ভিভিএস লক্ষণ থেকে সুনীল গাভাস্কার, শুভমান গিলে মজে প্রাক্তন তারকারা

ভিভিএস লক্ষণ থেকে সুনীল গাভাস্কার, শুভমান গিলে মজে প্রাক্তন তারকারা

সুনীল গাভাস্কার থেকে ভিভিএস লক্ষণ, অজয় জাদেজা থেকে কিরণ মোরে, প্রাক্তন তারকারা শুভমানের খেলায় প্রচন্ড খুশি

সুনীল গাভাস্কার থেকে ভিভিএস লক্ষণ, অজয় জাদেজা থেকে কিরণ মোরে, প্রাক্তন তারকারা শুভমানের খেলায় প্রচন্ড খুশি

  • Share this:

    #সিডনি: রবি শাস্ত্রী এবং কে এল রাহুলকে পেছনে ফেলে অস্ট্রেলিয়ার মাটিতে অর্ধশতরান করা সবচেয়ে কমবয়সী ভারতীয় ব্যাটসম্যান হয়ে গেল ছেলেটা। মেলবোর্নে প্রথম টেস্ট খেলতে নেমে অর্ধশতরান না পেলেও বুঝিয়ে দিয়েছিলেন তিনি তৈরি। শুক্রবার সকাল থেকে রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নেমে আরও একবার নিজের জাত চেনালেন শুভ মান গিল। মেলবোর্নে যেখানে শেষ করেছিলেন, ঠিক যেন সেখান থেকেই শুরু করলেন। সুনীল গাভাস্কার থেকে ভিভিএস লক্ষণ, অজয় জাদেজা থেকে কিরণ মোরে, প্রাক্তন তারকারা শুভমানের খেলায় প্রচন্ড খুশি। নিজেকে ধরে রাখতে পারলে এবং চোটমুক্ত রাখতে পারলে ভারতের হয় তিনটে ফরম্যাটেই সফল হওয়ার মশলা রয়েছে মেনে নিচ্ছেন সকলে।

    সানি বলেছেন,"ছেলেটাকে নিয়ে এমনিতেই আমি আগে প্রশংসা করেছিলাম। অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলা ক্রিকেটের সবচেয়ে কঠিন পরীক্ষাগুলোর মধ্যে অন্যতম। অসাধারণ ব্যাট করল। কভার ড্রাইভ থেকে ব্যাকফুট পাঞ্চ,পুল শট থেকে লেগ গ্লানস, কী ছিল না ওই ইনিংসে? পাশাপাশি ডিফেন্সও মজবুত। ফাস্ট বোলারদের বিরুদ্ধে বলের লাইনের পেছনে গিয়ে ডিফেন্স দেখার মত। কিন্তু মাথায় রাখতে হবে অর্ধশতরান নয়, ভাল শুরু করা গেলে শতরান করাই লক্ষ্য হওয়া উচিত। আমি নিশ্চিত নিজের উইকেটের আরও বেশি মূল্য দেবে ও।" ভি ভি এস লক্ষণ বলছেন,"দেখে মনেই হয়নি শুভমান নিজের জীবনের সবে দ্বিতীয় টেস্ট খেলছে। ঠান্ডা মাথা,পরিষ্কার চিন্তা ভাবনা এবং ধৈর্য ধরে সেট হওয়া, পরে শট খেলা, এক কথায় বয়সের তুলনায় দেখে ওকে বেশি পরিণত ব্যাটসম্যান মনে হল। সবচেয়ে বড় সুবিধা বলের লাইনে গিয়ে খেলতে জানে। টেস্ট, একদিনের ম্যাচ এবং টি টোয়েন্টি,তিনটে ফরম্যাটেই ওঁর সফল হওয়ার যোগ্যতা রয়েছে। ভারতের হয়ে ওঁর জন্য উজ্জ্বল ভবিষ্যত অপেক্ষা করছে।"

    কিরন মোরে জানিয়েছেন শুভমান অন্য জাতের ব্যাটসম্যান। ভবিষ্যতে টেস্ট ক্রিকেটে দশ হাজার রান করার ব্যাপারে এখন থেকেই তিনি বাজি ধরতে চান পাঞ্জাব ব্যাটসম্যানের ওপর। এদিকে ব্যাট করার সময় শুভমানকে লক্ষ্য করে হালকা স্লেজিং করতে দেখা যায় অস্ট্রেলিয়ার লাবুশানেকে। সচিন না বিরাট, কে তাঁর প্রিয় ব্যাটসম্যান, জানতে চান লাবুশানে। জবাবে শুভমান জানান ম্যাচের পর জবাব দেবেন। শুধু ভারতীয়রা নন,তাঁর প্রশংসা শোনা গিয়েছে অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যমেও।

    Published by:Ananya Chakraborty
    First published: