Home /News /sports /
Indian Badminton Team Wins Thomas Cup: ১৪ বারের চ্যাম্পিয়নের সামনে 'ভারত মাতা কি জয়' স্লোগান, ভিডিও দেখে গায়ে কাঁটা দেবে

Indian Badminton Team Wins Thomas Cup: ১৪ বারের চ্যাম্পিয়নের সামনে 'ভারত মাতা কি জয়' স্লোগান, ভিডিও দেখে গায়ে কাঁটা দেবে

Indian Badminton Team Wins Thomas Cup: সামনে ১৪ বারের চ্যাম্পিয়ন। নিজেদের তাতাতে লক্ষ্য সেনদের স্লোগান- ভারত মাতা কি জয়।

  • Share this:

    #নয়াদিল্লি: নতুন ইতিহাস গড়লেন ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড়রা। ভারতের পুরুষ ব্যাডমিন্টন দল প্রথমবার থমাস কাপ জিতল। টুর্নামেন্টের ইতিহাসে প্রথমবার ফাইনালে উঠেছিল ভারতীয় দল। তার পর খেতাব জয়।

    এদিন একতরফা ম্যাচে ১৪ বারের চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়েছে ভারতীয় দল।

    ম্যাচের আগে ভারত মাতা কি জয় স্লোগান তুলে কোর্টে আসেন ভারতীয় খেলোয়াড়রা। লক্ষ্য সেন ও কিদাম্বি শ্রীকান্ত একক ম্যাচ জিতেছেন। অন্যদিকে, সাত্ত্বিক সাইরাজ এবং চিরাগ শেঠির জুটি ডাবলস ম্যাচ জিতে নেয়। এর আগে, ভারতীয় দল সেমিফাইনালে রোমাঞ্চকর ম্যাচে ২০১৬ সালের চ্যাম্পিয়ন ডেনমার্ককে ৩-২ ব্যাবধানে হারিয়েছিল। একইসঙ্গে কোয়ার্টার ফাইনালে ভারতের কাছে হেরেছিল পাঁচবারের চ্যাম্পিয়ন মালয়েশিয়া।

    আরও পড়ুন- ইতিহাসে লক্ষ্য, শ্রীকান্তরা! ইন্দোনেশিয়াকে হারিয়ে থমাস কাপ চ্যাম্পিয়ন ভারত

    জয়ের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও অভিনন্দন জানিয়েছেন খেলোয়াড়দের। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, ইতিহাস তৈরি করল ভারতীয় ব্যাডমিন্টন দল। ভারতের থমাস কাপ জয়ে উচ্ছ্বসিত গোটা দেশ। অভিনন্দন এবং শুভকামনা আমাদের দুর্দান্ত দলকে। এই জয় অন্য খেলোয়াড়দেরও অনুপ্রাণিত করবে।

    একইসঙ্গে ব্যাডমিন্টন দলের জন্য এক কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। এর আগেও বিশ্ব পর্যায়ে অনেক স্মরণীয় পারফরম্যান্স করেছেন ব্যাডমিন্টন খেলোয়াড়রা। তবে থমাস কাপ জয় যেন সব সাফল্যকে ছাপিয়ে গিয়েছে।

    অনুরাগ ঠাকুর সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, টিম ইন্ডিয়া ইন্দোনেশিয়াকে ৩-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো থমাস কাপ শিরোপা জিতেছে। এই অনন্য অর্জনের জন্য আমরা নিয়মগুলি শিথিল করছি এবং দলকে এক কোটি টাকা নগদ পুরস্কার দেওয়ার ঘোষণা করছি। গোটা ক্রীড়াজগত্ ভারতীয় দলের পারফরম্যান্সে গর্বিত এবং তাদের অভিনন্দনও জানাচ্ছে।

    আরও পড়ুন- দায়িত্ব ছাড়ছেন ম্যাকালাম! নাইটদের পরবর্তী কোচ হিসেবে আসছেন কে?

    উল্লেখ্য, সেমিফাইনালে এইচএস প্রণয় শেষ ম্যাচে জয় পেলেও ফাইনালে যাওয়ার সুযোগ পাননি। ভারতের প্রাক্তন ব্যাডমিন্টন খেলোয়াড় প্রকাশ পাড়ুকোনের কথা আবারও বলা হচ্ছে। তিনি ১৯৮০ সালে অল ইংল্যান্ড শিরোপা জিতেছিলেন। তিনি প্রথম ভারতীয় হিসেবে এমন সাফল্য অর্জন করেছিলেন। এখন তাঁর শিষ্য লক্ষ্য সেন ভারতীয় দলের সদস্য হিসেবে প্রথমবার থমাস কাপ জিতেছেন।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Badminton, Team India, Thomas Cup 2022

    পরবর্তী খবর