• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • India vs pakistan: পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি! ভারতীয় দল কি যাবে? সাফ উত্তর দিলেন ক্রীড়ামন্ত্রী

India vs pakistan: পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি! ভারতীয় দল কি যাবে? সাফ উত্তর দিলেন ক্রীড়ামন্ত্রী

India vs Pakistan: পাকিস্তানে খেলতে যাবে ভারতীয় দল? কী বললেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী?

India vs Pakistan: পাকিস্তানে খেলতে যাবে ভারতীয় দল? কী বললেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী?

India vs Pakistan: পাকিস্তানে খেলতে যাবে ভারতীয় দল? কী বললেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী?

  • Share this:

    #নয়াদিল্লি: মঙ্গলবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC) আগামী ১০ বছরের জন্য একটি ক্রিকেট টুর্নামেন্টের সূচী ঘোষণা করেছে। সবচেয়ে বড় আলোচনার বিষয় ছিল, পাকিস্তানকে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক ঘোষণা করা। আইসিসি টুর্নামেন্টের আয়োজক পাকিস্তান। এটাই ছিল আলোচনার প্রধান বিষয়। ফলে এবার প্রশ্ন উঠছে, ভারতীয় দল কি তা হলে আইসিসি টুর্নামেন্ট খেলতে পাকিস্তানে যাবে?

    কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর এই বিষয়ে তাঁর মতামত জানিয়েছেন। অনুরাগ ঠাকুর সাফ জানিয়ে দিয়েছেন, 'মেন ইন ব্লু' (Team India) চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ টুর্নামেন্টের জন্য পাকিস্তান সফর করবে কি না!

    আরও পড়ুন- Ind vs NZ: খাওয়াদাওয়ার এলাহি ব্যবস্থা, পাঁচতারার ভিতর থেকে বেরোল গোপন খবর

    প্রকৃতপক্ষে, দুই দেশের মধ্যে রাজনৈতিক উত্তেজনার কারণে ভারত ও পাকিস্তান এখন শুধুমাত্র আইসিসি ইভেন্টে পরস্পরের বিরুদ্ধে খেলে। ভারত শেষবার কবে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলেছে তা অনেকেই ভুলে গিয়েছেন। বুধবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে অনুরাগ ঠাকুর বলছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রক এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। সবরকম পরিস্থিতি পর্যালোচনার পরেই এই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

    অনুরাগ ঠাকুর বলেছেন, এখনও অনেকটাই দেরি আছে। সময় এলে দেখা যাবে কী করা যায়! তবে স্বরাষ্ট্রমন্ত্রক এই ব্যাপারে সিদ্ধান্ত নেবে। নিরাপত্তার কারণে অনেক দেশ এখনও পাকিস্তানে খেলতে যেতে চায় না। তাই সেই সময় আমাদেরও নিরাপত্তার ব্যাপারে ভাবতে হবে। তার পর চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে।

    আরও পড়ুন- এবার আইসিসিতে ‘দাদাগিরি’, কুম্বলকে সরিয়ে সেখানে সৌরভ

    দুই দশকেরও বেশি সময় পরে পাকিস্তান কোনও বড় ক্রিকেট প্রতিযোগিতা আয়োজন করবে। ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন তাই পাকিস্তানের কাছে বড় সুযোগ।

    ভারত তিনটি টুর্নামেন্টের আয়োজক-

    মঙ্গলবার আইসিসি বোর্ড ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক হিসাবে পাকিস্তানের নাম ঘোষণা করেছে। এছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ যৌথভাবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হিসাবে নির্বাচিত হয়েছে। উত্তর আমেরিকায় প্রথম আইসিসির কোনও বড় প্রতিযোগিতা আয়োজিত হবে। ঘোষণা অনুসারে, ভারত পরের রাউন্ডে অর্থাত্ ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০৩১ ৫০ ওভারের বিশ্বকাপ সহ তিনটি আইসিসি ইভেন্টের আয়োজন করবে।

    শ্রীলঙ্কা ও বাংলাদেশের সঙ্গে ৫০ ওভারের বিশ্বকাপের যৌথ আয়োজক ভারত। এছাড়াও ভারত একাই ২০২৯ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করবে।

    পাকিস্তানকে সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করতে হতে পারে চ্যাম্পিয়ন্স ট্রফি। এমন সম্ভাবনাও কিন্তু রয়েছে। ১৯৯৬ বিশ্বকাপের সহ-আয়োজক পাকিস্তান, ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর আন্তর্জাতিক ম্যাচ ও টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি। নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড সম্প্রতি পাকিস্তান সফর বাতিল করেছে।

    Published by:Suman Majumder
    First published: