CAB এর প্রভাবে বন্ধ হল রঞ্জি ট্রফির ম্যাচ! কেরল ম্যাচের জন্য কেমন হল বাংলার দল?

CAB এর প্রভাবে বন্ধ হল রঞ্জি ট্রফির ম্যাচ! কেরল ম্যাচের জন্য কেমন হল বাংলার দল?

কেরল ম্যাচের জন্য ১৫ সদস্যের দল বাছা হয়েছে।

  • Share this:

EERON ROY BARMAN

#কলকাতা: রঞ্জি ট্রফির প্রথম ম্যাচের জন্য দল বেছে নিল বাংলা। কেরল ম্যাচের জন্য ১৫ সদস্যের দল বাছা হয়েছে। অধিনায়ক অভিমুন্য ঈশ্বরণ,  সহ-অধিনায়ক সুদীপ চট্টোপাধ্যায়। পাঁচ বছর পর রঞ্জি ট্রফিতে কামব্যাক করলেন অর্ণব নন্দী। মুস্তাক আলী ও বিজয় হাজারে ট্রফিতে ভাল ভাল ফল করার জন্যই রঞ্জির প্রথম দলে সুযোগ পেলেন অলরাউন্ডার অর্ণব। পারফরমেন্সের ভিত্তিতে দল নির্বাচন হয়েছে বলে দাবি নির্বাচকদের। পেসার হিসেবে দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ অশোক দিন্দা। এছাড়াও ঈশান পোড়েল, মুকেশ কুমার, বি অমিতরা। স্পিনার হিসেবে দলে সুযোগ পেয়েছেন অনূর্ধ্ব ২৩ একদিনের টুর্নামেন্টে সাফল্য পাওয়া প্রদীপ্ত প্রামানিক। রয়েছেন শাহবাজ আহমেদ। উইকেটকিপারের দায়িত্ব সামলাবেন শ্রীবৎস গোস্বামী। দলে রয়েছেন সবথেকে অভিজ্ঞ দুই ক্রিকেটার মনোজ তিওয়ারি ও অনুষ্টুপ মজুমদার। অভিমুন্য সঙ্গে ওপেনার হিসেবে দলে জায়গা পেয়েছেন অভিষেক রামন। তৃতীয় ওপেনার হিসেবে নিয়ে যাওয়া হচ্ছে কৌশিক ঘোষকে। দলে রয়েছেন গত মরসুমের অনূর্ধ্ব ২৩-এর অধিনায়ক ঋত্বিক রায়চৌধুরী। তবে আলোচনা হলেও অনূর্ধ্ব ২৩-এর সুদীপ ঘরামি, কাজী জুনেইদদের দলে নেওয়া হয়নি।
দল নির্বাচনের পর অধিনায়ক অভিমুন্য জানান, এই মুহূর্তে এটাই বাংলার সবথেকে অভিজ্ঞ দল।প্রস্তুতি ভাল হয়েছে। ভাল ফলের ব্যাপারে আমরা আশাবাদী। বিপক্ষ কেরলের রবিন উথাপ্পা সঞ্জু স্যামসনদের নিয়ে বঙ্গ অধিনায়ক এর মন্তব্য ইতিমধ্যেই বিপক্ষ টিম নিয়ে আলোচনা হয়েছে। কেরলের ক্রিকেটারদের খেলার ভিডিও দেখা হচ্ছে বারবার। সেই দেখেই গেমপ্ল্যান তৈরীর ভাবনা রয়েছে। শনিবার কেরল ম্যাচ খেলতে তিরুবনন্তপুরম পাড়ি দেবে বাংলা দল। ১৫ ও ১৬ ডিসেম্বর অনুশীলন করবে অরুণলালের ছেলেরা। তবে চূড়ান্ত একাদশ নিয়ে এখনই ভাবতে নারাজ টিম ম্যানেজমেন্ট। পিচ দেখে চূড়ান্ত একাদশ সিদ্ধান্ত করতে চান লালজি। এর মধ্যে বৃহস্পতিবার মধ্যপ্রদেশের বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ব্যাট করল বাংলা।

FB_IMG_1576166730201

স্বস্তির খবর দীর্ঘদিন পর রান পেয়েছেন সুদীপ চট্টোপাধ্যায়। ৭২ করেন সুদীপ। হাফ সেঞ্চুরি করেন অনুষ্টুপ মজুমদার, কৌশিক ঘোষ, শ্রীবৎস গোস্বামী। তবে রান পাননি মনোজ। শূন্য করেন অভিষেক রামন। এদিকে নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে প্রতিবাদের জেরে অসমে জারি হয়েছে কার্ফু। ফলে প্রভাব পড়েছে রঞ্জি ট্রফিতে অসম ও সার্ভিসেসের মধ্যে  ম্যাচে। বৃহস্পতিবার ম্যাচের শেষ দিনের খেলা বন্ধ রাখা হয়। ক্রিকেটারদের হোটেলে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। বিসিসিআই-এর ক্রিকেট অপারেশনস-এর জিএম সাবা করিম বলেন, রাজ্য অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে খেলা না চালানোর পরামর্শ দেওয়া হয়েছে। খেলোয়াড় ও ম্যাচ আধিকারিকদের হোটেলেই থাকতে বলা বলা হয়েছে। একই সমস্যায় আগরতলা ত্রিপুরা ও ঝাড়খন্ড ম্যাচ বন্ধ রাখা হয়েছে। এখন দেখার এই ম্যাচগুলোর ভবিষ্যৎ নিয়ে কি সিদ্ধান্ত নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড।

FB_IMG_1576166721303

First published: December 12, 2019, 11:03 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर