সামনেই IPL, কপালে সিঁদুরের টিপ, রাঁচির রাজকুমার জয় মাতা দি বলে দিলেন পুজো

সামনেই IPL, কপালে সিঁদুরের টিপ, রাঁচির রাজকুমার জয় মাতা দি বলে দিলেন পুজো

Photo- Instagram

আপাতত নিজের শহরেই সময় কাটাচ্ছেন ক্যাপ্টেন কুল। এদিকে IPL নিয়েও প্রস্তুতি চরমে।

  • Share this:

#রাঁচি: সামনেই IPL ২০২১। প্রতিটি দল নিজের রণকৌশল তৈরি করতে ব্যস্ত। সদ্য শেষ হওয়া নিলামের সূত্র ধরে দলগুলিতেও একাধিক বদল এসেছে। এবার শুধু অপেক্ষা ২২ গজে লড়াইয়ের। এর মাঝেই হঠাৎ রাঁচির দেওরি মন্দিরে দেখা গেল মহেন্দ্র সিং ধোনিকে (Mahendra Singh Dhoni)। ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সেই ছবি।

আপাতত নিজের শহরেই সময় কাটাচ্ছেন ক্যাপ্টেন কুল। এদিকে IPL নিয়েও প্রস্তুতি চরমে। এই পরিস্থিতিতে দেওরি মন্দিরে পুজো দিয়ে এলেন ধোনি। বলা বাহুল্য, কড়া নিরাপত্তা থাকা সত্ত্বেও প্রিয় মাহিকে দেখতে উপচে পড়ে ভিড়। ছবিতে দেখা যাচ্ছে, সাদা-পাক দাড়ি, কালো রাউন্ড নেক টি-শার্ট ও মিলিটারি প্যান্টে চেনা ছন্দে ধোনি। স্থানীয় সূত্রে খবর, এর আগেও কয়েকবার এই মন্দিরে এসেছেন ধোনি। তবে IPL-এর আগে চেন্নাই অধিনায়কের এই পুজো যথেষ্ট তাৎপর্যপূর্ণ, তা আর বলার অপেক্ষা রাখে না।

প্রসঙ্গত, IPL টুর্নামেন্টে শুরু থেকেই চেন্নাইকে নেতৃত্ব দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন মহেন্দ্র সিং ধোনি। ক্যাপ্টেন কুলের নেতৃত্বে তিন বার চ্যাম্পিয়ন হয়েছে দল। একের পর এক ভালো পারফরম্যান্স এসেছে চেন্নাইয়ের তরফে। কিন্তু গত সিজনে আরব আমিরশাহির মাটিতে তেমন কিছু করতে পারেনি ধোনি ব্রিগেড। পয়েন্ট টেবিলের সাত নম্বরে থেকে টুর্নামেন্ট শেষ করতে হয়েছে চেন্নাই সুপার কিংসকে। ১৪টি ম্যাচের মধ্যে মাত্র ছয়টি ম্যাচ জিতেছে দল। তা সে দুবাই, আবু ধাবি হোক বা শারজা, ব্যাট চলেনি মাহিরও। ১২ ম্যাচে ধোনির ব্যক্তিগত রান ছিল ২০০। দলে বয়স্ক প্লেয়ার বনাম তরুণ প্লেয়ার নিয়েও তরজা চলেছে বিস্তর।

তবে এই সমস্ত কিছু পেরিয়ে ফের মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে সুপার কিংস। এবারের সিজনে নতুন মুখের পাশাপাশি কিছু বদলও আসতে পারে। দলে দেখা যেতে পারে মইন আলি (Moeen Ali), চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara), এম হরিশংকর রেড্ডি (M Harisankar Reddy), কে ভগৎ বর্মা (K Bhagath Varma), কৃষ্ণাপ্পা গৌতম (Krishnappa Gowtham) ও সি হরি নিশান্তের (C Hari Nishaanth) মতে প্লেয়ারদের। আপাতত চেন্নাইয়ের পারফরম্যান্সের দিকে তাকিয়ে ভক্তরা।

ইতিমধ্যেই, IPL নিয়ে উন্মাদনা তুঙ্গে। তবে করোনার চোখ রাঙানিও আছে। তাই দেশের অপেক্ষাকৃত কম সংক্রমিত এলাকাগুলিকেই গুরুত্ব দিচ্ছে বোর্ড অফ ক্রিকেট কন্ট্রোল ইন ইন্ডিয়া (Board of Cricket Control in India)। এক্ষেত্রে মহারাষ্ট্র্রের বাইরে অন্যান্য রাজ্যগুলির দিকেই ঝুঁকছে দেশের ক্রিকেট নিয়ামক সংস্থা। কারণ এই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমবর্ধমান। সূত্রে খবর, মূলত কলকাতা, চেন্নাই, বেঙ্গালুরু, আহমেদাবাদ ও হায়দরাবাদের স্টেডিয়ামগুলির সঙ্গে কথা বলছে বোর্ড। সব ঠিক থাকলে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে (Narendra Modi Stadium) টুর্নামেন্টের নক আউট স্তরের খেলা ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। তবে এখনও পর্যন্ত টুর্নামেন্টের সময়সূচি প্রকাশিত হয়নি।

Published by:Debalina Datta
First published: