• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IPL Final CSK Ruturaj : ভবিষ্যতের সুপারস্টার, অরেঞ্জ ক্যাপ নিয়ে প্রমাণ করলেন ঋতুরাজ গায়কোয়াড়

IPL Final CSK Ruturaj : ভবিষ্যতের সুপারস্টার, অরেঞ্জ ক্যাপ নিয়ে প্রমাণ করলেন ঋতুরাজ গায়কোয়াড়

অরেঞ্জ ক্যাপ এবং টুর্নামেন্টের সেরা উঠতি ক্রিকেটারের সম্মান পেলেন ঋতুরাজ

অরেঞ্জ ক্যাপ এবং টুর্নামেন্টের সেরা উঠতি ক্রিকেটারের সম্মান পেলেন ঋতুরাজ

CSK vs KKR IPL Final Ruturaj Gaikwad of Chennai Super Kings wins Orange cap and emerging player of the tournament. আইপিএলে সর্বোচ্চ স্কোরার ৬৩৫ রান করে। কমলা টুপির মালিক। মহারাষ্ট্রের এবং সিএসকের ঋতুরাজ গায়কোয়াড় যে ভবিষ্যতের সুপারস্টার সেটা নিশ্চিত

  • Share this:

    #দুবাই: এক বছর আগে প্রথমবারের জন্য তার নাম শুনেছিলেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। সেবার কোয়ালিফাই করতে পারেনি সিএসকে। নিজেদের ইতিহাসে প্রথমবার। কিন্তু ছেলেটি প্রমাণ করে দিয়েছিল তার মধ্যে খেলা আছে। পরের মরশুমেই আইপিএল চ্যাম্পিয়ন। একই সঙ্গে সর্বোচ্চ স্কোরার ৬৩৫ রান করে। কমলা টুপির মালিক। মহারাষ্ট্রের ঋতুরাজ গায়কোয়াড় যে ভবিষ্যতের সুপারস্টার সেটা আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল।

    এবারের টুর্ণামেন্টে চারটে অর্ধশতরান এবং একটি শতরান করেছেন তিনি। রান করার থেকেও তার ব্যাটিং টেকনিক এবং শট খেলার বহর দেখে মুগ্ধ প্রাক্তন ক্রিকেটাররা। এবারের আইপিএলে সেরা উঠতি প্রতিভার সম্মান পেলেন তিনি। সাধারণত মহেন্দ্র সিং ধোনিকে কোনও ব্যাটসম্যানকে উচ্চকণ্ঠে প্রশংসা করতে দেখা যায় না। কিন্তু ঋতুরাজের প্রশংসা শোনা দিয়েছেন স্বয়ং মাহির মুখে। এছাড়া সুনীল গাভাসকার, বীরেন্দ্র সেওয়াগ, সঞ্জয় মঞ্জরেকারদের মত প্রাক্তনরা বলছেন এই ছেলের ভবিষ্যৎ উজ্জ্বল।

    ম্যাচ শেষে ঋতুরাজ জানালেন এই মুহূর্তে নিজের ভাল লাগা বর্ণনা করতে পারছেন না। অনবদ্য এই মুহূর্ত স্বপ্নের মতো মনে হচ্ছে। নিজের স্বাভাবিক খেলা বদলানোর চেষ্টা করেননি। মহেন্দ্র সিং ধোনি অধিনায়ক হিসেবে থাকায় শান্ত মাথায় নিজের খেলা চালিয়ে যেতে শিখেছেন। এই একটা বছরে ক্রিকেট মানসিকতা সম্পর্কে প্রচুর জ্ঞান হয়েছে। ঋতুরাজ মনে করেন একই সঙ্গে দুটো পুরস্কার তাঁকে আরো আত্মবিশ্বাসী করে তুলবে।

    পাশাপাশি তিনি নিশ্চিত রান করার এবং দলকে জেতানোর খিদে এভাবেই বজায় রাখতে পারবেন। ভারতীয় দলের অন্যতম তারকা কে এল রাহুলকে পেছনে ফেলে সর্বোচ্চ রান করেছেন তিনি। তবে ঋতুরাজ জানেন ভারতীয় ক্রিকেটে নজরকাড়া যতটা কঠিন, প্রচন্ড প্রতিযোগিতার মাঝে নিজেকে ভাসিয়ে রাখা তার থেকেও কঠিন। তাই ধারাবাহিক হতে হবে।

    এই সাফল্য তাকে আরও নম্র হতে শেখাবে বলছেন মহারাষ্ট্রের ব্যাটসম্যান। ৮৬ রান করে ফাইনালের সেরা দক্ষিণ আফ্রিকার দু প্লেসি। চ্যাম্পিয়ন হতে পেরে প্রচন্ড খুশি তিনি। আজ আইপিএলে নিজের শততম ম্যাচ খেললেন। মহেন্দ্র সিং ধোনি এবং বাকি সতীর্থরা কিভাবে সাহায্য করেন সেটা জানিয়েছেন দু প্লেসি। ঋতুরাজকে নিয়ে দারুণ উচ্ছ্বসিত তিনিও।

    Published by:Rohan Chowdhury
    First published: