• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Ind vs Eng: ইংল্যান্ড সিরিজের আগে ভারতীয় দলে যোগ দিতে পারেন পৃথ্বী শ ও সূর্য কুমার যাদব

Ind vs Eng: ইংল্যান্ড সিরিজের আগে ভারতীয় দলে যোগ দিতে পারেন পৃথ্বী শ ও সূর্য কুমার যাদব

Prithvi Shaw and Surya Kumar Yadav may join team India in England

Prithvi Shaw and Surya Kumar Yadav may join team India in England

Ind vs Eng: একের পর এক চোটে জর্জরিত ভারতীয় ক্রিকেট দল(Indian Cricket Team) ...

  • Share this:

#লন্ডন: শুভমান গিলের পর আভেস খান ও ওয়াশিংটন সুন্দর। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে চোটের তালিকায় ভারতের তিন নাম। সম্পূর্ণ সিরিজ থেকে তিনজনই চোটের ধাক্কায় ছিটকে গেছেন। স্ট্যান্ডবাই নিয়ে মোট ২৪ জনের স্কোয়াড এখন দাঁড়িয়েছে ২১ জনের। প্রস্তুতি ম্যাচে কাউন্টি দলের হয়ে খেলেছিলেন ভারতের দুই ক্রিকেটার ওয়াশিংটন সুন্দর ও আভেস খান। সেই ম্যাচে দুজনে চোট পান। চোট পাওয়া ক্রিকেটারদের বিকল্প ক্রিকেটার কি ভারতীয় বোর্ড পাঠাবে? এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে।

টিম ইন্ডিয়া সূত্রে খবর, শ্রীলঙ্কা সফর শেষ হলেই পৃথ্বী শ ও সূর্য কুমার যাদবকে ইংল্যান্ডে পাঠানো হবে। তবে এই দুই ক্রিকেটারকে পাঠানোর ব্যাপারে এখনও সরকারি কোনো ঘোষণা বোর্ডের পক্ষ থেকে হয়নি। গতকাল পর্যন্ত পরিবর্ত ক্রিকেটার পাঠানো নিয়ে দ্বিধায় ছিল ভারতীয় বোর্ড। এমনকি শুভমান গিলের পরিবর্তে চাওয়া নিয়ে যেভাবে বিতর্ক তারপর বিরাট কোহলি এবং রবি শাস্ত্রীও সাবধানী ছিলেন পরিবর্ত ক্রিকেটার চাওয়ার ব্যাপারে। এই দুই ক্রিকেটার প্রথম একাদশে নিয়মিত নন বলেই কোহলিরা পরিবর্ত ক্রিকেটার চাওয়ার ব্যাপারে দ্বিধা ছিল। তাছাড়া করোনার কারণে এখন পরিবর্ত ক্রিকেটার পাঠানোর ক্ষেত্রেও অনেক জটিলতা রয়েছে। ভারত থেকে কোনও ক্রিকেটার পরিবর্ত হিসেবে ইংল্যান্ডের গেলে তাকে কোয়ারেন্টাইনের কঠিন নিয়ম মানতে হবে। তবে শ্রীলঙ্কা সফরে থাকা ভারতীয় দল থেকে কোনও ক্রিকেটার যদি ইংল্যান্ড যায় সেক্ষেত্রে নিয়ম কিছুটা শিথিল হবে।

কারণ শ্রীলঙ্কাতেও ভারতীয় দল জৈব সুরক্ষা বলয় এর মধ্যে রয়েছে। সে ক্ষেত্রে জৈব সুরক্ষা বলয় থেকে আর একটি জৈব সুরক্ষা বলার মধ্যে ঢুকে পড়বেন পরিবর্তিত ক্রিকেটার। ভাই সব ঠিকঠাক থাকলে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পরে পৃথ্বী শ ও সূর্য কুমার যাদব কে ইংল্যান্ডের বিমানে পাঠানো হবে। চোট পাওয়া আভেশ খান ওয়াশিংটন সুন্দরের পরিবর্তে এই দুই ক্রিকেটার যাবেন। অন্যদিকে শুভমান গিলের পরিবর্তে পাঠানো হবে না বলে আগেই সিদ্ধান্ত নিয়েছিল বোর্ড।

এবার চোটের তালিকা বেড়ে যাবার পরও পরিবর্তন নিয়ে নিজেদের সিদ্ধান্ত থেকে সরে আসতে চলেছে ভারতীয় বোর্ড। পরিস্থিতি বিচার করে নিজেদের সিদ্ধান্ত বদল করতে চলেছেন বোর্ড কর্তারা। টেস্ট সিরিজের আগে আরো একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। তবে সেখানে এই দুই ক্রিকেটার খেলতে পারবেন না। ইংল্যান্ডে পরিবর্ত ক্রিকেটার হিসেবে আরে ক্রিকেটারের নাম ভেসে উঠেছিল। জয়ন্ত যাদবকে পাঠানোর ভাবনা ছিল নির্বাচকদের। তবে শেষ পর্যন্ত পৃথ্বী শ এবং সূর্য ইংল্যান্ডে ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে চলেছেন বলেই খবর। প্রস্তুতি ম্যাচে মায়াঙ্ক আগরওয়াল রান পেলে হয়তো স্পেশালিস্ট ওপেনার পাঠানো হতো না ইংল্যান্ডে।

ERON ROY BURMAN

Published by:Debalina Datta
First published: