Home /News /sports /
কপিল দেবকে ছুঁতে চলেছেন ইশান্ত শর্মা, শততম টেস্ট খেলার জন্য "লম্বু"কে সম্বর্ধনা দেবে বোর্ড

কপিল দেবকে ছুঁতে চলেছেন ইশান্ত শর্মা, শততম টেস্ট খেলার জন্য "লম্বু"কে সম্বর্ধনা দেবে বোর্ড

Photo-File

Photo-File

আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে গোলাপি বলে দিন-রাতের টেস্ট ম্যাচ শুরু হবে কিছুক্ষণের মধ্যেই।

  • Share this:

#আহমেদাবাদ: প্রায় দেড়শ বছরের টেস্ট ক্রিকেট ইতিহাসে তিনি হতে চলেছেন ভারতের দ্বিতীয় ব্যক্তি। যিনি ফাস্ট বোলার হিসেবে ১০০ টি টেস্ট খেলার রেকর্ড গড়বেন। অনন্য নজিরের সামনে দাঁড়িয়ে ইশান্ত শর্মা। কপিল দেবের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে শততম টেস্ট ম্যাচ খেলতে চলেছেন এই পেসার। আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে গোলাপি বলে দিন-রাতের টেস্ট ম্যাচ শুরু হবে কিছুক্ষণের মধ্যেই। এই ঐতিহাসিক টেস্ট ম্যাচেই নিজের রেকর্ড গড়েছেন ইশান্ত শর্মা।শততম টেস্ট খেলার জন্য ইশান্ত শর্মাকে সম্বর্ধনা দেবে বিসিসিআই। থাকছে বিশেষ স্মারক।

গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ইশান্ত শর্মাকে ম্যাচ শুরুর আগে সম্বর্ধনা জানানো হবে। ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ইশান্ত শর্মাকে শুভেচ্ছা জানিয়ে একটি ভিডিও বার্তা পোস্ট করা হয়েছে। দলের অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, অশ্বিনরা, ইশান্তকে শুভেচ্ছা জানিয়ে বার্তা দিয়েছেন। বন্ধু ইশান্তের প্রথম টেস্ট খেলা প্রসঙ্গে ভারত অধিনায়ক বিরাট বলেন, "এতো বছর ফিটনেস ধরে রেখে শততম টেস্ট খেলা বিরাট ব্যাপার। ব্যাটসম্যানদের ১৫০ টেস্ট খেলার সামিল। সীমিত ওভারের ক্রিকেট বেশি না খেলে টেস্টে মনোনিবেশ করে গিয়েছেন ইশান্ত। আমরা দুজনেই রাজ্য দলের হয়ে একসঙ্গে খেলা শুরু করি। দীর্ঘদিন রনজি-সহ বিভিন্ন টুর্নামেন্টে রুমমেট ছিলাম। জাতীয় দলে প্রথম সুযোগ পাওয়ার কথা দুপুরে ঘুমিয়ে থাকা ইশান্তকে ধাক্কা দিয়ে তুলে আমিই দিয়েছিলাম। তাঁর শততম টেস্টে থাকতে পেরে তাই ভালো লাগছে। আমি কী চাই তা বুঝতে ইশান্তের অসুবিধা নয়। কঠোর পরিশ্রমী, খেলার প্রতি অত্যন্ত সৎ।"

  বাংলাদেশের বিরুদ্ধে ভারতের মাটিতে একমাত্র হওয়া গোলাপি বলে দিন-রাতের টেস্ট নায়ক ছিলেন ইশান্ত শর্মা। প্রথম ইনিংসে ৫ উইকেট এবং দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট নেন। ইডেন টেস্টের নায়ককেই ফের ইংল্যান্ডের বিরুদ্ধে তুরুপের তাস হিসেবে ব্যবহার করতে চান বিরাট। ২০০৭ সালে মাত্র ১৯ বছর বয়সেই টেস্ট অভিষেক হয়েছিল ইশান্ত শর্মার। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলেছিলেন। এর আগে একমাত্র ভারতীয় পেসার হিসেবে ১০০ টেস্ট খেলার নজির রয়েছে বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবের। দেশের হয়ে ১৩১ টেস্ট খেলেছেন কপিল৷ চেন্নাই টেস্টে কেরিয়ারের ৩০০ টেস্ট উইকেট নেওয়ার নজির গড়েছিলেন ইশান্ত শর্মা। এবার সেঞ্চুরি টেস্টকে স্মরণীয় করে রাখতে মুখিয়ে রয়েছেন ইশান্ত।

ERON ROY BURMAN

Published by:Debalina Datta
First published:

Tags: BCCI, India vs england, Ishant Sharma, Pink Ball Test

পরবর্তী খবর