হোম /খবর /খেলা /
সানিয়া মির্জার সঙ্গীনীকে 'গায়েব' করে দিল চিন! যৌন অত্যাচারের অভিযোগই কি কাল হল?

Sania Mirza Partner Peng Shuai Missing: সানিয়া মির্জার সঙ্গীনীকে 'গায়েব' করে দিল চিন! যৌন অত্যাচারের অভিযোগই কি কাল হল?

Peng Shuai Missing: দেশের বড় নেতার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছিলেন পেং শুয়াই। তার পর থেকেই তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

  • Last Updated :
  • Share this:

#বেজিং: চিনের টেনিস খেলোয়াড় এবং ভারতীয় তারকা সানিয়া মির্জার প্রাক্তন সঙ্গী পেং শুয়াই নিখোঁজ। চিনের একজন নেতার বিরুদ্ধে যৌন অত্যাচারের অভিযোগ এনেছিলেন তিনি। তারপর থেকে তিনি নিখোঁজ। চিনেক বিদেশ মন্ত্রক তারকা খেলোয়াড়ের নিখোঁজ হওয়ার ঘটনা সম্পর্কে কিছু নাকি জানেই না। চিনের এই তারকার নিরাপত্তা নিয়ে বিশ্বের বিভিন্ন দেশের খেলোয়াড়রা উদ্বেগ প্রকাশ করছেন।

প্রায় দুসপ্তাহ আগে প্রথম গ্র্যান্ড স্ল্যাম ডাবলস চ্যাম্পিয়ন পেং শুয়াই অভিযোগ করেছিলেন, চিনের প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী ঝাং গাওলি তাঁকে যৌন নির্যাতন করেছেন। পেং অভিযোগ করার কিছুক্ষণ পরে পেং-এর আইডি থেকে একটি ইমেল পাঠানো হয়েছিল। তাতে লেখা ছিল, তিনি নিরাপদে আছেন এবং যৌন হয়রানির অভিযোগ মিথ্যা। উইমেন টেনিস অ্যাসোসিয়েশনের সিইও ও প্রেসিডেন্ট স্টিভ সাইমন পাঠানো ইমেলের বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছেন।

আরও পড়ুন- মিশন ওয়াটফোর্ড, আজ জিততে না পারলেই চাকরি যাবে ইউনাইটেড কোচ ওলের!

চিনের রাষ্ট্রীয় সম্প্রচারকারী সিসিটিভির আন্তর্জাতিক ইউনিট CGTN এই ইমেল পোস্ট করেছে। সাইমন বলেছেন, তিনি নিশ্চিত নন পেং শুয়াই নিজেই ইমেল লিখেছেন কিনা! তিনি এই বিষয়ে পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানিয়েছেন। সাইমন বলছিলেন, উপযুক্ত উত্তর না পেলে যে কোনও টুর্নামেন্টের আয়োজক হিসাবে চিনের অধিকার কেড়ে নেওয়া হতে পারে।

আরও পড়ুন- দেশের টাকা এবার থাকবে দেশেই! আইপিএল নিয়ে বড় ঘোষণা সৌরভ গঙ্গোপাধ্যায়ের

এই বিষয়ে জানতে চাওয়া হলে চিনের বিদেশ মন্ত্রকের মুখপাত্র ঝাও লিজিয়ান বলেছেন, এটা কোনো কূটনৈতিক বিষয় নয়। তাই এই ব্যাপারে তাদের জানার কথাও নয়। পেং নিখোঁজ হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় পেং শুয়াই কোথায়, এই প্রশ্ন ট্রেন্ড করছে। নাওমি ওসাকা, নোভাক জোকোভিচ, সেরেনা উইলিয়ামসও এই বিষয়ে টুইট করেছেন।

সেরেনা লিখেছেন, তিনি এই খবরে মর্মাহত এবং দুঃখিত। তিনি বলেছেন, আমাদের চুপ থাকা উচিত নয়। এই বিষয়টি নিয়ে গভীরে তদন্ত হওয়া উচিত। আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের মুখপাত্র হেথার বোলার বলেছেন, তিনি চিনা টেনিস অ্যাসোসিয়েশনের সঙ্গে যোগাযোগ করছেন এবং ডব্লিউটিএ এবং আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সঙ্গেও এই নিয়ে কথা বলছেন। পেং ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জার সঙ্গীও হয়েছিলেন একটা সময়। তিনি সানিয়ার বিরুদ্ধেও অনেক ম্যাচ খেলেছেন। ২০১৭ চায়না ওপেনে পেং এবং সানিয়ার জুটি সেমিফাইনালে পৌঁছেছিল।

Published by:Suman Majumder
First published:

Tags: China, Sania Mirza, Tennis