Home /News /sports /
New Cricket Stadium At Bengal: বড় খবর! বাংলায় আরও একটি অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম! জমি পেল সিএবি

New Cricket Stadium At Bengal: বড় খবর! বাংলায় আরও একটি অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম! জমি পেল সিএবি

New Cricket Stadium At Bengal: রাজ্যে আরও একটি অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম। কোথায় জমি পেল সিএবি!

  • Share this:

#কলকাতা: আইকনিক ইডেন। তবে বাংলার ক্রিকেটপ্রেমীদের অনেকদিনের আক্ষেপ ছিল, আরেকটা ক্রিকেট স্টেডিয়াম যদি বাংলায় হত! এবার সেই আক্ষেপ মিটবে। আরও একটি অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম তৈরির জন্য জমি পেয়ে গেলে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল।

রাজারহাটে তৈরি হবে অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম। রাজ্য সরকারের থেকে জমি পেল সিএবি। রাজারহাটে ১৪ একর জমি বরাদ্দ করা হল নবান্নর পক্ষ থেকে।

আরও পড়ুন- সচিনের ছেলে বলেই অর্জুনকে জায়গা দিতে বাধ্য নয় দল! বিস্ফোরণ বন্ডের

রাজারহাটের এই জমির জন্য সিএবিকে দিতে হবে ৩০ কোটি টাকা। নিউজ18 বাংলাকে জানালেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। মহারাজ বলেন, "রাজ্য সরকারের থেকে জানানো হয়েছে রাজারহাটে জমি বরাদ্দ হওয়ার বিষয়টি। দিনকয়েকের মধ্যেই কাগজপত্র চলে আসবে। মোট 14 একর জমি বরাদ্দ করা হয়েছে। আধুনিক মানের স্টেডিয়াম তৈরি করা হবে।"

সিএবি কর্তারা জানান, ইডেনের মতোই নয়া স্টেডিয়াম তৈরি করবে সিএবি। সরকারিভাবে জমি হস্তান্তর হয়ে যাওয়ার পর স্টেডিয়ামের রুপরেখা তৈরি করা হবে সরকারের পক্ষ থেকে।

ইতিমধ্যেই রাজারহাটের কোন জায়গায় জমি দেওয়া হবে, তা জানানো হয়েছে। সূত্রের খবর, ফুটবল সংস্থাকে যে জমি বরাদ্দ করা হয়েছে, তার পাশেই সিএবিকে জমি বরাদ্দ করা হবে।

কাগজপত্র পৌছলেই সিএবি কর্তারা রাজারহাটে গিয়ে বরাদ্দ জমি দেখে আসবেন। কয়েক বছর আগে রাজ্য সরকারের কাছে নয়া স্টেডিয়াম তৈরি করার জন্য জমি চাওয়া হয়েছিল বঙ্গ ক্রিকেট সংস্থার পক্ষ থেকে। সেই সময় হাওড়া ডুমুরজলা মাঠ বরাদ্দ করা হয়েছিল।

আরও পড়ুন- বঙ্গ ক্রিকেটের সঙ্গে সম্পর্ক শেষ! চলতি মাসের মাঝামাঝি এনওসি নেবেন ঋদ্ধি

সেই জমিতে স্টেডিয়াম তৈরি করার বিষয়ে পরিকল্পনা করে ফেলেছিলেন সিএবি কর্তারা। তবে মাঠ সংক্রান্ত এবং আরো কিছু বিভিন্ন জটিলতায় সেই অঞ্চল থেকে স্টেডিয়াম করা থেকে বিরত থাকেন সিএবি কর্তারা।

এর পর পুনরায় রাজ্য সরকারের কাছে জমি চেয়ে আবেদন করা হয়। বিষয়টি নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করেন। কয়েক সপ্তাহ আগেই নবান্নে সৌরভ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে এই সংক্রান্ত বিষয়ে আলোচনা করেন। সূত্রের খবর, সিএবি কে জমি দেওয়ার বিষয়টি ক্যাবিনেটের বৈঠকে পাশ হয়েছে। এবার শুধু সরকারি সিলমোহরের অপেক্ষা।

Published by:Suman Majumder
First published:

Tags: CAB, Eden, Stadium

পরবর্তী খবর