Home /News /sports /
CAB AGM: ইডেনে হবে মিউজিয়াম, পাঁচ তারা হোটেলে সিএবি-র এজিএমে সিদ্ধান্ত

CAB AGM: ইডেনে হবে মিউজিয়াম, পাঁচ তারা হোটেলে সিএবি-র এজিএমে সিদ্ধান্ত

ইডেন গার্ডেন্স নিয়েও একগুচ্ছ সিদ্ধান্ত হল সিএবি এজিএমে৷

ইডেন গার্ডেন্স নিয়েও একগুচ্ছ সিদ্ধান্ত হল সিএবি এজিএমে৷

সিএবির অধীনে থাকা ক্লাবগুলিকে এক লক্ষ টাকা করে অনুদান দেওয়ার কথা ঘোষণা করা হয় (CAB AGM)।

  • Share this:

#কলকাতা: শহরের পাঁচতারা হোটেলে আয়োজিত হল সিএবির ৯০তম বার্ষিক সাধারণ সভা (CAB AGM)। করোনা আবহে নজিরবিহীনভাবে প্রথমবার কোনও পাঁচতারা হোটেলে আয়োজিত হল সিএবির এজিএম। প্রতিবছর ইডেনের ক্লাব হাউজেই আয়োজিত হয় বার্ষিক সাধারণ সভা।

অতীতে একবার টাউন হলে আয়োজিত হয়েছিল সিএবির (CAB) এজিএম। গতবছর করোনা বিধি মেনে ইডেনের লোয়ার টায়ারে আয়োজিত হয়েছিল বার্ষিক সাধারণ সভা। তবে এই বছর প্রাকৃতিক দুর্যোগের কথা মাথায় রেখে পাঁচতারা হোটেলে বার্ষিক সাধারণ সভা আয়োজন করেছিলেন সিএবি কর্তারা। চলতি এজিমে নির্বাচন ছিল না। তাই একপ্রকার সাদামাটা বার্ষিক সাধারণ সভা আয়োজিত হল।

আরও পড়ুন: লন্ডনের প্রেমে মজে সৌরভ, টেমস নদীর ধারে সেলফি তুলে পোস্ট করলেন মহারাজ

প্রেসিডেন্ট পদে অভিষেক ডালমিয়া, ভাইস প্রেসিডেন্ট নরেশ ওঝা, সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, যুগ্ম সচিব দেবব্রত দাস এবং কোষাধক্ষ দেবাশিস গঙ্গোপাধ্যায়রা বহাল রইলেন। এ দিন সিএবির বার্ষিক সাধারণ সভায় বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হল। অ্যাজেন্ডায় বেশ কয়েকটি বিষয়ে পাশ করা হয়। ইডেন সংস্কার থেকে আধুনিকরণ। মিউজিয়াম থেকে ইডেন ট্যুর সংক্রান্ত বিষয়ে পাশ হয়। ইডেনের বাতিস্তম্ভ নতুন করে বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

এর পাশপাশি, সিএবির অধীনে থাকা ক্লাবগুলিকে এক লক্ষ টাকা করে অনুদান দেওয়ার কথা ঘোষণা করা হয়। অন্যদিকে বাংলার সিনিয়র নির্বাচক কমিটিতে থেকে গেলেন প্রবাল দত্ত। প্রথমে শোনা গিয়েছিল তিনি মণিপুরের অনুর্ধ্ব ২৫ দলের কোচ হওয়ার জন্য নির্বাচক কমিটি থেকে পদত্যাগ করতে চেয়েছেন। তবে তিনি সেই দায়িত্ব নিচ্ছেন না। জুনিয়র এবং মহিলা নির্বাচক কমিটির মেয়াদ উত্তীর্ণ সদস্যদের জায়গায় পরিবর্তিত সদস্যদের বেছে নেওয়া হয়। সিএবিতে ওম্বাডসম্যান এবং এথিকস অফিসার নিয়োগ করা হবে। সেই বিষয়টি  নিয়েও এ দিন আলোচনা হয়।

সিএবি-র হাতে থাকা যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মাঠটিকে আরও আধুনিকীকরণ করা হবে। বাতিস্তম্ভ বসানো থেকে নবরূপে তৈরি করা হবে ড্রেসিংরুম ও ক্লাব হাউজ। এই সংক্রান্ত বিষয়ে এজিএমে আলোচনা হয়েছে বলে খবর। পুজোর পর একুশে নভেম্বর ইডেনে ভারত নিউজিল্যান্ড টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। সেই ম্যাচ আয়োজন নিয়েও এদিন একপ্রস্থ কথা হয়েছে৷ ইতিমধ্যেই সিএবি নতুন করে মেম্বারশিপ চালু করেছে। সেখান থেকে প্রায় ১৫ কোটি টাকা আয় হতে পারে বলে মনে করছেন কর্তারা।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: CAB

পরবর্তী খবর