CAB: আবেদন অনলাইনে, ক্রিকেটের নন্দনকাননের আজীবন সদস্যপদ পেতে পারেন আপনিও

ফাইল ছবি

ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর। ক্রিকেটের নন্দনকানন ইডেনের (Eden Garden) তথা সিএবি-র লাইফ মেম্বার হতে পারবেন আপনিও‌। সুযোগ দিচ্ছে সিএবি (CAB)।

  • Share this:

    কলকাতা : ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর। ক্রিকেটের নন্দনকানন ইডেনের (Eden Garden) তথা সিএবি-র লাইফ মেম্বার হতে পারবেন আপনিও‌। সুযোগ দিচ্ছে সিএবি (CAB)। নতুন করে আড়াই হাজার আজীবন সদস্যপদ দেওয়া হবে সিএবি-এর পক্ষ থেকে। এক লক্ষ টাকার বিনিময়ে লাইফ মেম্বারশিপ পাওয়া যাবে।

    প্রথমে প্রাক্তন ক্রিকেটার এবং সিএবি অনুমোদিত ক্লাবগুলি এই সুযোগ পাবে। তিন সপ্তাহ পর বাকি থাকা সমস্ত মেম্বারশিপের জন্য সাধারণ মানুষ আবেদন করতে পারবেন। শুক্রবার অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে লাইফ মেম্বারশিপ দেওয়ার প্রস্তাব গৃহীত হয়। আর্থিকভাবে আরও সমৃদ্ধ হওয়ার জন্যই সিএবি এই উদ্যোগ নিচ্ছে। করোনা পরিস্থিতিতে এই মেম্বারশিপের জন্য অনলাইনে আবেদন করা যাবে। কোন একটি সংস্থার মাধ্যমে এই অনলাইন প্রক্রিয়া চালু হবে। অগাস্ট মাসের শুরু থেকে লাইফ মেম্বারশিপ দেওয়ার ভাবনা সিএবি-র। সিএবি-র পক্ষ থেকে প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া জানান, "ইডেনকে আরও আধুনিক করে তোলা হবে। স্টেডিয়াম সংস্কারের কাজে হাত দেব আমরা। লাইফ মেম্বারশিপ দেওয়ার মাধ্যমে যে টাকাটা পাওয়া যাবে সেটা ইডেনের পরিকাঠামো উন্নয়নে কাজে লাগবে।" এ দিনের বৈঠকে সিদ্ধান্ত হয়, প্রাক্তন ক্রিকেটারদের জন্য একটি বিশেষ ঘরের ব্যবস্থা থাকবে ক্লাব হাউসে । প্রয়োজনে সিএবিতে আসা প্রাক্তন ক্রিকেটাররা নির্দিষ্ট ঘরে বসে সময় কাটাতে পারবেন। বর্তমানে বিভিন্ন কাজে আসা প্রাক্তন ক্রিকেটারদের অনেক সময়ই কর্তাদের ঘরের বাইরে বসে থাকতে হয় । এবার থেকে নির্দিষ্ট ঘরে অপেক্ষা করতে পারবেন ক্রিকেটাররা । প্রাক্তন সিএবি কর্তাদের জন্য বিশেষ ঘরের ব্যবস্থা থাকবে । ক্লাব হাউসেই বিশেষ ঘর তৈরি হচ্ছে বঙ্গ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থায় । সংবাদমাধ্যমের জন্য প্রেস কর্নারের ভাবনা রয়েছে বর্তমান সিএবি কর্তাদের মাথায় । এই দিনের বৈঠকে আরও বেশ কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয় । বোর্ডের ঘরোয়া টুর্নামেন্টের কথা মাথায় রেখে দ্রুত গতিতে ইডেন, সল্টলেকে যাদবপুর বিশ্ববিদ্যালয় মাঠ ও কল্যাণীর বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমির মাঠ প্রস্তুত করে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্যদিকে কয়েক মাসের মধ্যেই হাওড়ার ডুমুরজলায় সিএবি-র নতুন ক্রিকেট মাঠ এবং পরিকাঠামো তৈরি কাজ শুরু করা হবে বলে এই দিনের বৈঠকে সিদ্ধান্ত হয়।
    Published by:Arpita Roy Chowdhury
    First published: