যে জিতবে শেষ চার পাকা, ডারহ্যামে ইংল্যান্ড-নিউজিল্যান্ড জমজমাট লড়াইয়ের অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা

Photo Courtesy: ECB/Twitter

  • Share this:

    #ডারহ্যাম: যে জিতবে শেষ চার পাকা। এমন পরিস্থিতিতে বুধবার ডারহ্যামে নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে মর্গ্যানের ইংল্যান্ড। এই ম্যাচের ফলের দিকে তাকিয়ে  পাকিস্তানও।

    ইংল্যান্ডের কাছে ভারতের হারে জমে গিয়েছে শেষ চারের অঙ্ক। বদলে যাওয়া সমীকরণে বুধবারের ডারহামে মুখোমুখি ইংল্যান্ড-নিউজিল্যান্ড। যা দু’দলের কাছেই মাস্ট উইন। শেষ ম্যাচ অস্ট্রেলিয়ার কাছে লর্ডসে লজ্জার হার। যাতে কিউইদের সেমিতে পৌঁছনোর অঙ্ক ঘেঁটে দিয়েছে।

    উইলিয়ামসন ও কিছুটা রস টেলর ছাড়া টুর্নামেন্টে দাগ কাটেনি কিউইদের ব্যাটিং। কিছুটা মুখ রেখেছেন গ্র্যান্ডহোম, নিশাম। মাস্ট উইন ম্যাচে বুধবার টপ অর্ডারের থেকে রান চান উইলিয়ামসন। লর্ডসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে উড়ে গেলেও সেই দলেই ভরসা রাখছে ম্যানেজমেন্ট। এখনও সাইড বেঞ্চেই থাকতে হতে পারে হেনরি, সাউদিকে।

    বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে নিউজিল্যান্ডের পারফরম্যান্স চমকপ্রদ আটবারের সাক্ষাতে কিউইদের জয় ৫ ম্যাচে। ইংল্যান্ডের জয় ৩ ম্যাচে। ১৯৯২ থেকে বিশ্বকাপে ইংরেজদের বিরুদ্ধে অপরাজিত কিউইরা ৷

    ধুঁকতে থাকা বিশ্বকাপ অভিযানটা হঠাৎই অক্সিজেন পেয়েছে বিরাটদের হারিয়ে। ডারহ্যাম বুধবার জেতা ছাড়া আর কোনও উপায় নেই মর্গ্যানদের সামনে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপ পরিসংখ্যান হতাশার। মাস্ট উইন ম্যাচে সে সব আর মাথায় রাখছেন না কাপ্তান। চোট সারিয়ে ফিরে ভারতের বিরুদ্ধে আবার হাতে আঘাত পেয়েছিলেন। কিন্তু তাও জেসন রয়ের খেলা নিয়ে কোনও সংশয় নেই। কাঁধের চোটের জন্য দাগ কাটতে পারছেন না রশিদ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে হয়ত নামতে পারেন মঈন আলি।

    ইংল্যান্ডের কাছে হারের পর এজবাস্টনের একদিনের ছোট বাউন্ডারি নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিরাট কোহলি। তাই রাতারাতি বাড়িয়ে দেওয়া হয়েছে ডারহ্যামের বাউন্ডারিও। খেলা হবে নতুন পিচে। যেখান থেকে সাহায্য পাবেন ইংরেজ পেসাররা। পরিস্থিতির বিচারে কোথাও যেন লড়াইটা উইলিয়ামসন বনাম ইংরেজ পেস অ্যাটাক।

    First published: