corona virus btn
corona virus btn
Loading

অরুণলালের দেখানো পথেই হাঁটল সিএবি, অনলাইনে সব ক্রিকেটারদের ট্রেনিং শুরু

অরুণলালের দেখানো পথেই হাঁটল সিএবি, অনলাইনে সব ক্রিকেটারদের ট্রেনিং শুরু

সিএবির উদ্যোগে এবার সমস্ত বয়সভিত্তিক দলের ফিজিক্যাল ট্রেনিং অনলাইনে শুরু করা হল

  • Share this:

#কলকাতা: অরুণলালের দেখানো পথে এগোল সিএবি। সপ্তাহ খানেক আগে বাংলা সিনিয়র দলের কোচ অরুণলালের উদ্যোগে অনলাইনে ট্রেনিং শুরু করেছিলেন বাংলার বোলার-রা। ট্রেনার সঞ্জীব দাষের তত্ত্বাবধানে ফিজিক্যাল ফিটনেস শুরু করেন ঈশান পোড়েল, মুকেশ কুমার, আকাশদীপ-সহ ৬-৭ জন বোলার। লকডাউনের মধ্যে ক্রিকেটারদের ফিটনেস ধরে রাখতে এই উদ্যোগ নেন লালজি।

মূলত বোলারদের নিয়েই এই কাজ শুরু হয়েছিল। সিএবির উদ্যোগে এবার সমস্ত বয়সভিত্তিক দলের ফিজিক্যাল ট্রেনিং অনলাইনে শুরু করা হল। প্রত্যেক দলের ফিজিক্যাল ট্রেনার একসঙ্গে গুগল ডিও অ্যাপের মাধ্যমে ট্রেনিং করাচ্ছেন। শুধু ছেলেদের নয়, মেয়েদের বিভিন্ন বয়স ভিত্তিক ও সিনিয়র দলের বিশেষ অ্যাপের মাধ্যমে ফিজিক্যাল ট্রেনিং শুরু হল। ট্রেনিংয়ের সময় প্রত্যেক দলের কোচ উপস্থিত থাকছেন। কয়েকটি গ্রুপে  ভাগ করে অনলাইনে এই ট্রেনিং চলছে। সিনিয়র দলের ক্ষেত্রে শুধু বোলারদের নয়, এবার ব্যাটসম্যানদেরও অনলাইনে ফিজিক্যাল ফিটনেসের ক্লাস শুরু করে দিলেন ট্রেনার সঞ্জীব দাস।

দিন কয়েকের মধ্যে অনলাইনে ভিভিএস লক্ষ্মণের শুরু করার ভাবনা রয়েছে সিএবি। বাংলার ব্যাটসম্যানদের ভুলত্রুটি শুধরে দেওয়ার জন্য এই লকডাউনের সময়টাকেই কাজে লাগাতে চাইছেন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া। সিএবি প্রেসিডেন্ট জানান, ' ক্রিকেটারদের শারীরিক ও মানসিকভাবে চাঙ্গা রাখতে এই ব্যবস্থা। ইতিমধ্যেই লক্ষণ-এর কাছে ক্রিকেটারদের ব্যাটিং ভিডিও পাঠানো হয়েছে, কয়েকদিনের মধ্যেই উনি অনলাইনে ক্লাস নেবেন। এবার ক্লাব ক্রিকেটের খেলোয়াড়দের জন্য ট্রেনিংয়ের ব্যবস্থা করছি অনলাইনে।"

 বাংলা সিনিয়র দলের ট্রেনার সঞ্জীব দাস বলেন, ' ২সপ্তাহ আগেই লালজির পরামর্শে বোলারদের নিয়ে ট্রেনিং শুরু করেছিলাম। সিএবি বলার পর এখন ব্যাটসম্যানদের নিয়েও কাজ করছি। বাড়িতে থেকে যতটা সম্ভব ট্রেনিং করা যায় সেটা চলছে। গুগল ডিও অ্যাপের মাধ্যমে এই ক্লাস হয়। ফিজিক্যাল ফিটনেসের পাশাপাশি টিম বন্ডিং তৈরি করা হচ্ছে। কারণ এই সময় একা বাড়িতে থাকতে থাকতে অনেকেই মানসিকভাবে ভেঙে পড়তে পারেন। ক্রিকেটারদের কাছে আলাদা আলাদা ট্রেনিং সিডিউল পৌঁছে গিয়েছে। আশা করি সব দ্রুত ঠিক হয়ে যাবে, আমরা মাঠে আবার অনুশীলন শুরু করব।'

অরুণলাল এবং সিনিয়র দলের অপারেশনাল ম্যানেজার জয়দীপ মুখোপাধ্যায় অনলাইন ক্লাসে উপস্থিত থাকছেন। প্রয়োজনীয় টিপস সেখানেই পেয়ে যাচ্ছেন ক্রিকেটাররা। লকডাউনে বাড়ি থেকে বেরোনো বন্ধ। তাই ক্রিকেটাররা বেশিরভাগই বাড়ির ছাদে কিংবা ঘর থেকে ফিজিক্যাল ট্রেনিং ক্লাসে যোগ দিচ্ছেন।

ERON ROY BURMAN

Published by: Rukmini Mazumder
First published: April 23, 2020, 7:03 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर