Home /News /sports /
IND vs WI : বিমান ভাড়া সাড়ে তিন কোটি টাকা! ধাওয়ানদের ওয়েস্ট ইন্ডিজ পাঠাতে বিশাল খরচ বোর্ডের

IND vs WI : বিমান ভাড়া সাড়ে তিন কোটি টাকা! ধাওয়ানদের ওয়েস্ট ইন্ডিজ পাঠাতে বিশাল খরচ বোর্ডের

ওয়েস্ট ইন্ডিজ দল পাঠাতে বিশাল খরচ বোর্ডের

ওয়েস্ট ইন্ডিজ দল পাঠাতে বিশাল খরচ বোর্ডের

BCCI spends huge amount of three and half crore rupees for sending team to West Indies. বিমান ভাড়া সাড়ে তিন কোটি টাকা! ধাওয়ানদের ওয়েস্ট ইন্ডিজ পাঠাতে বিশাল খরচ বোর্ডের

  • Share this:

    #পোর্ট অফ স্পেন: ওয়েস্ট ইন্ডিজে এই প্রথমবার গেল না ভারত। অতীতের বহুবার ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে গিয়েছে ভারতীয় ক্রিকেট দল। কিন্তু এত টাকা বিমান ভাড়া বহন করতে হয়নি কখনও। এবার ব্যতিক্রম। ইংল্যান্ড থেকে ওয়েস্ট ইন্ডিজ যেতে খরচ হল সাড়ে তিন কোটি টাকা! এক দিনের সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজে পৌঁছে গিয়েছে ভারতীয় দল।

    শিখর ধবনের নেতৃত্বে সেই দলকে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পাঠাতে ভারতীয় বোর্ডের খরচ হল সাড়ে তিন কোটি টাকা। চার্টার্ড বিমানে ওয়েস্ট ইন্ডিজ গিয়েছে ভারত। সেই কারণেই খরচ বেড়ে গিয়েছে বোর্ডের। ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার জন্য সাধারণ বিমানে সকলের টিকিট পাওয়া যাচ্ছিল না। সেই কারণে চার্টার্ড বিমানের ব্যবস্থা করে বোর্ড।

    আরও পড়ুন - Yaroslava Mahuchikh : উদ্বাস্তুর বিশ্ব জয় ! রাশিয়ার আক্রমণে ইউক্রেন ছেড়ে পালানো মেয়ে ইতিহাস গড়লেন

    বোর্ডের এক কর্তা বলেন, ম্যাঞ্চেস্টার থেকে পোর্ট অব স্পেনে যেতে খরচ হয়েছে সাড়ে তিন কোটি টাকা। করোনার জন্য যে চার্টার্ড বিমানের ব্যবস্থা করা হয়েছে, তা নয়। আসলে সাধারণ বিমানের টিকিটই পাওয়া যায়নি। ১৬ জন ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, কোচ রাহুল দ্রাবিড় ওয়েস্ট ইন্ডিজ গিয়েছেন। ক্রিকেটারদের স্ত্রীরাও গিয়েছেন।

    সাধারণ বিমানে ক্রিকেটারদের পাঠালে অনেক কম খরচ হত বোর্ডের। বিমানে ম্যাঞ্চেস্টার থেকে পোর্ট অব স্পেনে যেতে বিজনেস ক্লাসে এক এক জনের টিকিটের দাম পড়ে প্রায় দু’লক্ষ টাকা। চার্টার্ড বিমানে ক্রিকেটারদের নিয়ে যাওয়ার কারণে ভাড়া বেড়েছে।

    তিন ম্যাচের এক দিনের সিরিজ খেলবে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি সিরিজও খেলবে ভারত। সেই সিরিজে ফিরবেন অধিনায়ক রোহিত শর্মা। তবে ভারতীয় বোর্ডের কাছে এই টাকা এমন কিছুই নয়। সম্প্রতি আইপিএলের মিডিয়া সত্ব বিক্রি করে কয়েক হাজার কোটি টাকা কামিয়েছে বিসিসিআই।

    বছর শেষে অস্ট্রেলিয়ার মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপের আসর বসছে। তার আগে দলের ক্রিকেটারদের পূর্ণ ফিটনেস এবং দুরন্ত ছন্দে রাখা একমাত্র লক্ষ্য কোচ রাহুল দ্রাবিড়ের। তাই ওয়েস্ট ইন্ডিজে গিয়ে একদিনের সিরিজ এবং টি-টোয়েন্টি সিরিজ জিতে ফেরেন একমাত্র লক্ষ্য টিম ইন্ডিয়ার।

    সম্প্রতি ইংল্যান্ডের মাটিতে পঞ্চম টেস্ট ম্যাচ হেরে গেলেও টি টোয়েন্টি এবং একদিনের সিরিজ জিতেছিল রোহিত শর্মার ভারত। তাই আত্মবিশ্বাসের দিক থেকে অভাব নেই তাদের।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI, Ind vs WI

    পরবর্তী খবর