজ করবে এই দলটি। এদের কোনও প্রমোশন বা রেলিগেশন হবে না।

আগামী বছর থেকে কোনও ক্লাবকে প্রথম ডিভিশনে খেলতে হলে দিতে হবে এক কোটি টাকা। এই বছর পর্যন্ত টাকার পরিমাণটা ছিল ১৫ লক্ষ টাকা। এক ধাক্কায় বাড়ানো হলো ৮৫ লাখ টাকা। একইভাবে অন্যান্য ডিভিশনের খেলার জন্য এপ্লাই করতে হলে টাকার পরিমাণ বাড়ানো হয়েছে বিপুল অঙ্কের।

আরও পড়ুন- Heat Wave: গরম থেকে ক্রিকেটারদের বাঁচাতে একাধিক দাওয়াই সিএবি-র

আইএফএ-র বক্তব্য, যারা এপ্লাই করছে সবাইকে জায়গা দেওয়া সম্ভব নয়। তাই জন্যই টাকার পরিমাণ বাড়ানো হয়েছে। তবে কলকাতা ময়দানে কানাঘুঁষো চলছে, এত পরিমাণ টাকা দিয়ে কটা ক্লাবের পক্ষে বিভিন্ন ডিভিশনে খেলা সম্ভব!

Published by:Suman Majumder
First published:

Tags: Abhishek Bandopadhyay, Diamond harbour football club, IFA, Kolkata Maidan

পরবর্তী খবর